BREAKING NEWS

১৬ মাঘ  ১৪২৯  মঙ্গলবার ৩১ জানুয়ারি ২০২৩ 

READ IN APP

Advertisement

এপ্রিল ফুল ডে-তে পাঞ্জাবের মুখ্যমন্ত্রীর ছবি দেওয়া নকল স্মার্টফোন বিলি অকালি দলের

Published by: Sangbad Pratidin Digital |    Posted: April 1, 2018 2:16 pm|    Updated: July 2, 2019 3:14 pm

Punjab: Siromoni Akali Dal distributes fake smartphone on April Fool Day

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: এপ্রিল মাসের প্রথম দিন। গোটা বিশ্বেই এই দিনটি ‘এপ্রিল ফুল ডে’  হিসেবে পরিচিত। এই দিনটিতে বন্ধু, পরিচিতদের বোকা বানিয়ে মজা পান অনেকেই। সত্যি কথা বলতে সেটাই দস্তুর।  রসিকরা বলেন, রাজনৈতিক নেতারা তো বছরভরই সাধারণ মানুষকে বোকা বানান। তাহলে আবার আলাদা করে ‘এপ্রিল ফুল ডে’ উদযাপনের কী দরকার? আর কংগ্রেস পরিচালিত সরকারের মুখ্যমন্ত্রী অমরেন্দ্র সিং-ও যে পাঞ্জাবের মানুষকে বোকা বানাচ্ছেন, রবিবার সেকথাই তাঁকে স্মরণ করে দিল এনডিএ শরিক শিরোমণি অকালি দল। মুখ্যমন্ত্রীর ছবি সম্বলিত নকল স্মার্টফোন ও নোট বিলি করলেন দলের কর্মী-সমর্থকরা।

[আধার-প্যান যোগ থাকলেই অ্যাকাউন্টে ২০০০ টাকা, ভোটের আগে ‘তোফা’ কেন্দ্রের]

এপ্রিল মাসের প্রথম দিনে রসিকতা করার রেওয়াজ কী ভাবে চালু হল? তা নিয়ে নানা মুনির নানা মত। কিন্তু, একথা ঠিক, যে সারা বিশ্বের দিনটি উদযাপন করা হয়। তাহলে রাজনৈতিক দলের কর্মীরাও বা বাদ যাবেন না কেন? পাঞ্জাবে যেমন এপ্রিল ফুল ডে পালন করল প্রধান বিরোধী দল ও এনডিএ শরিক শিরোমণি অকালি দল। তবে নিছক মজাই নয়, কৌশলে পাঞ্জাবে কংগ্রেস সরকারের মুখ্যমন্ত্রী অমরেন্দ্র সিংকে নিশানা করলেন দলের কর্মী-সমর্থকরা। রবিবার অমৃতসরে মুখ্যমন্ত্রী ছবি সম্বলিত নকল স্মার্টফোন ও নোট বিলি করা হল। কারণটা কী? অকালি দলের কর্মীর সমর্থকদের অভিযোগ, ক্ষমতায় আসা ইস্তকই নানাভাবে পাঞ্চাবে মানুষকে বোকা বানানোর চেষ্টা করছেন মুখ্যমন্ত্রী অমরেন্দ্র সিং। আর সেটা যে তাদের নজর এড়িয়ে যায়নি, সেকথা মুখ্যমন্ত্রীকে স্মরণ করিয়ে দিতে চান তাঁরা। সচেতন করতে চান পাঞ্জাবের মানুষকেও।

[বিহারে দাঙ্গায় উসকানির অভিযোগে অবশেষে গ্রেপ্তার বিজেপি নেতা]

গোটা দেশেই এখন কংগ্রেসের অস্তিত্ব বিপন্ন। মাত্র ৩টি রাজ্যের ক্ষমতায় রাহুল গান্ধীর দল। গত বছরের উত্তরপ্রদেশ, গোয়া ও পাঞ্জাবে বিধানসভা ভোট হয়েছে। উত্তরপ্রদেশে বিপুল ভোটে জিতে সরকার গড়েছে বিজেপি। গোয়ার সর্ববৃহত্তম দল হওয়া সত্ত্বেও গেরুয়া শিবিরের চালে ধরাশায়ী হয়েছিল কংগ্রেস। একমাত্র মুখরক্ষা করেছে পাঞ্জাব। ক্যাপ্টেন অমরেন্দ্র সিংহের নেতৃত্বে এনডিএ-র হাত থেকে উত্তর ভারতের এই রাজ্যটি ছিনিয়ে নিয়েছে কংগ্রেস।

 

[বিমানসেবিকাদের নগ্ন করে তল্লাশি, সমালোচনার ঝড়ে স্পাইসজেট]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে