১৭  শ্রাবণ  ১৪২৯  রবিবার ৭ আগস্ট ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

রাফালে ইস্যুতে বড় ধাক্কা সরকারের, কেন্দ্রের আপত্তি খারিজ সুপ্রিম কোর্টের

Published by: Sulaya Singha |    Posted: April 10, 2019 11:04 am|    Updated: April 10, 2019 11:22 am

Rafale deal: Supreme Court dismisses Centre's preliminary objections

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ভোটের ২৪ ঘণ্টা আগে সুপ্রিম ধাক্কা মোদি সরকারের। রাফালে মামলার নথি নিয়ে এবার কেন্দ্রের আপত্তি খারিজ করে দিল শীর্ষ আদালত। এই মামলায় রায় পুনর্বিবেচনার আরজি আগেই মেনে নিয়েছে সুপ্রিম কোর্ট। এদিন সুপ্রিম কোর্টের প্রধান বিচারপতি রঞ্জন গগৈয়ের ডিভিশন বেঞ্চ বুধবার জানিয়ে দিয়েছে, রাফালে নিয়ে ইতিমধ্যেই আদালতে যে নথি জমা পড়েছে, তা প্রামাণ্য। ওই নথির ভিত্তিতেই মামলা চলবে।

[আরও পড়ুন: সঙ্গীদের নিয়ে ফের গরিষ্ঠতা পাবে বিজেপিই, বলছে সমীক্ষা]

যুদ্ধ বিমান রাফালে কেনা নিয়ে মোদি সরকারের বিরুদ্ধে দুর্নীতি ও স্বজনপোষণের অভিযোগ তুলেছে বিরোধীরা। তবে সুপ্রিম কোর্টে স্বস্তি পেয়েছিল কেন্দ্রীয় সরকার। গত ১৪ ডিসেম্বর শীর্ষ আদালত জানিয়ে দিয়েছিল, চুক্তিতে কোনও অনিয়ম বা স্বজনপোষণ হয়নি। কিন্তু, কেন্দ্রের বিরুদ্ধে অসত্য তথ্য পেশ করে আদালতকে ভুল পথে চালনার অভিযোগ তোলেন মামলাকারীরা। রাফালে মামলায় রায় পুনর্বিবেচনার আরজি জানিয়ে ফের সুপ্রিম কোর্টের দ্বারস্থ হন তাঁরা। ২১ ফ্রেরুয়ারি মামলাটি গ্রহণও করে আদালত। 

এদিকে আবার যুদ্ধ বিমান রাফালে কেনা সংক্রান্ত তথ্য সংবাদমাধ্যমে ফাঁস হয়ে গিয়েছে। সুপ্রিম কোর্টে সেই তথ্য পেশ করেছেন মামলাকারীরা। শীর্ষ আদালতকে কেন্দ্রীয় সরকার জানিয়েছিল, প্রতিরক্ষা মন্ত্রক থেকে রাফালে সংক্রান্ত ফাইল চুরি হয়েছে। সেই তথ্য যদি সকলের সামনে চলে আসে, তাহলে দেশের নিরাপত্তা বিঘ্নিত হবে। রাফালে রায় পুনর্বিবেচনার মামলাটি খারিজ করে দেওয়া হোক। কিন্তু কেন্দ্রের আপত্তি খারিজ করে দিল সুপ্রিম কোর্ট।

 

 

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে