BREAKING NEWS

১৫  আষাঢ়  ১৪২৯  শনিবার ২ জুলাই ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

ছাদ চুইয়ে পড়ছে জল, বছর না ঘুরতেই বেহাল দশা ‘স্ট্যাচু অফ ইউনিটি’-র

Published by: Monishankar Choudhury |    Posted: June 29, 2019 4:49 pm|    Updated: June 29, 2019 9:08 pm

Puddles, dripping ceiling at viewing gallery of Statue of Unity

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: সর্দার প্যাটেল নাকি নয়া মাত্র যোগ করেছেন পর্যটন শিল্পে। তাঁর দৌলতেই আরও ফুলেফেঁপে উঠছে রাজ্যের কোষাগার। তবে মুদ্রার একপিঠে সমস্তটাই ‘অল ইজ ওয়েল’ হলেও অপরদিক বলছে সম্পূর্ণ ভিন্ন কাহিনি। উদ্বোধনের বছর না ঘুরতেই বেহাল দশা ‘স্ট্যাচু অফ ইউনিটি’-র। ১৫৩ মিটার লম্বা মূর্তিটির ভিউয়িং গ্যালারির ছাদ থেকে চুইয়ে পড়ছে জল। থইথই করছে মেঝে। এই গোটা দৃশ্য ক্যামেরাবন্দি হয়ে ছড়িয়ে পড়েছে নেটদুনিয়ায়।

[আরও পড়ুন: ‘সারমেয়কে পালটা কামড়ান’, কুকুরে কামড়ানো রোগীকে পরামর্শ চিকিৎসকের]

লৌহমানব সর্দার বল্লবভাই প্যাটেলের স্মৃতি রক্ষায় প্রায় ৩ হাজার কোটি টাকা খরচ করে গুজরাটে ‘স্ট্যাচু অফ ইউনিটি’ বানানো হয়। ২০১৮ সালের অক্টোবর মাসে বিশ্বের উচ্চতম মূর্তিটির উদ্বোধন করেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। মূর্তিটির নির্মাণে প্রায় চার বছর ধরে অক্লান্ত পরিশ্রমে করেন ২ হাজার ৫০০ শ্রমিক। তবে জাঁকজমকপূর্ণ উদ্বোধন ও রাজনৈতিক তরজা চললেও মূর্তিটির রক্ষণাবেক্ষণ নিয়ে একাধিকবার উঠেছে গাফিলতির অভিযোগ। সোশ্যাল মিডিয়াই ছড়িয়ে পরা প্লাবিত ভিউয়িং গ্যালারির দৃশ্য প্রমাণ করল সেই অভিযোগ যথার্থই। ভিডিওটি শনিবার সকালে তোলা হয়েছে বলে দাবি করেছে একটি জাতীয় সংবাদমাধ্যম।

উল্লেখ্য, কয়েক মাস আগেই ধরনায় বসেছিলেন স্ট্যাচু অফ ইউনিটি-র রক্ষণাবেক্ষণের দায়িত্বে থাকা কর্মীরা। বকেয়া বেতনের দাবিতেই প্রতিবাদ করতে বাধ্য হয়েছিলেন তাঁরা বলে দাবি করেন বিক্ষোভকারীরা।  জানা গিয়েছে, স্ট্যাচু অফ ইউনিটি-র রক্ষণাবেক্ষণের দায়িত্বে রয়েছে একটি বেসরকারি সংস্থা। নিরাপত্তারক্ষী, মালি, লিফটম্যান, টিকিট চেকার থেকে শুরু করে অন্যান্য কাজের জন্য কর্মী জোগান দেয় ‘আপডেটার সার্ভিসেস লিমিটেড’ নামের সংস্থাটি। তাদের এই কাজের বরাত দিয়েছে রাজ্য সরকার। অভিযোগ, সময়মতো কর্মীদের বেতন মেটায় না সংস্থাটি। ফলে চরম অভাবের মুখে পড়তে হচ্ছে তাঁদের। কর্তৃপক্ষের কছে এই বিষয়ে একাধিকবার সওয়াল করলেও ফল মেলেনি। সব মিলিয়ে এদিনের ঘটনায় রক্ষণাবেক্ষণের অভাব আরও স্পষ্ট হয়ে উঠল। 

দেখুন ভিডিও:    

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে