BREAKING NEWS

১০ আশ্বিন  ১৪৩০  বৃহস্পতিবার ২৮ সেপ্টেম্বর ২০২৩ 

READ IN APP

Advertisement

অতীতে রুখেছে বহু মাদক পাচার, ক্যানসারকে হারিয়ে কাজে ফিরল পাঞ্জাব পুলিশের মৃত্যুঞ্জয়ী কুকুর

Published by: Kishore Ghosh |    Posted: May 20, 2023 2:43 pm|    Updated: May 20, 2023 2:44 pm

Punjab Police Canine squad's Labrador dog Simmy beats cancer and joins back on duty | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: মৃত্যুঞ্জয়ী! মারণ রোগ ক্যানসারকে হারিয়ে দিয়েছে সিমি। পাঞ্জাব পুলিশের (Punjab Police) ডগ স্কোয়াডের (Dog Squad) অন্যতম সদস্য। জাতে ল্যাব্রাডর। সম্প্রতি জাতীয় নিরাপত্তার কাজে ফিরেছে সে। প্রিয় সিমি সুস্থ হওয়ায় এবং নতুন করে কাজে যোগ দেওয়ায় বেজায় খুশি সারমেয় বাহিনি-সহ পাঞ্জাব পুলিশের সমস্ত বিভাগ।

যে কোনও অপরেশনে হেড কনস্টেবল কুলবীর সিংয়ের সঙ্গে থাকে সাত বছরের সিমি। কুলবীর জানান, মাদক এবং বিস্ফোরক চিহ্নিত করতে সিদ্ধহস্ত তাঁর পোষ্য। কিন্তু মাঝে ক্যানসার ধরা পড়েছিল। এরপর থেকেই লুধিয়ানায় পশু হাসপাতাল গুরু অঙ্গদ দেব ভেটারনারি এবং অ্যানিমেল সায়েন্সেস ইউনিভার্সিটিতে চিকিৎসা চলছিল তার। প্রকৃত বীরের মতো দীর্ঘ সময় মারণ রোগের সঙ্গে লড়াই চালায় সিমি। সু্স্থও হয়ে ওঠে। সম্প্রতি কাজে যোগ দিয়েছে।

[আরও পড়ুন: ফের কর্ণাটকের কুরসিতে সিদ্দারামাইয়া, ডেপুটি শিবকুমার, বেঙ্গালুরুর স্টেডিয়ামে নিলেন শপথ]

ফরিদকোটের এসএসপি হরজিৎ সিং বলেন, “দীর্ঘদিন হল ক্যানসারে ভুগছিল সিমি। লুধিয়ানার গুরু অঙ্গদ দেব ভেটারনারি এবং অ্যানিমেল সায়েন্সেস ইউনিভার্সিটি হাসপাতালে চিকিৎসা চলছিল তার। সারমেয়টি এখন অনেকটাই ভাল আছে। অতীতে নিজের কর্মদক্ষতায় একাধিক মাদক পাচার রুখে দিয়েছে কুকুরটি।” যোগ করেন, “আমাদের ডগ স্কোয়াডগুলি বেআইনি জিনিস, বিস্ফোরক এবং মাদক শনাক্ত করতে সিদ্ধহস্ত। পুলিশ বাহিনীকে বিশেষ ভাবে সাহায্য করে থাকে।”

[আরও পড়ুন: দু’হাজারের নোট ‘বন্দি’ ঘোষণার পরই রাজস্থানের সরকারি দপ্তর থেকে উদ্ধার আড়াই কোটি!]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে