Advertisement
Advertisement
Rahul Gandhi

জয় শ্রীরামের পালটা ফ্লাইং কিস! ন্যায় যাত্রায় ‘নফরত’-এর জবাব ‘মহব্বত’-এ দিলেন রাহুল

ঘৃণার বাজারে ভালোবাসার দোকান, মধ্যপ্রদেশে ভারত জোড়ো ন্যায় যাত্রায় কার্যত তারই প্রমাণ দিলেন রাহুল।

Rahul Gandhi give flying kiss against Jai Shri Ram chant

মধ্যপ্রদেশে ন্যায় যাত্রায় রাহুল

Published by: Anwesha Adhikary
  • Posted:March 5, 2024 7:53 pm
  • Updated:March 5, 2024 8:02 pm

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ঘৃণার বাজারে ‘ভালোবাসার দোকান’ খুলতে পথে নেমেছেন কংগ্রেস সাংসদ রাহুল গান্ধী (Rahul Gandhi)। তাঁর এই মন্তব্য যে একেবারেই কথার কথা নয় মঙ্গলবার অক্ষরে অক্ষরে তার প্রমাণ দিলেন সোনিয়া তনয়। ভারত জোড়ো ন্যায় যাত্রা (Bharat Jodo Nyay Yatra) উপলক্ষে বর্তমানে মধ্যপ্রদেশে (Madhya Pradesh) রয়েছেন ওয়ানড়ের সাংসদ। মঙ্গলবার সেখানে রাহুলকে ‘অভ্যর্থনা’ জানানো হল ‘জয় শ্রীরাম’ স্লোগানে। পাশাপাশি বিজেপির পতাকাধারীদের তরফে রাহুলের হাতে তুলে দেওয়া হয় আলু। ভালোবেসে তা গ্রহণ করে বিক্ষোভকারীদের উদ্দেশে ‘ফ্লাইং কিস’ ছুড়তে দেখা গেল রাহুলকে।

বর্তমানে ন্যায় যাত্রায় শাজাপুরে রয়েছেন রাহুল। সেখানকারই একটি ভিডিও এদিন সোশাল মিডিয়ায় ভাইরাল হয়। যেখানে দেখা যাচ্ছে, রাস্তা দিয়ে যাওয়ার সময় রাহুলের গাড়ি লক্ষ্য করে ‘জয় শ্রীরাম’ ও ‘মোদি, মোদি’ স্লোগান দিচ্ছেন বিজেপি (BJP) সমর্থকরা। তাঁদের হাতে দেখা যায় বিজেপির পতাকাও (BJP Flag)। বিষয়টি নজরে পড়ার সঙ্গে সঙ্গেই গাড়ি থামান রাহুল গান্ধী। বিক্ষোভকারীদের চমকে দিয়ে এগিয়ে যান ভিড়ের দিকে। তাঁদের সামনে যেতেই রাহুলের হাতে বেশ কিছু আলু তুলে দেন গেরুয়া সমর্থকরা। তাঁকে বলা হয়, এগুলি নিয়ে তাঁদের সোনা দিতে।

Advertisement

 

Advertisement

[আরও পড়ুন: খেসারত দিতে হবে ৩ কোটি টাকা! পাকিস্তান থেকে সীমা হায়দরকে আইনি নোটিস প্রাক্তন স্বামীর]

প্রসঙ্গত, ২০১৭ সালে গুজরাট নির্বাচনের সময় রাহুলের একটি ভিডিও ভাইরাল হয় সোশাল মিডিয়ায় যেখানে রাহুলকে বলতে শোনা যায়, একটি মেশিনের কথা। যার একদিকে আলু ঢোকালে অন্যদিক থেকে সোনা বের হবে। অবশ্য সেই ভিডিও বিকৃত করা হয়েছিল বলেই দাবি করা হয়।

[আরও পড়ুন: বন্দে ভারত এক্সপ্রেসে দইয়ের মধ্যে ছত্রাক! যাত্রীর অভিযোগ ঘিরে ঘনাল বিতর্ক]

এরপর ভিডিওতে দেখা যাচ্ছে, বিক্ষোভকারীদের হাত থেকে আলু নিয়ে গাড়িতে ফেরেন রাহুল এবং গাড়ি থেকেই হাসিমুখে তাঁদের উদ্দেশে ছুড়ে দেন ফ্লাইং কিস। রাহুলের এমন অভিনব আচরণে মুহূর্তে বদলে যায় বিরোধীদের অভিব্যক্তি। ততক্ষণে ‘মোদি মোদি’ স্লোগান বদলে হয়েছে ‘রাহুল রাহুল’-এ।

উল্লেখ্য, এর আগে বাংলায় বিজেপি সমর্থকদের জয় শ্রীরাম স্লোগান শুনে ক্ষুব্ধ হতে দেখা গিয়েছিল মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে। যদিও উত্তরপ্রদেশে এই ধরনের পরিস্থিতি ঠাণ্ডা মাথায় সামাল দেন কংগ্রেস নেত্রী প্রিয়াঙ্কা গান্ধীকে। বিজেপি সমর্থকদের মুখে জয় শ্রীরাম স্লোগান শুনে তাঁদের দিকে এগিয়ে গিয়ে হাত মেলাতে দেখা গিয়েছিল প্রিয়াঙ্কাকে। এবার সেই ছবিই দেখা গেল মধ্যপ্রদেশে রাহুলের সঙ্গে। সোশাল মিডিয়ায় রাহুলের সেই ভিডিও দেখে অভিভূত নেটিজেনরা। যেখানে অনেকেই বলছেন, ঘৃণার বাজারে ভালোবাসা ছড়ানোর এর চেয়ে প্রকৃষ্ট উদাহরণ আর কি হতে পারে?

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ