Advertisement
Advertisement

‘পাকিস্তানের জয়ে উল্লাস করলে সে দেশেই থাকা উচিত’

কড়া হুঁশিয়ারি জাতীয় সংখ্যালঘু কমিশনের চেয়ারম্যানের।

Pro-Pakistan people should leave India: Gairul Hasan Rizvi
Published by: Sangbad Pratidin Digital
  • Posted:June 22, 2017 9:02 am
  • Updated:June 22, 2017 9:02 am

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: চ্যাম্পিয়ন্স ট্রফিতে ভারতের হার এখন ইতিহাসের পাতায়। সে নিয়ে বিস্তর জলঘোলা হয়েছে, কাগজ কালি নষ্ট হয়েছে। পাকিস্তানের জয়ে উল্লাস করার জন্য, উৎসব পালন করার জন্য বেশ কয়েকজনকে গ্রেপ্তারও করা হয়েছে। আপাতভাবে পরিস্থিতি শান্ত হলেও, গায়ের জ্বালা এখনও মেটেনি অনেকেরই। সেই রাস্তায় হেঁটেই পাকিস্তানের জয়ে যারা উৎফুল্ল, তাদের আরও একবার কড়া সমালোচনার মুখে ফেললেন জাতীয় সংখ্যালঘু কমিশনের চেয়ারম্যান গৈরুল হাসান রিজভি।

[‘শাহরুখ কে?’ পাক নাগরিকের ঔদ্ধত্যের কড়া জবাব দিলেন ভারতীয়রা]

Advertisement

পাকিস্তানের জয়ে যারা উল্লাস করছে, তাদের ভারত ছেড়ে সেদেশেই গিয়ে থাকা উচিত বলে মন্তব্য করেছেন রিজভি। উত্তরপ্রদেশের মীরাটে একটি ইফতার পার্টিতে যোগ দিতে এসে সংবাদমাধ্যমের প্রশ্নের উত্তরে এমনই বক্তব্য তাঁর। রিজভি বলেন, ভারতেই বসবাস করছেন, অথচ সমর্থন করছেন পাকিস্তানকে, এমন মানুষের এই দেশে থাকার কোনও অধিকার নেই। এঁরা চ্যাম্পিয়ন্স ট্রফিতে পাকিস্তানের জয়কে ইদের আগে ইদ বলে মনে করছেন। এই ধরণের ভাবনা চিন্তার জায়গা ভারতে নেই বলে এদিন কড়া ভাষায় জানিয়েছেন রিজভি। তাঁর সাফ কথা, কেউ যদি পাকিস্তানের জয়ে উৎফুল্ল হয়ে থাকেন, তাহলে তাদের  সে দেশেই গিয়ে থাকা উচিত।

Advertisement

[হিন্দু রোগী এলেই খুন করব, হুমকি এই ডাক্তারের]

গত মে মাসেই জাতীয় সংখ্যালঘু কমিশনের চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন গৈরুল হাসান রিজভি। প্রতিবেশী দেশের জয়ের পর উৎসব পালনের জন্য মধ্যপ্রদেশের ১৫ জনকে দেশদ্রোহিতার অভিযোগে গ্রেফতার করা হয়েছে। এদের প্রত্যেকের জামিনের আবেদন খারিজ করেছে আদালত। কেরলেও এক বিজেপি নেতার অভিযোগের ভিত্তিতে ২৩ জনের বিরুদ্ধে একই ধারায় মামলা রুজু করা হয়েছে।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ