BREAKING NEWS

২০ ফাল্গুন  ১৪২৭  শনিবার ৬ মার্চ ২০২১ 

READ IN APP

Advertisement

জন্মজয়ন্তীতে নেহেরুকে ‘বিনম্র শ্রদ্ধাঞ্জলি’ মোদির, আদর্শ মেনে চলার পরামর্শ রাহুলের

Published by: Subhajit Mandal |    Posted: November 14, 2020 2:39 pm|    Updated: November 14, 2020 2:39 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: নিন্দুকেরা বলেন পণ্ডিত জহরলাল নেহেরু (Jawaharlal Nehru) প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির (Narendra Modi) আর যাই হোন, প্রিয়পাত্র নন। বিশেষত মোদি জমানায় দেশের যে কোনও সমস্যার জন্যই যেভাবে নেহেরুকে দায়ী করা হয়, তাতে নিন্দুকদের ধারণা আর পোক্ত করেছে। অন্তত রাজনৈতিকভাবে পণ্ডিত নেহেরুর প্রতি প্রধানমন্ত্রী যে তেমন শ্রদ্ধাশীল নন, তা একাধিকবার তাঁর নিজের বক্তব্যেই বোঝা গিয়েছে। তবে, সেসব ভুলে জন্মদিনে প্রয়াত প্রাক্তন প্রধানমন্ত্রীকে বিনম্র শ্রদ্ধা জানালেন মোদি। ছোট্ট কিন্তু অর্থবহ টুইটে লিখলেন, “জন্মজয়ন্তীতে দেশের প্রথম প্রধানমন্ত্রী মাননীয় জওহরলাল নেহেরুকে আমার আন্তরিক এবং বিনম্র শ্রদ্ধাঞ্জলি।”

[আরও পড়ুন: ‘লড়তে এলে যোগ্য জবাব দেব’, জওয়ানদের দিওয়ালির শুভেচ্ছা জানিয়ে চিনকে হুমকি মোদির]

দিওয়ালি এবং করোনার আবহে প্রাক্তন প্রধানমন্ত্রীর জন্মজয়ন্তী এবার জৌলুসহীন। কংগ্রেস (Congress) দপ্তরেও সেভাবে বড় কোনও আয়োজন করা হয়নি। তবে, সকালে রাহুল গান্ধী শান্তিবনে গিয়ে নেহেরুর স্মৃতিসৌধে মাল্যদান করে আসেন। এর আগেই অবশ্য টুইটে তিনি বলেন,”আজ ভারত দেশের প্রথম প্রধানমন্ত্রীর জন্মজয়ন্তী পালন করছে। একজন সুদৃঢ় এবং দূরদর্শী নেতা ছিলেন নেহেরু। আমাদের দেশে ভ্রাতৃত্ব, সাম্যবাদ এবং আধুনিকতার বীজ বপন করেছিলেন তিনি। এখন আমাদের উচিৎ তাঁর এই আদর্শগুলি মেনে চলা।”

[আরও পড়ুন: সকলের জন্য সমৃদ্ধি কামনা, দেশবাসীকে দিওয়ালির শুভেচ্ছা প্রধানমন্ত্রী ও রাষ্ট্রপতির]

উপরাষ্ট্রপতি বেঙ্কাইয়া নায়ডুও দেশের প্রথম প্রধানমন্ত্রীর ভূয়সী প্রশংসা করেন। তিনি বলেন,”প্রাক্তন প্রধানমন্ত্রী জওহরলাল নেহরুর জন্মতিথিতে আমি ওঁর প্রতি সশ্রদ্ধ প্রণাম জানাই। আধুনিক ভারত গড়ার ক্ষেত্রে অবদানের জন্য তাঁকে চিরদিন মনে রাখবে দেশ।” এছাড়া কংগ্রেসের ছোট বড় বহু নেতা প্রাক্তন প্রধানমন্ত্রীকে শ্রদ্ধা জানিয়েছেন। আজ গোটা দেশে দিনটি পালিত হচ্ছে শিশু দিবস হিসেবে।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement