২৪ বৈশাখ  ১৪২৮  শনিবার ৮ মে ২০২১ 

READ IN APP

Advertisement

মধুচক্রের ফাঁদে পড়ে পাকিস্তানকে গোপন তথ্য পাচার! গ্রেপ্তার সেনা জওয়ান

Published by: Abhisek Rakshit |    Posted: March 15, 2021 10:42 am|    Updated: March 15, 2021 11:39 am

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: খুব সুপরিকল্পিতভাবে ফাঁদ পেতেছিল পাকিস্তান (Pakistan)। ISI-এর এক চর সুন্দরী মহিলা সেজে সেনা জওয়ানকে নিজের মোহজালে ফাঁসানোর পরিকল্পনা করেছিল। আর সেই ফাঁদে পা দিয়েই দেশের ক্ষতি করে ফেললেন এক ভারতীয় সেনা জওয়ান। সেনার গুরুত্বপূর্ণ তথ্য তুলে দিয়েছেন পাকিস্তানের হাতে। আর এই চরবৃত্তি এবং গুরুত্বপূর্ণ তথ্য অন্য দেশের হাতে তুলে দেওয়ার অভিযোগেই গ্রেপ্তার করা হল আকাশ মেহরিয়া নামে এক জওয়ানকে। ২২ বছর বয়সি ওই সেনা জওয়ানকে গ্রেপ্তার করেছে রাজস্থান পুলিশের গোয়েন্দা বিভাগের আধিকারিকরা।

জানা গিয়েছে, আকাশ মেহরিয়া নামে ওই সেনা জওয়ান রাজস্থানের শিকারের বাসিন্দা। বেশ কিছুদিন ধরেই পাকিস্তানি মহিলা এজেন্টদের সঙ্গে যোগাযোগ ছিল তাঁর। ফেসবুকের মাধ্যমেই তারা যোগাযোগ করেছিল আকাশের সঙ্গে। এরপরই মোহজালে ফাঁসিয়ে তাঁর কাছ থেকে একাধিক গুরুত্বপূর্ণ তথ্যও চুরি করে নেয়। সম্প্রতি শিকারের লক্ষ্মণগড় তেহসিলে নিজের বাড়িতে ফিরেছিলেন আকাশ। এরপরই তাঁকে জিজ্ঞাসাবাদের জন্য ডেকে পাঠায় রাজস্থান পুলিশের সিআইডি দপ্তরের আধিকারিকরা। সেখানেই দীর্ঘক্ষণ জেরা করা হয় আকাশকে। তারপরই গ্রেপ্তার করা হয়েছে এই সেনা জওয়ানকে।

[আরও পড়ুন: চোর সন্দেহে বিদ্যুতের খুঁটিতে বেঁধে ব্যাপক মারধর, ঝাড়খণ্ডে মৃত্যু মুসলিম যুবকের]

এই প্রসঙ্গে রাজস্থান পুলিশ জানিয়েছে, ২০১৮ সালে সেনায় সুযোগ পেয়েছিলেন আকাশ। ২০১৯ সালে তাঁর ট্রেনিং শেষ হয়। এরপরই সিকিমে পোস্টিং হয় তাঁর। তারপরই ফেসবুকে বেশ কয়েকজন পাকিস্তানি মহিলা এজেন্টের সঙ্গে যোগাযোগ হয় তাঁর। ওই মহিলা পাক এজেন্টরা ভুয়ো পরিচয় দিয়ে ফেসবুকে প্রোফাইলগুলি খুলেছিল। সেই ফাঁদেই ধরা দেন আকাশ। তাদের সঙ্গে কথা বলতে বলতেই সেনার বেশ কিছু গোপন তথ্যও ফাঁস করে দেন। ফোনের মাধ্যমেই তথ্য পাচার করতেন তিনি। এমনটাই জানিয়েছেন তদন্তকারী আধিকারিকরা। তবে এই প্রথম নয়, এর আগেও এরকম একাধিক ঘটনা বারংবার সামনে এসেছে। আর তাই সেনা জওয়ানদের সোশ্যাল মিডিয়া ব্যবহারে বেশ কিছু নিয়মও জারি করা হয়েছে।

[আরও পড়ুন: ফের ভারতের আকাশে পাক ড্রোন! বিএসএফ গুলি চালাতেই সীমানার ওপারে চম্পট]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement