Advertisement
Advertisement
Rahul Gandhi

‘রাহুলের মোদির প্রতি ঘৃণা এখন দেশের প্রতি ঘৃণায় পরিণত হয়েছে’, তোপ স্মৃতি ইরানির

ব্রিটেনে গিয়ে রাহুল যা বলেছেন, সেজন্য তাঁকে ক্ষমা চাইতে হবে, দাবি স্মৃতির।

Rahul Gandhi's hate for PM is now hate for India, says Smriti Irani। Sangbad Pratidin
Published by: Biswadip Dey
  • Posted:March 15, 2023 2:20 pm
  • Updated:March 15, 2023 2:20 pm

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: রাহুল গান্ধীর (Rahul Gandhi) মোদি-ঘৃণা পৌঁছে গিয়েছে ভারতের প্রতি ঘৃণায়। ব্রিটেনে তিনি যে ধরনের কথা বলেছেন, সেজন্য আপামর ভারতীয়র কাছে তাঁকে ক্ষমা চাইতে হবে। এমনই দাবি করলেন কেন্দ্রীয় মন্ত্রী স্মৃতি ইরানি (Smriti Irani)।

সোমবার থেকে শুরু হয়েছে সংসদের বাজেট অধিবেশনের দ্বিতীয় পর্ব। সেখানেই এভাবে সোচ্চার হতে দেখা গেল স্মৃতিকে। তাঁর কথায়, ”প্রত্যেক ভারতীয় নাগরিকের উচিত ওঁর কাছে ক্ষমা চাওয়ার দাবি করা। এটা অত্যন্ত লজ্জার যে রাহুল গান্ধী এই পরিস্থিতিতে সংসদে এসে ক্ষমা চাওয়া তো দূর অস্ত, সংসদেই আসেননি।”

Advertisement

[আরও পড়ুন: প্রাণ সংশয় হলে দায়ী সরকার, জেড-প্লাস নিরাপত্তা হারিয়ে তোপ কাশ্মীরের প্রাক্তন রাজ্যপালের]

ঠিক কী অভিযোগ রাহুলের বিরুদ্ধে? সম্প্রতি ব্রিটেনে গিয়ে রাহুল বলেছিলেন, ভারতীয় গণতন্ত্র বিপণ্ণ হয়ে পড়েছে ‘নিষ্ঠুর আক্রমণে’র মুখে পড়ে। সেই সঙ্গে তিনি অভিযোগ করেন, বিজেপি ও আরএসএস সমস্ত প্রতিষ্ঠানকেই দখল করে রেখেছে। সংঘ ভারতীয় সমাজে ঘৃণা ও বিভেদ ছড়াচ্ছে বলেও অভিযোগ করেন প্রাক্তন কংগ্রেস সভাপতি। তাঁর এহেন আক্রমণেই ক্ষুব্ধ বিজেপি। এদিন স্মৃতি ইরানির কথাতেও সেই সুর দেখা গেল।

Advertisement

স্মৃতি বলছেন, ”২০১৬ সালে রাহুল গান্ধী দেশের রাজধানীর এক বিশ্ববিদ্যালয়ে গিয়ে সমর্থন জানিয়েছিলেন ‘ভারত তেরে টুকরে হোঙ্গে’ স্লোগানের। আবার সেই একই মানুষ এবার ভারত জোড়ো যাত্রার সময় জম্মু ও কাশ্মীরে গিয়ে বলেছেন, ভারতে সব ঠিক আছে। এর মধ্যে কোনটা মিথ্যে? উনি সুপ্রিম কোর্ট থেকে নির্বাচন কমিশনের মতো প্রতিষ্ঠানকে আক্রমণ করেছেন।”

[আরও পড়ুন: ‘ভারত এখনই একটি হিন্দু রাষ্ট্র’, বিস্ফোরক দাবি আরএসএসের]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ