BREAKING NEWS

১৩ অগ্রহায়ণ  ১৪২৮  মঙ্গলবার ৩০ নভেম্বর ২০২১ 

READ IN APP

Advertisement

আফরাজুল কাণ্ডে তদন্তের দাবি, সংসদে ধরনা কংগ্রেস সাংসদদের

Published by: Sangbad Pratidin Digital |    Posted: December 20, 2017 7:49 am|    Updated: December 20, 2017 7:49 am

Raj hate murder: Cong demands judicial probe

দেবশ্রী সিনহা, দিল্লি:   রাজস্থানে আফরাজুল হত্যাকাণ্ডের প্রতিবাদে সংসদের বাইরে ধরনা দিলেন কংগ্রেস সাংসদরা। বুধবার সকালে এই ধরনা কর্মসূচিতে শামিল হন এ রাজ্যের পাঁচজন কংগ্রেস সাংসদও। ঘটনার বিচারবিভাগীয় তদন্তের জন্য কেন্দ্রের কাছে দাবি জানিয়েছেন তাঁরা। রাজ্য সরকারের কাছে কংগ্রেসের সাংসদদে আরজি, অভিযুক্তদের কলকাতায় এনে দ্রুত বিচার ও দৃষ্টান্তমূলক শাস্তি দেওয়া হোক। এদিন সারা দেশে সংখ্যালঘুদের হামলার প্রতিবাদে কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী রাজনাথ সিংয়ের কাছে স্মারকলিপিও দেয় কংগ্রেস সাংসদদের একটি প্রতিনিধি দল।

[ভুল করে আফরাজুলকে খুন করেছি, পুলিশের জেরায় স্বীকারোক্তি শম্ভুর]

লাভ জেহাদের অভিযোগ ঘিরে এখন উত্তাল গোটা দেশ। মামলা গড়িয়েছে সুপ্রিম কোর্টে। অভিযোগ, হিন্দু যুবতীদের বিয়ে করে ধর্মান্তকরণের জন্য  চাপ দিচ্ছেন মুসলিম যুবকরা। বিজেপিশাসিত রাজস্থানে এই লাভ জেহাদেরই বলি হতে হয়েছে মালদার বাসিন্দা মহম্মদ আফরাজুলকে। অভিযোগ, তাঁকে প্রথমে ধারালো অস্ত্র কোপায় শম্ভুলাল রেগার নামে এক যুবক। এরপরই জ্যান্ত পুড়িয়ে খুন করা হয়। নৃশংস এই ঘটনার ভিডিও ছড়িয়ে পড়েছে সোশ্যাল মিডিয়ায়। নিহতের পরিবারকে তিন লক্ষ টাকা ক্ষতিপূরণ ও একজন চাকরি দেওয়ার কথা ঘোষণা করেছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। মালদায় গিয়ে নিহতের পরিবারের সঙ্গে দেখাও করে এসেছে শাসকদলের সংসদীয় প্রতিনিধি দল। আর এবার সেই ঘটনায় আঁচ পৌঁছে গেল সংসদেও।

[আফরাজুল কাণ্ডে শম্ভুলালের সমর্থনে উত্তাল উদয়পুর, ২৪ ঘন্টা বন্ধ ইন্টারনেট পরিষেবা]

শীতকালীন অধিবেশনে ফাঁকে, বুধবার সকালে আফরাজুল কাণ্ডের প্রতিবাদে সংসদের বাইরে ধরনা দিলেন বিভিন্ন রাজ্যের কংগ্রেস সাংসদরা। ধরনার শামিল হয়েছিলেন এ রাজ্যের পাঁচজন কংগ্রেস সাংসদও। কংগ্রেসের দাবি, বিজেপিশাসিত রাজ্যগুলিতে লাভ জেহাদ-সহ নানা অজুহাতে সংখ্যালঘুদের উপর হামলার ঘটনা বাড়ছে। তাই আফরাজুলকাণ্ডে বিচারবিভাগীয় তদন্তের নির্দেশ দিক কেন্দ্রীয় সরকার। পাশাপাশি, অভিযুক্তদের কলকাতায় এনে দ্রুত বিচার ও দৃষ্টান্তমূলক শাস্তির ব্যবস্থা করতে হবে রাজ্য সরকারকেও। এদিন ধরনা শেষে দেশ জুড়ে সংখ্যালঘুদের উপর হামলার প্রতিবাদে কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী রাজনাথ সিং-রে স্মারকলিপিও দেয় কংগ্রেস সাংসদদের প্রতিনিধি দল।

[আফরাজুলের পরিবারকে চাকরির আশ্বাস মুখ্যমন্ত্রীর, মালদায় যাচ্ছে সংসদীয় দল]

প্রসঙ্গত, ঘটনার পর, মালদায় গিয়ে নিহত মহম্মদ আফরাজুলের পরিবারের সঙ্গে দেখা করেছিলেন রাজ্যের দুই মন্ত্রী শুভেন্দু অধিকারী, ফিরহাদ হাকিম, তৃণমূল সাংসদ কাকলি ঘোষদস্তিদার, সুদীপ বন্দ্যোপাধ্যায় ও সৌগত রায়। নিহতের পরিবারকে তৃণমূল সাংসদ সুদীপ বন্দ্যোপাধ্যায় বলেছিলেন, আফরাজুল হত্যাকাণ্ডের বিষয়টি সংসদে তোলা হবে।

[তাণ্ডব চালিয়ে স্টেশনে আগুন, মাওবাদীদের হাতে অপহৃত সহকারী স্টেশন মাস্টার]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে