১৮ অগ্রহায়ণ  ১৪২৮  রবিবার ৫ ডিসেম্বর ২০২১ 

READ IN APP

Advertisement

গান্ধীহত্যায় দায়ী আরএসএস, মন্তব্যের জেরে রাহুলকে আদালতে হাজিরার নির্দেশ

Published by: Sangbad Pratidin Digital |    Posted: June 12, 2018 11:34 am|    Updated: June 12, 2018 11:34 am

Rahul Gandhi may face trial for ‘RSS killed Gandhi’ remark

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: মানহানির মামলায় ফাঁসলেন রাহুল গান্ধী। এই নিয়ে মহারাষ্ট্রের বিওয়ান্দির আদালতে তাঁকে মঙ্গলবার হাজিরা দেওয়ার নির্দেশ দেওয়া হয়েছে। কংগ্রেস সভাপতির নামে এই মামলাটি করেছে আরএসএস। গত মাসে আদালতে হাজির থাকার কথা ছিল রাহুল গান্ধীর। কিন্তু তিনি সেবার উপস্থিত থাকেননি। তাই এবার আদালতে হাজিরা দেওয়ার জন্য তাঁকে কড়া নির্দেশ দেওয়া হয়েছে।

মুম্বইয়ে আসছেন কংগ্রেস সভাপতি, রাহুলকে স্বাগত জানাবেন কারা জানেন? ]

“মহাত্মা গান্ধীকে হত্যা করার পিছনে আরএসএসের হাত ছিল” -এই উক্তির জন্যই রাহুল গান্ধীকে আইনি সমস্যায় পড়তে হয়। ভিওয়ান্ডি আদালতে রাহুলের বিরুদ্ধে মামলা দায়ের হয়। এর প্রথম শুনানি ছিল ১৭ জানুয়ারি। কিন্তু সেদিন আদালতে উপস্থিত থাকতে পারেননি তিনি। তাঁর আইনজীবীর আবেদনের ভিত্তিতে ২৩ এপ্রিল শুনানির পরবর্তী দিন ধার্য করে আদালত। কিন্তু সেদিনও আদালতে উপস্থিত হননি রাহুল গান্ধী।

তবে জানা যাচ্ছে, মঙ্গলবার আদালতে উপস্থিত থাকবেন কংগ্রেস সভাপতি। মুম্বই বিমানবন্দরে মঙ্গলবার তাঁকে দেখা গিয়েছে। আজ তিনি থানের ভিওয়ান্ডি আদালতে হাজির থাকবেন। আরএসএসের কর্মী রাজেশ কুন্টে জানিয়েছেন, কংগ্রেস সভাপতির বিরুদ্ধে মানহানির অভিযোগ আনা হয়েছে। কারণ তিনি বলেছিলেন, মহাত্মা গান্ধীকে এই সংগঠনই হত্যা করেছে।

রাহুলের ইফতার পার্টিতে আমন্ত্রিত নন প্রণব! জল্পনা তুঙ্গে ]

২০১৬ সালের সেপ্টেম্বর এই মামলাকে চ্যালেঞ্জ জানিয়ে পিটিশন জমা দিয়েছিলেন রাহুল গান্ধী। কিন্তু সেটি পরে তুলে নেন তিনি। বলেন, তাঁর সম্পর্কে যা অভিযোগ উঠেছে, তার মুখোমুখি হবেন তিনি। ভিওয়ান্ডি আদালতে হাজিরা দেওয়ার পর রাহুল মুম্বইয়ে কংগ্রেসকর্মীদের সঙ্গে আলাপ আলোচনা করবেন বলেও জানা যাচ্ছে। মুম্বইয়ে দলীয় কর্মীদের উদ্দেশে বক্তৃতা দেবেন তিনি। দলের প্রায় ১৫ হাজার কর্মী রাহুলের জনসভায় যোগ দেবেন বলে জানা গিয়েছে। এছাড়া দলীয় নেতাদের সঙ্গে আলোচনাতেও বসার কথা রয়েছে তাঁর। রাহুলের সঙ্গে থাকবেন মুম্বইয়ের কংগ্রেস প্রধান সঞ্জয় নিরুপম। উত্তর মুম্বইয়ের গোরেগাঁওয়ে বম্বে একজিবিশন সেন্টারের একটি ইভেন্টে যোগ দেবেন তিনি। সেখানে প্রজেক্ট শক্তির উদ্বোধন করবেন তিনি। এটি কংগ্রেসের একটি প্রজেক্ট। এদিন মুম্বইয়ে প্রথম জনসভা করবেন কংগ্রেস প্রেসিডেন্ট। মুম্বই সফরে এনসিপি প্রেসিডেন্ট শরদ পাওয়ারের সঙ্গেও দেখা করার কথা রয়েছে তাঁর।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে