BREAKING NEWS

২৯ চৈত্র  ১৪২৭  সোমবার ১২ এপ্রিল ২০২১ 

READ IN APP

Advertisement

বামেদের হয়ে ভোট চাইতে আপত্তি! কেরলের নির্বাচনের আগে রাজ্যে আসবেন না রাহুল

Published by: Subhajit Mandal |    Posted: March 19, 2021 8:07 pm|    Updated: March 19, 2021 8:07 pm

An Images

সোমনাথ রায়, নয়াদিল্লি: মেরেকেটে আর সপ্তাহখানেক সময়। তার পরেই বাংলায় শুরু হয়ে যাবে আট দফার ভোটের লড়াই। রাজ্যের প্রথম দফার নির্বাচনের আগে ময়দানে প্রচারে ঝড় তুলেছে তৃণমূল-বিজেপি (BJP)। কিন্তু কোথায় কংগ্রেসের তারকারা? প্রথম দফার ভোটের আট দিন আগে এই প্রশ্ন এখন কংগ্রেস সমর্থকদের মনে। রাজনৈতিক মহলের খবর, হয়তো কেরলের ভোট মিটিয়েই এই রাজ্যে প্রচারে আসতে পারেন রাহুল-প্রিয়াঙ্কা (Priyanka Gandhi)।

কেন কেরল ভোটের পরেই বাংলায় আসবেন কংগ্রেসের তারকারা? রাজনৈতিক মহলের দাবি, কারণ খুব স্পষ্ট। কেরলে বামেদের বিরুদ্ধে লড়াই কংগ্রেসের। আর বাংলায় বামেদের সঙ্গে জোট কংগ্রেসের। এই পরিস্থিতিতে নির্বাচনী মঞ্চ থেকে কেরলে বাম বিরোধিতা আর বাংলায় বামেদের ভোট দেওয়ার পক্ষে সওয়ালের বার্তা মোটেই ভাল চোখে নেবেন না ভোটরারা। তাই সুকৌশলেই কেরল ভোট মিটিয়ে বাংলায় প্রচারে আসতে চাইছেন কংগ্রেসের হেভিওয়েট নেতারা। তাই মনে করা হচ্ছে চতুর্থ দফা ভোটের আগে বাংলার নির্বাচনী প্রচারে অধীর চৌধুরির (Adhir Chowdhury) পাশে রাহুল-প্রিয়াঙ্কাদের দাঁড়ানো সম্ভব হবে না।”

[আরও পড়ুন: আম্বানির বাড়ির সামনে বোমা রাখার কাণ্ডে জড়িত উদ্ধব ঠাকরেও! বিস্ফোরক অভিযোগ বিজেপির]

আগামী সোমবার পর্যন্ত অসমে ভোটপ্রচারে ব্যস্ত থাকবেন কংগ্রেস সাংসদ রাহুল গান্ধী এবং দলের অন্যতম সাধারণ সম্পাদক প্রিয়াঙ্কা গান্ধী বঢরা। শুধু অসম নয়, কেরল, তামিলনাড়ু ও পুদুচেরিতেও জোরকদমে চলছে ভোটযুদ্ধের প্রস্তুতি। এই তিন রাজ‌্য ও এক কেন্দ্রশাসিত অঞ্চলে দলের প্রার্থীদের হয়ে প্রচারে গেলেও এখনও বাংলায় আসেননি কংগ্রেসের কোনও সর্বভারতীয় নেতা। বিশেষজ্ঞদের মতে, কেরল ভোট না মেটা পর্যন্ত গঙ্গাতীরে পা রাখতে চাইছেন না যমুনাকূলবর্তী নেতারা। স্বাভাবিকভাবেই এ নিয়ে আফসোসের শেষ নেই প্রথম দিকের নির্বাচনে সংযুক্ত মোর্চা বিশেষত কংগ্রেস প্রার্থী ও কর্মীদের মনে। শনিবারও পাশের রাজ‌্য অসমে ভোটপ্রচারে যাবেন রাহুল। পরের দু’দিন ব্রহ্মপুত্রের পাড়ে হাত চিহ্নে ভোট দেওয়ার আবেদন করবেন প্রিয়াঙ্কা। তবে, বাংলায় এখনই আসার কোনও পরিকল্পনা তাঁদের নেই। এমনকী শচীন পাইলটের মতো নেতারা, যারা কিনা অন্য সব রাজ্যেই প্রচারে যান, তাঁরাও এরাজ্যে আসেননি। একা কুম্ভের মতো রাজ্যের প্রচারের দায়িত্ব সামলাচ্ছেন অধীর চৌধুরী।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement