১৩ অগ্রহায়ণ  ১৪২৮  মঙ্গলবার ৩০ নভেম্বর ২০২১ 

READ IN APP

Advertisement

৭ পয়সা কমল পেট্রলের দাম, খুশি হতে পারছেন না গ্রাহকরা

Published by: Sangbad Pratidin Digital |    Posted: May 31, 2018 8:56 am|    Updated: May 31, 2018 8:56 am

Prices for petrol and diesel have fallen

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: টানা ১৬ দিন দাম বাড়ার পর এই নিয়ে দ্বিতীয়বার কমল পেট্রল ও ডিজেলের দাম। বুধবার পেট্রলের দাম কমেছিল ১ পয়সা। তবে দ্বিতীয়বার যখন দাম কমল তখন বুধবারের অপেক্ষাকৃত বেশিই কমল। আজ, বৃহস্পতিবার পেট্রলের দাম কমেছে লিটার প্রতি ৭ পয়সা।

পেট্রলের সঙ্গে তাল রেখে কমেছে ডিজেলের দামও। প্রতি লিটার ডিজেলের দাম কমেছে ৫ পয়সা। এর ফলে দিল্লি-সহ দেশের সমস্ত মেট্রোপলিটন সিটিতেই দাম কমেছে তেলের। আজ দিল্লিতে পেট্রলের দাম ৭৮.৪২ টাকা থেকে কমে দাঁড়িয়েছে ৭৮.৩৫ টাকায়। ডিজেলের দাম ৬৯.৩০ টাকা থেকে কমে হয়েছে ৬৯.২৫ টাকা। তবে ক্রমাগত ৬ দিন হু হু করে দাম বাড়ার পর নামমাত্র দাম কমায় খুশি নন গ্রাহকরা।

[ ৬০ নয় কমেছে এক পয়সা, জ্বালানির নয়া দাম নিয়ে ইন্ডিয়ান ওয়েলের ভুলে বিভ্রান্তি ]

কর্ণাটক নির্বাচনের পর এই নিয়ে দ্বিতীয়বার দাম কমল পেট্রল ও ডিজেলের। বুধবার প্রথমে ঘোষিত হয় ৬০ পয়সা দাম কমেছে পেট্রল ও ডিজেলের। কিন্তু পরে ইন্ডিয়ান ওয়েলের তরফ থেকে জানানো হয়, ৬০ নয়। তেলের দাম কমেছে ১ পয়সা। এরপর মাত্র এক পয়সা তেলের দাম কমানো নিয়ে দেশজুড়ে বিতর্কের মুখে পড়ে ইন্ডিয়ান অয়েল কর্তৃপক্ষ৷ তেলের দাম নিয়ে বিভ্রাটের জেরে গতকাল কয়েক কোটি টাকার আর্থিক ক্ষতির মুখে পড়েন ডিলাররা৷ কারণ, নির্ধারিত দামের ৬০ পয়সা কমিয়ে তেল বিক্রি শুরু হয়৷ কিন্তু, সকালে দামের নতুন বিজ্ঞপ্তি জারি হতেই মাথার উপর আকাশ ভেঙে পড়ে ডিলারদের৷ সকাল সকাল আর্থিক ক্ষয়ক্ষতির মুখোমুখি হন পাম্প মালিকরা।

[ কমবে না পেট্রলের দাম, স্পষ্ট জানিয়ে দিলেন কেন্দ্রীয় মন্ত্রী ]

কিন্তু আজ তেমন কোনও ইঙ্গিত এখনও পর্যন্ত পাওয়া যায়নি। ৭ পয়সা দাম কমিয়েই শুরু হয়েছে পেট্রল বিক্রি। এপ্রসঙ্গে উল্লেখ্য, দিন দুই আগে পেট্রলিয়াম মন্ত্রী ধর্মেন্দ্র প্রধান বলেছিলেন, এখনই দাম কমবে না পেট্রোল বা ডিজেলের। কেন্দ্র বিষয়টিকে ধামাচাপা দিয়ে রাখতে চায় না। এই সমস্যার একটি স্থায়ী সমাধান চায় কেন্দ্র। কিন্তু তাঁর মন্তব্যের পরদিনই তেলের দাম এক পয়সা হলেও কমেছে। দ্বিতীয়দিন ফের কমল তেলের দাম।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে