২৩  শ্রাবণ  ১৪২৯  বুধবার ১০ আগস্ট ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

শিয়ালদহ-বারাণসী প্যাসেঞ্জার ট্রেন থেকে যাত্রীকে ‘অপহরণ’ দুষ্কৃতীদের

Published by: Sangbad Pratidin Digital |    Posted: December 21, 2017 1:38 pm|    Updated: December 21, 2017 1:38 pm

Protest after goons kidnap train passenger

সুব্রত বিশ্বাস: দূরপাল্লার ট্রেনে দুষ্কৃতীদের তাণ্ডব। শিয়ালদহ-বারাণসী প্যাসেঞ্জার ট্রেন থেকে এক যাত্রীকে অপহরণ এর অভিযোগ। প্রতিবাদে বিহারের বরিয়াপুর স্টেশনে দীর্ঘক্ষণ রেল অবরোধ করলেন যাত্রীরা। ঘণ্টা দুয়েকের অবরোধে বিভিন্ন স্টেশনে আটকে পড়ে বেশ কিছু ট্রেন।

[বেলেল্লাপনায় ছাড় নেই মহিলাদেরও, বড়দিন-বর্ষবরণে সক্রিয় পুলিশ]

রেল সূত্রে খবর, শিয়ালদহ-বারাণসী প্যাসেঞ্জার ট্রেনের ওই যাত্রীর নাম ওমপ্রকাশ সিং। তিনি বিহারের তিনপাহাড়ি এলাকার বাসিন্দা। যাত্রীদের অভিযোগ, চলন্ত ট্রেনে ওমপ্রকাশের অ্যাটাচিটি ছিনতাই করার চেষ্টা করে একদল দুষ্কৃতী। বাধা দিলে, তাঁকে প্রথমে বেধড়ক মারধর করা হয়। এরপর বিহারের বরিয়ারপুরে স্টেশনের কাছে ওমপ্রকাশ সিংহ-কে অপহরণ করে দুষ্কৃতীরা। ঘটনার প্রতিবাদে বৃহস্পতিবার সকালে বরিয়ারপুরে স্টেশনে অবরোধ শুরু করেন শিয়ালদহ-বারাণসী প্যাসেঞ্জার ট্রেনের যাত্রীরা। ট্রেনে যাত্রীদের নিরাপত্তা সুনিশ্চিত করার দাবি তোলেন তাঁরা। প্রায় দুই ঘণ্টা ধরে চলে অবরোধ। অবরোধে জেরে বিভিন্ন স্টেশনে আটকে পড়ে শিয়ালদহ, হাওড়া-সহ বিভিন্ন রুটের অসংখ্য ট্রেন। শেষপর্যন্ত অপহৃত যাত্রীকে উদ্ধার করার পর, অবরোধ তুলে নেন যাত্রীরা।

[কর্মসূচিতে সেলফি তোলার প্রবণতা ছাড়ুন, কর্মীদের হুঁশিয়ারি দিলীপের]

এদিকে, কুয়াশার দাপটে উত্তর ও উত্তর-পূর্ব ভারত থেকে হাওড়গামী বিভিন্ন ট্রেন নির্ধারিত সময়ের থেকে অনেক দেরিতে চলেছে। রেলসূত্রে খবর, বৃহস্পতিবার সকালে প্রায় চার ঘণ্টা দেরিতে হাওড়ায় পৌঁছেছে রাজধানী এক্সপ্রেস। শুধু তাই নয়, রাজধানী এক্সপ্রেসে যাত্রীদের খিচুড়ি ও আচার দেওয়া হয় বলেও অভিযোগ। ফলে অভুক্ত থাকতে হয় যাত্রীদের। অন্যন্য ট্রেনেও যাত্রীরা খাবার পাননি বলে অভিযোগ। রেলের সাফাই, এলাহাবাদ থেকে মোঘলসরাই হয়ে বক্সার পর্যন্ত চতুর্থ লাইন না হওয়া পর্যন্ত  সময় মেনে ট্রেন চালানো যাবে না। কিন্তু, ওই রুটে চতুর্থ লাইন পাতা সম্ভব নয়। তাই আপাতত ফ্রেট করিডর করার পরিকল্পনা নিয়েছে রেল। কিন্তু, জমির সমস্যায় ফ্রেট করিডর প্রকল্পের ভবিষ্যৎও নিশ্চিত নয়। তাই  ট্রেন দেরিতেই চলবে।

[তথ্য দিচ্ছে না ফেসবুক, প্রমাণের অভাবে পার পেয়ে যাচ্ছে বহু অপরাধী]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে