BREAKING NEWS

১৬ জ্যৈষ্ঠ  ১৪২৭  শনিবার ৩০ মে ২০২০ 

Advertisement

অমিত শাহের ডাকে সাড়া, স্বরাষ্ট্রমন্ত্রীর সঙ্গে দেখা করবেন শাহিনবাগের আন্দোলনকারীরা

Published by: Paramita Paul |    Posted: February 15, 2020 4:12 pm|    Updated: February 15, 2020 4:18 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: অবশেষে কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রীর সঙ্গে দেখা করতে চলেছেন শাহিনবাগের আন্দোলনকারীরা। রবিবার দুপুর দু’টো নাগাদ তাঁরা অমিত শাহের সঙ্গে দেখা করতে যাবেন বলে খবর। তবে কেন্দ্রীয় মন্ত্রীর সঙ্গে দেখা করার বিষয়ে একমত নন সকল আন্দোলনকারী। যাঁরা সাক্ষাৎ করতে যাবেন না, তাঁরা ধরনা চালিয়ে যাবেন বলেই খবর। তবে স্বরাষ্ট্রমন্ত্রকের কাছে এধরণের কোনও খবর নেই বলে জানিয়েছেন পদস্থ কর্তারা।

জানা গিয়েছে, স্বরাষ্ট্রমন্ত্রী তাঁর সঙ্গে দেখা করার জন্য তিনদিন সময় দিয়েছেন। তাই রবিবারই কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রীর বাসভবনে দেখা করতে যাচ্ছেন শাহিনবাগের আন্দোলনকারীরা। তাঁদের কথায়, “অমিতজি তো বলেছেন, ‘CAA  নিয়ে কারোর কোনও সমস্যা থাকলে, আমার সঙ্গে সরাসরি কথা বলুন।’ এই আইন নিয়ে শাহিনবাগের সমস্যা আছে। তাই তাঁর (অমিত শাহ) সঙ্গে কথা বলতে যাব।” তবে গত দু’মাসের দাবি থেকে সরছেন না তাঁরা। শাহিনবাগের আন্দোলনকারীদের সাফ কথা, CAA-NRC-NPR প্রত্যাহারের কথা লিখিতভাবে জানালে তবেই এই আন্দোলন থেকে সরে আসবেন তাঁরা।প্রসঙ্গত, বৃহস্পতিবারই কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী জানিয়েছিলেন, CAA নিয়ে কেউ আলোচনা করতে চাইলে তিনি রাজি। তাই এই বিতর্কিত আইন প্রত্যাহারের দাবিতে তাঁর সঙ্গে দেখা করবেন আন্দোলনকারীরা। আপাতত এই সাক্ষাতের দিকে তাকিয়ে গোটা দেশ। আন্দোলনকারীদের চাপে সরকার শেষপর্যন্ত কি বিতর্কিত আইন প্রত্যাহার করবে? নাকি কেন্দ্রের আশ্বাসে আন্দোলন থেকে সরে দাঁড়াবেন বিক্ষোভকারীরা।

[আরও পড়ুন : ‘অভ্যন্তরীণ বিষয়ে নাক গলাবেন না’, কাশ্মীর ইস্যুতে এরদোগানকে কড়া বার্তা ভারতের়়]

সংশোধিত নাগরিকত্ব আইন পাশ হওয়ার পর থেকেই দিল্লির শাহিনবাগে বিক্ষোভে বসেছেন এলাকার মহিলারা। প্রথমে বিক্ষোভ আকারে ছোট হলেও, ধীরে ধীরে তা বেড়েছে পরিসরে। হাজার হাজার মানুষ যোগ দিয়েছেন বিক্ষোভে। দিল্লির আস্ত একটা বিধানসভা নির্বাচন হয়েছে শাহিনবাগ ইস্যুকে সামনে রেখে। নির্বাচনে হার হয়েছে বিজেপির। কিন্তু এখানেই আত্মতুষ্ট নয় শাহিনবাগ। বিক্ষোভ তাঁরা চালিয়ে যেতে চান।

[আরও পড়ুন : ‘বাবা-মায়ের জন্মস্থান জানি না, ডিটেনশন ক্যাম্পে যাব’, CAA ইস্যুতে মন্তব্য গেহলটের]

আপাতত তাঁদের লক্ষ্য ছিল প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি (Narendra Modi) অথবা স্বরাষ্ট্র মন্ত্রী অমিত শাহর (Amit Shah) সঙ্গে আলোচনায় বসা। প্রেম দিবসে তাই শাহিনবাগবাসীর প্রেমময় আবেদন প্রধানমন্ত্রীকে। “আমাদের কাছে আসুন। কথা বলুন।আপনার জন্য একটা ‘সারপ্রাইজ গিফ’ট আছে। সেটা গ্রহণ করুন।” শেষপর্যন্ত প্রধানমন্ত্রী না হলেও স্বরাষ্ট্রমন্ত্রীর সঙ্গে দেখা করতে যাচ্ছেন তাঁরা।  

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement