১৬ ফাল্গুন  ১৪২৭  সোমবার ১ মার্চ ২০২১ 

READ IN APP

Advertisement

দিল্লির বিক্ষোভে ‘শহিদ’ কৃষকের পরিবারের সঙ্গে দেখা, বিস্ফোরক অভিযোগ প্রিয়াঙ্কার

Published by: Subhajit Mandal |    Posted: February 4, 2021 6:11 pm|    Updated: February 4, 2021 6:11 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: দিল্লিতে সাধারণতন্ত্র দিবসের ট্রাক্টর র‍্যালিতে গিয়ে মৃত কৃষকের পরিবারের সদস্যদের সঙ্গে সাক্ষাত করলেন কংগ্রেসের সাধারণ সম্পাদক প্রিয়াঙ্কা গান্ধী। তাঁর দাবি, ২৬ জানুয়ারি রাজধানীতে ট্রাক্টর র‍্যালিতে মৃত কৃষক নভরীত সিংয়ের পরিবার চায় তাঁর মৃত্যুর কারণ নিয়ে তদন্ত হোক। দিল্লি পুলিশের তদন্তে তাঁদের ভরসা নেই। তাঁরা চান, এই ঘটনার বিচারবিভাগীয় তদন্ত হোক।

দিল্লির কৃষক বিক্ষোভ এখন জাতীয় রাজনীতির গণ্ডি পেরিয়ে আন্তর্জাতিক ইস্যু হয়ে উঠেছে। কৃষকদের সমর্থনে এগিয়ে এসেছেন রিহানা, গ্রেটা থুনবার্গের মতো পরিচিত মুখ। পালটা দেশের সেলেবরা আবার দেশের সার্বভৌমত্ব বজায় রাখার আহ্বান জানিয়েছেন। সব মিলিয়ে রীতিমতো দ্বিধাবিভক্ত দেশ। এই পরিস্থিতিতে সাধারণতন্ত্র দিবসে মৃত কৃষকের বাড়িতে গিয়ে প্রিয়াঙ্কা গান্ধী আরও একবার স্পষ্ট করে দিলেন, তাঁর দল এখনও কৃষকদের পাশেই আছে। নভরীত সিংকে কৃষক আন্দোলনের ‘শহিদ’ আখ্যা দিয়ে প্রিয়াঙ্কা বলেন,”এক শহিদের পরিবার তাঁর আত্মত্যাগ কখনও ভুলতে পারে না। ওই আত্মত্যাগ চিরদিন নিজের হৃদয়ে রেখে দেয়। এই আত্মত্যাগ সফল করার জন্য তাঁর মনে প্রত্যয় সৃষ্টি হয়।” কৃষক পরিবারের সঙ্গে দেখা করার পর প্রিয়াঙ্কা রীতিমতো বিস্ফোরক দাবি করেন। জানিয়ে দেন, নভরীত সিংয়ের পরিবার দিল্লি পুলিশের দেওয়া রিপোর্টে বিশ্বাস করে না। পুরো ঘটনার বিচার বিভাগীয় হেফাজত চান তাঁরা।

[আরও পড়ুন: বাম-কংগ্রেস জোটে শামিল হচ্ছেন আব্বাস সিদ্দিকিও! অনুমতি চেয়ে সোনিয়াকে চিঠি মান্নানের]

প্রসঙ্গত, ২৬ জানুয়ারি দিল্লির আইটিও এলাকায় ট্রাক্টর উলটে গিয়ে প্রাণ হারিয়েছিলেন কৃষক আন্দোলনে শামিল নভরীত সিং। ময়নাতদন্তে এই তথ্যই উঠে এসেছে। কিন্তু মৃত কৃষকের পরিবার তেমনটা মানতে নারাজ। তাঁদের দাবি, ট্রাক্টর উলটে নয়, পুলিশের গুলিতেই প্রাণ হারিয়েছেন নভরীত। সে ঘটনার সাক্ষীও থেকেছেন একাধিক কৃষক। যদিও, তাঁদের সেই দাবির পরও নতুন করে এই ঘটনার কোনও তদন্তের নির্দেশ দেওয়া হয়নি। নভরীতের পরিবারের সদস্যদের সঙ্গে দেখা করার পর প্রিয়াঙ্কা দাবি করলেন, নভরীতের পরিবার এখনও তাঁর মৃত্যুর কারণ নিয়ে সন্দিহান। এবং তাঁরা চান, ঘটনার বিচার বিভাগীয় তদন্ত হোক।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement