BREAKING NEWS

১২ শ্রাবণ  ১৪২৮  বৃহস্পতিবার ২৯ জুলাই ২০২১ 

READ IN APP

Advertisement

‘বিজেপিকে একটিও ভোট নয়’, ভোটের মুখে বঙ্গে প্রচারে আসছেন কৃষক নেতা রাকেশ টিকাইত

Published by: Abhisek Rakshit |    Posted: March 6, 2021 1:33 pm|    Updated: March 6, 2021 1:33 pm

Rakesh Tikait to visit WB 14 days ahead of polls | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: বিতর্কিত তিন কৃষি আইনের (Farmers Protest) প্রতিবাদে দিল্লিতে (Delhi) আন্দোলনরত কৃষকরা। ইতিমধ্যে আন্দোলনের আঁচ পৌঁছে গিয়েছে গোটা দেশে। এই পরিস্থিতিতেই পশ্চিমবঙ্গ-সহ চার রাজ্য এবং এক কেন্দ্রশাসিত অঞ্চলে রয়েছে বিধানসভা নির্বাচন। আর সেই নির্বাচনের ১৪ দিন আগেই বঙ্গ সফরে আসছেন রাকেশ টিকাইত-সহ অন্যান্য কৃষকনেতারা। বক্তৃতা রাখবেন মহাপঞ্চায়েতে। সাধারণ মানুষের সামনে কেন্দ্রের কৃষকবিরোধী এবং জনবিরোধী নীতির কথা তুলে ধরবেন তাঁরা। বিজেপি যেন একটি ভোটও না পায়, সেই প্রচারই করবেন প্রত্যেকে।

আন্দোলনকে আরও জোরদার করতে দেশজুড়ে মহাপঞ্চায়েত আয়োজনের কথা আগেই জানিয়েছিলেন কৃষক নেতারা। এমনকী যে যে রাজ্যে নির্বাচন রয়েছে, সেখানেও তা আয়োজন করা হবে বলে ঘোষণা করা হয়েছিল। প্রত্যেকটি জায়গাতেই বিজেপি সরকারের বিরুদ্ধে প্রচারে নামবেন তাঁরা। এদিকে, বঙ্গে আবার আট দফা নির্বাচনের প্রথম দফা আয়োজিত হতে চলেছে ২৭ মার্চ। তার ১৪ দিন আগে অর্থাৎ ১৩ মার্চ মহাপঞ্চায়েতে বক্তৃতা রাখবেন সংযুক্ত কিষান মোর্চার নেতা রাকেশ টিকাইত। আর আগের দিন আবার মহাপঞ্চায়েতে বক্তৃতা রাখবেন অন্যান্য কৃষক নেতারাও। তাঁদের মধ্যে রয়েছেন ডঃ দর্শন পাল, যোগেন্দ্র যাদব, বলবীর সিং রাজেওয়াল প্রমুখরা। এমনকী কৃষকরা ট্রাক্টর ব়্যালিও করবেন বলে সূত্রের খবর।

[আরও পড়ুন: পদ্মশিবিরের পথে প্রাক্তন তৃণমূল সাংসদ দীনেশ ত্রিবেদী, দিল্লিতে যোগদানের সম্ভাবনা]

এদিকে, শনিবার ১০০ দিনে পড়ল কৃষকদের আন্দোলন। কিন্তু আন্দোলনকারীদের দাবি মেনে তিন বিতর্কিত কৃষি আইন এখনও প্রত্যাহার করেনি কেন্দ্র। ফলে আরও জোরদার আন্দোলনের পথে কৃষকরা। এদিন আবার ওয়েস্টার্ন পেরিফেরাল এক্সপ্রেসওয়ে অবরোধ করেছেন আন্দোলনকারীরা। সকাল ১১টা থেকে শুরু হয়েছে তা।

 

[আরও পড়ুন: হায় ঈশ্বর! বিয়ে করে শ্বশুরবাড়ি যাওয়ার আগে তীব্র কান্নায় প্রাণই হারালেন কনে]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement