BREAKING NEWS

০৮ জ্যৈষ্ঠ  ১৪২৯  সোমবার ২৩ মে ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

পাঞ্জাবের মুখ্যমন্ত্রীর ভাইপোর বাড়িতে ইডি হানা, ‘মমতার মতো আমাকেও টার্গেট করছে’, তোপ চান্নির

Published by: Subhajit Mandal |    Posted: January 19, 2022 8:57 am|    Updated: January 19, 2022 8:57 am

Punjab CM slams ED raids on nephew, reminds agency of Bengal episode | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: জাতীয় রাজনীতিতে বিজেপি বিরোধিতায় দৃষ্টান্ত হয়ে উঠেছেন মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee)। তৃণমূলের এই দাবিকে কার্যত ঘুরিয়ে মান্যতা দিয়ে দিলেন কংগ্রেসি মুখ্যমন্ত্রী চরণজিৎ সিং চান্নি (Charanjit Singh Channi)। পাঞ্জাবের ভোটের মুখে তাঁকে যেভাবে টার্গেট করা হচ্ছে, সেটা বাংলার মুখ্যমন্ত্রীর উপর হওয়া অন্যায়ের সঙ্গে তুলনীয়, বলে দিলেন চান্নি।

আসলে, মঙ্গলবার ভোটমুখী পাঞ্জাবের লুধিয়ানা, মোহালি ও পঠানকোট-সহ ১০টি জায়গায় অবৈধ বালি খননের মামলায় তল্লাশি অভিযান চালায় কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা এনফোর্সমেন্ট ডিরেক্টরেট (ED)। এই ১০ জায়গার মধ্যে একটি আবার পাঞ্জাবের মুখ্যমন্ত্রীর ভাইপো ভুপিন্দর সিং হানির বাড়ি। চান্নির ভাইপোর বিরুদ্ধে অভিযোগ, তিনি কুদরত দীপ সিং নামে এক খনি মাফিয়ার তৈরি সংস্থার সঙ্গে যুক্ত।

[আরও পড়ুন: অভিষেকের সফরের মধ্যেই গোয়ার প্রথম দফার প্রার্থী তালিকা প্রকাশ তৃণমূলের, ঘোষিত রাজ্য কমিটিও]

যদিও, ভাইপোর বিরুদ্ধে ওঠা সব অভিযোগ অস্বীকার করেছেন মুখ্যমন্ত্রী চান্নি। পাঞ্জাবের মুখ্যমন্ত্রীর অভিযোগ, ভোটের মুখে তাঁকে টার্গেট করা হচ্ছে। ঠিক যেভাবে বাংলার নির্বাচনের আগে মমতা বন্দ্যোপাধ্যায়কে টার্গেট করা হয়েছিল। চান্নি বলছেন,”আমার ভাইপোর বাড়িতে ওরা তল্লাশি চালিয়েছে। এটা ঠিক নয়। বিধানসভা ভোটের আগে ওরা আমাকে টার্গেট করছে। আমার উপর চাপ সৃষ্টি করার চেষ্টা করছে। এটা গণতন্ত্রের জন্য ভাল বার্তা নয়। তবে, আমরা সবরকম লড়াইয়ের জন্য প্রস্তুত।” বাংলায় তৃণমূল নেতাদের বাড়িতে তল্লাশির প্রসঙ্গ তুলে ধরে চান্নি বলছেন,”ঠিক ভোটের আগেই এই ধরনের তল্লাশির কথা ওদের মনে পড়ে।” চান্নির দাবি, কংগ্রেসের সব নেতার উপরই এই ধরনের তল্লাশি চালানো হয়।

[আরও পড়ুন: ওমিক্রন রুখতে করোনা পরীক্ষা বাড়ানোর পরামর্শ, রাজ্যগুলিকে চিঠি দিল কেন্দ্র]

চান্নি একা নন, কংগ্রেসের শীর্ষ নেতৃত্বও ইডি হানা নিয়ে সরব হয়েছে। বাংলা, তামিলনাড়ু এবং মহারাষ্ট্রের প্রসঙ্গ তুলে কংগ্রেস নেত্রী অলকা লম্বা বলছেন,”বিজেপির এই কৌশলে কংগ্রেস ভয় পায় না।” খোদ রাহুল গান্ধী (Rahul Gandhi) এ বিষয়ে সরব হয়েছেন। তিনি বলছেন, “ইডি অভিযান বিজেপির প্রিয় অস্ত্র। কিন্তু আমরা ভয় পাই না। কারণ, আমাদের কিছু লুকোনোর নেই বরং বিজেপির নিজেদেরই লুকোনোর অনেক কিছু আছে। “

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে