BREAKING NEWS

১৪ অগ্রহায়ণ  ১৪২৯  বৃহস্পতিবার ১ ডিসেম্বর ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

‘রাহুলের আচরণ রাজার মতো, গণতন্ত্রের পক্ষে বিপজ্জনক’, বিস্ফোরক মন্তব্য হিমন্তের

Published by: Anwesha Adhikary |    Posted: September 30, 2022 5:37 pm|    Updated: September 30, 2022 5:37 pm

Rahul Gandhi is dangerous for democracy, says Himant Biswa Sharma | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ‘রাজনীতির ময়দানে একেবারে বেমানান’ রাহুল গান্ধীকে (Rahul Gandhi) আক্রমণ করলেন অসমের মুখ্যমন্ত্রী হিমন্ত বিশ্বশর্মা। কংগ্রেস সাংসদের আচরণ সামন্ত রাজার মতো, কোনও দায়িত্ব না নিয়ে ক্ষমতা পেতে চান রাহুল, এমনই মন্তব্য করেছেন অসমের মুখ্যমন্ত্রী। প্রসঙ্গত, কুড়ি বছর ধরে কংগ্রেসে সঙ্গে যুক্ত ছিলেন হিমন্ত (Himant Biswa Sharma)। একটি সাক্ষাৎকারে তিনি বলেছেন, রাজনীতি করার যোগ্যতা নেই রাহুলের। ২০১৫ সালে কংগ্রেস ছেড়ে বিজেপিতে যোগ দিয়েছিলেন হিমন্ত।

সাক্ষাৎকারে হিমন্ত বলেছেন, “রাজনীতিবিদ হিসাবে একেবারেই সচেতন নন রাহুল। সবসময় অহংকার নিয়ে থাকেন। তাঁর আচার আচরণ অনেকটা সামন্ত রাজার মতো। রাজনীতি করার জন্য একেবারেই অযোগ্য রাহুল। যে কাজ করা তাঁর উচিত নয়, তিনি হয়তো সেই কাজটাই করবেন বলে বেছে নিয়েছেন। রাজনৈতিক দলের যা নিয়মকানুন থাকে, সেগুলোর প্রতি কোনও দায়ব্ধতা নেই রাহুলের।”

[আরও পড়ুন: কেন্দ্রীয় প্রকল্পের টাকা বেআইনিভাবে ব্যবহার করছে রাজ্য! বিস্ফোরক অভিযোগ শুভেন্দুর]

কংগ্রেস সাংসদের মানসিকতা প্রসঙ্গে হিমন্ত আরও বলেছেন, “হয়তো কোনও গুরুত্বপূর্ণ বৈঠক চলছে, সেই সময়ে হঠাৎ ঘর থেকে বেরিয়ে যান রাহুল। সেই সময়ে হয়তো জগিং করে আসেন। বা কোনও কারণ ছাড়াই পাশের ঘর থেকে আধ ঘণ্টা পরে ঘুরে এলেন। বৈঠক নিয়ে তাঁর কোনও উৎসাহই নেই। ” ২০১৯এর লোকসভা নির্বাচনে ভরাডুবির পরে সমস্ত দায় নিজের কাঁধে নিয়ে কংগ্রেস সভাপতির পদ ছেড়েছিলেন রাহুল। সেই প্রসঙ্গেও আক্রমণ শানিয়েছেন হিমন্ত।

কংগ্রেসের (Congress) সঙ্গে গান্ধী পরিবার একেবারে সমার্থক হয়ে গিয়েছে, এই কথা বলে পরিবারতন্ত্রের প্রসঙ্গও টেনে এনেছেন তিনি। হিমন্ত বলেছেন, “সভাপতি পদ থেকে ইস্তফা দেওয়ার পরেও কংগ্রেসের ভারত জোড়ো যাত্রায় নেতৃত্ব দিচ্ছেন রাহুল। কংগ্রেসের কর্মীরা তাঁর নির্দেশই পালন করতে চাইছেন। তার অর্থ একটাই- রাহুল ক্ষমতায় থাকতে চান, কিন্তু কোনও দায়িত্ব নিতে চান না। গণতন্ত্রে যখন কেউ দায়িত্ব না নিয়ে ক্ষমতা ভোগ করতে চায়, তার থেকে বিপজ্জনক আর কিছু হতে পারে না।” হিমন্ত আরও বলেছেন, অনেকেই কংগ্রেস ছেড়ে বিজেপিতে যোগ দিতে চাইছেন। হয়তো কিছুদিনের মধ্যেই তাঁরা বিজেপিতে যোগ দেবেন।  

[আরও পড়ুন:আটজন মিলে নাবালিকাকে গণধর্ষণ, সোশ্যাল মিডিয়ায় ছড়ানো হল অত্যাচারের ভিডিও!]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে