BREAKING NEWS

১৪  আশ্বিন  ১৪২৯  বুধবার ৫ অক্টোবর ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

ক্ষমতায় এলে গরীবদের ন্যূনতম উপার্জনের গ্যারান্টি দিলেন রাহুল গান্ধী

Published by: Utsab Roy Chowdhury |    Posted: January 28, 2019 8:52 pm|    Updated: January 29, 2019 8:09 am

Rahul gives minimum income guarantee

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: দেশের আদি সমস্যা দারিদ্র। কংগ্রেস ক্ষমতায় আসলে ন্যূনতম উপার্জনের গ্যারান্টি দেবে কংগ্রেস। এদিন রায়পুরের এক জনসভা থেকে এমনই জানালেন কংগ্রেস সভাপতি রাহুল গান্ধী। বিষয়টি নিয়ে টুইটও করেছেন রাহুল।

[রাষ্ট্রপতিকে স্যালুটই সেরা মুহূর্ত, প্যারেডে পুরুষদের নেতৃত্ব দিয়ে বললেন কস্তুরী]

ছত্তিশগড়ে এবার বিধানসভা নির্বাচনে ক্ষমতায় এসেছে কংগ্রেস। শুধু ছত্তিশগড় নয়, রাজস্থান ও মধ্যপ্রদেশেও জিতেছে। কংগ্রেস সভাপতি হওয়ার পর এটাই রাহুল গান্ধীর বড় সাফল্য। এবার পাখির চোখ লোকসভা নির্বাচন। সোমবার রাহুল বলেন, “দেশের সব রাজ্যের মানুষের জন্য কংগ্রেস ন্যূনতম উপার্জন নিশ্চিত করার সিদ্ধান্ত নিয়েছে। ২০১৯ লোকসভা নির্বাচনে ক্ষমতায় এলেই এই প্রতিশ্রুতি পালন করা হবে। প্রত্যেক রাজ্যের গরীব মানুষদের ব্যাংক অ্যাকাউন্টে সরকার সরাসরি ন্যূনতম উপার্জন দেবে। এখনও পর্যন্ত কোনও দেশ এই ধরনের প্রকল্প আনতে পারেনি।” টুইট করে রাহুল গান্ধী বলেন, “দেশের লক্ষ লক্ষ ভাইবোনদের দারিদ্র দূর করতে না পারলে নতুন ভারত গড়ার স্বপ্নপূরণ হবে না। ২০১৯ সালে ক্ষমতায় আসলে প্রত্যেক রাজ্যের গরীব মানুষের জন্য ন্যূনতম উপার্জন নিশ্চিত করবে কংগ্রেস। দারিদ্রকে দূর করাই আমাদের লক্ষ্য। এটাই আমাদের প্রতিশ্রুতি ও ভবিষ্যতের ভাবনা।”

[মেজাজ হারিয়ে মহিলার ওড়নায় টান, সিদ্দারামাইয়ার আচরণে অস্বস্তিতে কংগ্রেস]

তিন বিধানসভার উদাহরণ টেনে রাহুল বলেন, “আর কেউ না খেয়ে থাকবে না। দেশে কেউ গরিব থাকবে না। আমরা ছত্তিশগড়, মধ্যপ্রদেশ, রাজস্থানে এভাবে এগিয়ে যাব। দেশের অন্য রাজ্যগুলোতেও এগিয়ে যাব। প্রথমবার ঐতিহাসিক সিদ্ধান্ত নিয়েছে কংগ্রেস। কিন্তু আপনাদেরও আমাদের জন্য এগিয়ে আসতে হবে।” কিন্তু উপার্জন ঠিক কতটা হবে সে বিষয়ে কোনও মন্তব্য করেননি রাহুল। বিরোধীরা ইতিমধ্যেই বলতে শুরু করেছেন, কাজ না হলে উপার্জন কীভাবে হয়! সেক্ষেত্রে কী কাজ হবে, তা নিয়েও বিতর্ক শুরু হয়েছে।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে