BREAKING NEWS

১০  আশ্বিন  ১৪২৯  মঙ্গলবার ২৭ সেপ্টেম্বর ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

মোদির ক্যাবিনেটে সেরা মন্ত্রী রাজনাথ, দুই নম্বরে সুষমা

Published by: Utsab Roy Chowdhury |    Posted: January 26, 2019 3:15 pm|    Updated: January 26, 2019 3:15 pm

Rajnath is best minister in Modi's Cabinet

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: নরেন্দ্র মোদির ক্যাবিনেটে সেরা মন্ত্রী রাজনাথ সিং। দুই নম্বরে বিদেশমন্ত্রী সুষমা স্বরাজ। জাতীয় সংবাদমাধ্যম ও এক সমীক্ষা সংস্থার রিপোর্টে উঠে এসেছে এই তথ্য। মোদি সরকারের আমলে সেরা মন্ত্রী হিসেবে সুষমা স্বরাজ ও অরুণ জেটলিদের পিছনে ফেলে শীর্ষে স্বরাষ্ট্রমন্ত্রী রাজনাথ সিং।

[বিতর্ক এড়াতে নির্বাচনের আগে ‘পদ্মশ্রী’ ফেরালেন লেখিকা]

২০১৯ লোকসভা ভোটের মাত্র কয়েকমাস বাকি। তার আগে ক্যাবিনেটের সেরা মন্ত্রী নিয়ে একটি সমীক্ষা করা হয়। মানুষের কাছে জানতে চাওয়া হয়, পারফরম্যান্সের নিরিখে মোদির মন্ত্রিসভার সেরা পাঁচ মন্ত্রীর নাম। প্রথমে থাকবেন, সেরা পারফর্মিং মন্ত্রী। প্রায় ৫০ শতাংশ মানুষ রাজনাথ সিংকে ভোট দিয়েছেন। মোদি সরকার ক্ষমতায় আসার পর অশান্ত উপত্যকা। সীমান্তে পাকিস্তানের সেনা অনবরত যুদ্ধবিরতি চুক্তি লঙ্ঘন করছে। জঙ্গিরাও পরপর সন্ত্রাস চালাচ্ছে। শহিদ হয়েছে অসংখ্য জওয়ান। অসম ও পশ্চিমবঙ্গে নাগরিকত্ব সংশোধনী বিলের মতো ইস্যু উঠেছে। তারপরেও সমীক্ষায় সবথেকে বেশি ভোট পেলেন রাজনাথ সিং। বিশেষজ্ঞরা মনে করছেন, এর প্রধান কারণ পাকিস্তানে সেনার সার্জিকাল স্ট্রাইক। পাকিস্তানে ঢুকে সেনাদের মেরেছে ভারতীয় জওয়ানরা। এই ঘটনার পরই টনক নড়ে পাকিস্তানের। পারফরম্যান্সের তালিকায় দুই নম্বরে আছেন বিদেশমন্ত্রী সুষমা স্বরাজ। সমীক্ষা বলছে, পারফরম্যান্সের দিক থেকে ৪৬ শতাংশ ভোট পেয়েছেন বিদেশমন্ত্রী। প্রবাসী ভারতীয়দের সাহায্যের হাত বাড়িয়ে দিয়েছেন বারবার। টুইটারে যে কোনও ঘটনার উত্তর দেন। মানুষের আবেদন শুনে পদক্ষেপ নেন সুষমা স্বরাজ। তিন নম্বরে আছেন অর্থমন্ত্রী অরুণ জেটলি। মোদি সরকারের আমলে সবথেকে বিতর্কিত সিদ্ধান্ত হয়েছে অরুণ জেটলির হাত ধরেই। জিএসটি থেকে নোটবন্দির মতো সিদ্ধান্তে কেঁপে গিয়েছে দেশ। তারপরেও ৪৫ শতাংশ মানুষ অরুণ জেটলিকে বেছে নিয়েছেন।

[সাধারণতন্ত্র দিবসে বড়সড় সাফল্য সেনার, উপত্যকায় নিকেশ ২ জঙ্গি]

মোদি সরকারের আমলে দেশে কোনও বড় সন্ত্রাস হামলা হয়নি। সেই কারণেই হয়তো মানুষ রাজনাথ সিংকে মোদির ক্যাবিনেটের সেরা হিসেবে বেছে নিয়েছে। তবে রাজনাথ, সুষমা ও অরুণ জেটলি ছাড়াও ভোট পেয়েছেন নীতিন গড়করি ও নির্মলা সীতারমণ। ৩৯ শতাংশ ভোট পেয়েছেন সড়ক পরিবহণ ও জাহাজ মন্ত্রী নীতিন গড়করি। রাফালে নিয়ে দেশ জুড়ে আঘাত হানছে বিরোধীরা। লোকসভা ভোটে কংগ্রেসের প্রধান হাতিয়ার এই রাফালে। প্রতিরক্ষামন্ত্রী নির্মলা সীতারমণ সমীক্ষায় সবথেকে শেষে। ২৬ শতাংশ ভোট পেয়েছেন তিনি।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে