২৩  শ্রাবণ  ১৪২৯  শুক্রবার ১২ আগস্ট ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

রাজ্যসভায় ভোটের জন্য ২৫ কোটির প্রস্তাব ছিল, বিস্ফোরক অভিযোগ রাজস্থানের মন্ত্রীর

Published by: Subhajit Mandal |    Posted: August 3, 2022 2:08 pm|    Updated: August 3, 2022 2:08 pm

Rajasthan: Rajendra Singh Gudha reveals he was offeredRs 25 crore for Rajya Sabha elections | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: রাজ্যসভার (Rajya Sabha) ভোটে একজন নির্দিষ্ট প্রার্থীকে ভোট দিলেই মিলবে কড়কড়ে ২৫ কোটি টাকা! এমনই চাঞ্চল্যকর দাবি রাজস্থান সরকারের সেনা কল্যাণ মন্ত্রী রাজেন্দ্র গুঢার।

যখন সরকার ফেলে দিতে বিজেপির (BJP) বিরুদ্ধে বিধায়কদের কোটি কোটি টাকার লোভ দেখানো হচ্ছে বলে অভিযোগ উঠেছে, তখন মরুরাজ্যে খোদ মন্ত্রীর এমন চাঞ্চল্যকর অভিযোগে শুরু হয়ে গিয়েছে রাজনৈতিক চাপানউতোর। ফলে নতুন করে বিজেপির বিরুদ্ধে ক্ষমতা দখলে টাকার খেলার বড় অভিযোগ সামনে এসেছে। সোমবার ঝুনুঝুনুতে একটি বেসরকারি স্কুলের অনুষ্ঠানে গিয়ে এ কথা বলেন রাজেন্দ্র। মঙ্গলবার সেই ভিডিও প্রকাশ্যে আসতেই শুরু হয়েছে বিতর্ক।

[আরও পড়ুন: কংগ্রেসের হাত ধরে যৌথ আন্দোলন নয়, দূরত্ব রেখেই চলবে বাম]

সেখানে দেখা যাচ্ছে স্কুলের এক পড়ুয়ার প্রশ্নের জবাবে তিনি বলেন, ‘‘একজন নির্দিষ্ট প্রার্থীকে ভোট দিলে আমাকে ২৫ কোটি টাকা দেওয়ার প্রস্তাব দেওয়া হয়। বিষয়টি নিয়ে আমার স্ত্রীকে সব খুলে বলি। তাঁর পরামর্শ চাই। স্ত্রী আমাকে বলেন, টাকার দরকার নেই, তার চেয়ে সম্মান বড়।’’ এখানেই থেমে থাকেননি ওই মন্ত্রী। আরও একটি ঘটনা তুলে ধরেন তিনি। রাজেন্দ্র বলেন, ‘‘আমি তোমাদের আরও একটি ঘটনার কথা জানাতে চাই। শচীন পাইলটের (Sachin Pilot) সঙ্গে যখন অশোক গেহলটের সমস্যা চলছিল, তখন আমার কাছে ৬০ কোটি টাকার একটি প্রস্তাব ছিল। তখন আমি পরিবারের সঙ্গে কথা বললাম। স্ত্রী, ছেলে, মেয়ে বলল, আমাদের টাকার দরকার নেই। কিন্তু সম্মান একবার চলে গেলে বাঁচার অর্থ থাকবে না।’’

[আরও পড়ুন: ঝাড়খণ্ডের ৩ বিধায়কের গাড়িতে উদ্ধার ৪৯ লক্ষ টাকা, CID-র তল্লাশিতে বাধা দিল দিল্লি পুলিশ]

এর পরই তাঁর সংযোজন, এই কথাগুলো বলে আসলে পড়ুয়াদের মধ্যে একটি বার্তা দিতে চেয়েছেন তিনি। বোঝাতে চেয়েছিলেন, অসৎ পথে অর্থ আসে ঠিকই, কিন্তু সম্মান থাকে না। ২০১৮-র বিধানসভা ভোটে বিএসপি (BSP) প্রার্থী হিসাবে জেতার পর ২০১৯ সালে কংগ্রেসে যোগ দেন তিনি। ২০২১-এ রাজেন্দ্রকে রাজ্য মন্ত্রিসভায় জায়গা দেন গেহলট। বর্তমানে তিনি রাজ্যের সেনা কল্যাণ মন্ত্রী। মুখ্যমন্ত্রী গেহলট (Ashok Gehlot) একাধিক বার অভিযোগ করেছেন, তাঁর সরকার ফেলে দিতে বিধায়কদের কোটি কোটি টাকার লোভ দেখাচ্ছে বিজেপি। গত জুনে রাজস্থানে রাজ্যসভা ভোট হয়। তাতে বিজেপি সমর্থিত নির্দল প্রার্থী হিসাবে ছিলেন মিডিয়া ব্যারন সুভাষ চন্দ্র (Subhash Chandra)। কিন্তু তিনি হেরে যান।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে