BREAKING NEWS

১০ মাঘ  ১৪২৮  সোমবার ২৪ জানুয়ারি ২০২২ 

READ IN APP

Advertisement

সন্ত্রাসবাদের বিরুদ্ধে স্থগিতাবস্থা নিয়ে সিদ্ধান্ত নিতে কাশ্মীর সফরে রাজনাথ

Published by: Sangbad Pratidin Digital |    Posted: June 7, 2018 10:29 am|    Updated: June 7, 2018 10:29 am

Rajnath Singh to visit Kashmir, to review ceasefire in valley

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: জম্মু ও কাশ্মীর সফরে যাচ্ছেন স্বরাষ্ট্রমন্ত্রী রাজনাথ সিং। বৃহস্পতিবার তিনি রওনা দেবেন। দু’দিনের এই সফরে স্বরাষ্ট্রমন্ত্রী কাশ্মীরের পরিস্থিতি খতিয়ে দেখবেন।

জম্মু ও কাশ্মীরের রাজ্যপাল এনএন ভোরার সঙ্গে কথা বলবেন তিনি। এছাড়া মুখ্যমন্ত্রী মেহবুবা মুফতির সঙ্গেও আলোচনা করবেন। রাজ্য ও কেন্দ্রীয় সিনিয়র অফিসারদের সঙ্গেও কথা হবে তাঁর। এরপরই তিনি সিদ্ধান্ত নেবেন দেশে সন্ত্রাসবাদের বিরুদ্ধে হামলা যে আপাতত বন্ধ রয়েছে, তা ফের চালু করা হবে না। ইদের পর থেকে অমরনাথ যাত্রা পর্যন্ত জঙ্গিদমন অব্যাহত রাখা হবে কিনা, তা নিয়েও হবে আলোচনা। এছাড়া ২৮ জুন অমরনাথ যাত্রার নিরাপত্তা নিয়েও চিন্তিত স্বরাষ্ট্রমন্ত্রী। জম্মু ও কাশ্মীরের রাজ্যপাল ও মুখ্যমন্ত্রীর সঙ্গে এনিয়েও কথা বলবেন তিনি।

[ পরকীয়া সন্দেহে প্রকাশ্য রাস্তায় মারধর যুগলকে, ভাইরাল ভিডিও ]

ইদের জন্য সীমন্তে আপাতত সন্ত্রাসদমন বন্ধ রাখার আবেদন করেছিলেন মেহবুবা মুফতি। সূত্রের খবর, এনিয়ে মুখ্যমন্ত্রীর উপর মোটেও খুশি নয় ভারতীয় সেনা। তাদের বক্তব্য, ক্রমাগত হামলা চালিয়ে যাচ্ছে পাকিস্তান। কিন্তু মুফতির এমন সিদ্ধান্তের জন্য ভারতের তরফ থেকে কোনও জবাব দেওয়া হচ্ছে না। তাতে আখেরে ক্ষতি হচ্ছে ভারতেরই। স্থানীয় যুবকদের ব্যবহার করে ক্রমাগত হিংসা ছড়াচ্ছে প্রতিবেশী দেশ।

[ নরেন্দ্র মোদিকে জেলে পুরতে চেয়েছিল সিবিআই! চাঞ্চল্যকর সাক্ষ্য প্রাক্তন পুলিশকর্তার ]

কাশ্মীর সফরে বিচ্ছিন্নতাবাদী নেতাদের ইস্যু নিয়েও আলোচনায় বসার কথা রয়েছে তাঁর। তবে তা কতটা ফলপ্রসূ হবে, তা নিয়ে সন্দেহ রয়েছে। কারণ এর আগেও কেন্দ্রের সঙ্গে বিচ্ছিন্নতাবাদী নেতাদের আলোচনার কথা বলেছিল বিজেপির জাতীয় মহাসচিব। কিন্তু তাদের তরফে কোনও সাড়া পাওয়া যায়নি। ইউনাইটেড জেহাদ কাউন্সিলও চায় না কাশ্মীরের বিচ্ছিন্নতাবাদী নেতারা সরকারের সঙ্গে আলোচনায় বসুক। কয়েক সপ্তাহ আগে এই নিয়ে সংস্থার তরফ থেকে একটি বিবৃতি প্রকাশ করা হয়। সেখানে বলা হয়, সরকারের সঙ্গে তকনই আলোচনা হবে যদি তারা কাশ্মীরকে বিতর্কিত এলাকা হিসেবে মেনে নেবে। স্বরাষ্ট্রমন্ত্রী কাশ্মীরে বিভিন্ন উন্নয়নমূলক প্রকল্পও খতিয়ে দেখবেন।

সফরের দ্বিতীয়দিনে আন্তর্জাতিক সীমান্তে পরিদর্শনে যাওয়ার কথা রয়েছে স্বরাষ্ট্রমন্ত্রীর। পাকিস্তানের দিক থেকে গুলি চালানোর বিষয় নিয়েও কথা বলবেন তিনি।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে