Advertisement
Advertisement
Rahul Gandhi

‘আমাকে ঘরছাড়া করতে পারবে, কিন্তু থামাতে পারবে না’, ওয়ানড় থেকে হুঙ্কার রাহুলের

সাংসদ পদ হারানোর পর প্রথমবার ওয়ানড়ে রাহুল, সঙ্গী প্রিয়াঙ্কা, প্রার্থী নিয়ে জল্পনা।

Rahul Gandhi visited his former constituency, Wayanad in Kerala | Sangbad Pratidin
Published by: Subhajit Mandal
  • Posted:April 11, 2023 7:23 pm
  • Updated:April 11, 2023 7:23 pm

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: সাংসদ পদ হারানোর মাসখানেক পরই নিজের ছেড়ে আসা লোকসভা কেন্দ্র ওয়ানড়ে রাহুল গান্ধী (Rahul Gandhi)। জনজোয়ারে ভেসে প্রাক্তন কংগ্রেস সাংসদ বললেন,”ওরা আমাকে জেলে পাঠাতে পারে। ঘরছাড়া করতে পারে। কিন্তু ওয়ানড়ের মানুষের প্রতিনিধিত্ব করা থেকে আটকাতে পারবে না।”

এদিন ওয়ানড়ে রাহুল একটি রোড শো করেন। শেষে একটি জনসভাও করেন। সেই জনসভা থেকেই কংগ্রেস সাংসদ বলেন, “সাংসদ শব্দটা একটা তকমা মাত্র, একটা পদ মাত্র। বিজেপি (BJP) আমার নামের পাশ থেকে সেই তকমাটা সরিয়ে নিতেই পারে। আমাকে জেলে পাঠাতে পারে, ঘরছাড়া করতে পারে, কিন্তু ওয়ানড়ের মানুষের প্রতিনিধিত্ব করা থেকে আমাকে আটকাতে পারবে না। এতবছরেও ওরা আমাকে বুঝতে পারল না। ভেবেছে আমার বাড়িতে পুলিশ পাঠিয়ে বা আমাকে বাড়িছাড়া করলে আমি ভয় পেয়ে যাব।”

Advertisement

[আরও পড়ুন: ছাত্রীদের বিনামূল্যে স্যানিটারি ন্যাপকিন দিতে হবে, কেন্দ্রকে নীতি প্রণয়নের নির্দেশ সুপ্রিম কোর্টের]

রাহুল বলেন, “বিজেপি আমাকে বাড়ি ছাড়ার নোটিস দিয়েছে। আমি আর সাংসদ নই, ওখানে থাকতে পারব না। এই বাড়ি হারিয়ে আমি খুশি। ওখানে থাকতে আমি ভালবাসি না। আমি দেখেছি বন্যার সময় এই ওয়ানড়ে কত মানুষকে ঘরছাড়া হতে হয়েছে।” এদিন রাহুলের রোড শো-তে হাজার হাজার কংগ্রেস কর্মী উপস্থিত ছিলেন। তাৎপর্যপূর্ণ ভাবে উপস্থিত ছিলেন রাহুলের বোন প্রিয়াঙ্কা গান্ধীও। সেটা নিয়ে জল্পনাও শুরু হয়েছে।

Advertisement

[আরও পড়ুন: ‘সতর্কতামূলক গ্রেপ্তারি’ আইন ঔপনিবেশিক, রাষ্ট্রকে অসীম শক্তিশালী করতে পারে: সুপ্রিম কোর্ট]

নিয়ম অনুযায়ী, কোনও কেন্দ্র জনপ্রতিনিধিহীন হয়ে গেলে ৬ মাসের মধ্যে সেই কেন্দ্রে উপনির্বাচন করতে হয়। সেই হিসাবে গেলে নির্বাচন কমিশনকে (Election Commission) চলতি বছরেই ওয়ানড় কেন্দ্রে উপনির্বাচন করাতে হবে। সূত্রের খবর, রাহুল যদি ততদিনে উচ্চ আদালত থেকে স্থগিতাদেশ আনতে না পারেন, তাহলে ওয়ানড়ে উপনির্বাচন হলে রাহুলের জায়গায় প্রিয়াঙ্কাকে (Priyanka Gandhi) সাংসদ হিসাবে চাইছে কেরল কংগ্রেস। অর্থাৎ ওয়ানড়ে উপনির্বাচন হলে প্রিয়াঙ্কার প্রার্থী হওয়ার একটা জল্পনা ছিলই। সেটা এবার আরও খানিকটা উসকে গেল।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ