BREAKING NEWS

২৪  মাঘ  ১৪২৯  বুধবার ৮ ফেব্রুয়ারি ২০২৩ 

READ IN APP

Advertisement

নিঃস্বার্থ সমাজসেবার পুরস্কার! রতন টাটাকে ‘সেবা রত্ন’ সম্মান দিল আরএসএসের শাখা সংগঠন

Published by: Subhajit Mandal |    Posted: October 8, 2022 11:06 am|    Updated: October 8, 2022 11:06 am

Ratan Tata awarded 'Sewa Ratna' by RSS-affiliate Sewa Bharti | Sangbad Pratidin

ফাইল ছবি

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: আরএসএসের মঞ্চে একাধিকবার দেখা গিয়েছে তাঁকে। নাগপুরে সংঘের সমাবর্তনেও যোগ দিয়েছেন। এবার আরএসএসেরই (RSS) এক শাখা সংগঠন টাটা গ্রুপের অন্যতম কর্তা রতন টাটাকে বিশেষ সম্মান দিল। আজীবন নিঃস্বার্থ সমাজসেবার স্বীকৃতি হিসাবে ‘সেবা রত্ন’ (Sewa Ratna) সম্মানে ভূষিত করা হল রতন টাটাকে। এই সম্মান দিল আরএসএসের শাখা সংগঠন ‘সেবা ভারতী।’

কেবল বিখ্যাত শিল্পপতিই নন, সমাজসেবী হিসেবেও রতন টাটা (Ratan Tata) রীতিমতো জনপ্রিয়। বহুবার রতন টাটার মানবদরদী চেহারার পরিচয় পেয়েছে দেশ। ২০২০ সালের মার্চে করোনা অতিমারীর মোকাবিলায় তাঁর সংস্থা টাটা ট্রাস্টের তরফে ৫০০ কোটি টাকা অনুদান দেওয়া হয়। পরে আরও ১ হাজার কোটি টাকার অনুদানের কথা ঘোষণা করেন তিনি। সব মিলিয়ে অঙ্কটা দাঁড়ায় দেড় হাজার কোটি টাকা। বস্তুত যখনই ভারত সমস্যায় পড়েছে, রতন টাটা নিজেকে উজাড় করে দিয়েছেন দেশসেবায়। তার সেই উদারতাকেই স্বীকৃতি দিল আরএসএসের শাখা সংগঠন।

[আরও পড়ুন: বর্ণভেদ এবং জাতিভেদ প্রথা ছুঁড়ে ফেলে দেওয়া উচিত, বলছেন RSS প্রধান]

শুক্রবার সেবা ভারতীর তরফে রতন টাটা-সহ মোট ২৪ জনকে ‘সেবা রত্ন’ সম্মান দেওয়া হয়েছে। এঁদের মধ্যে ছিলেন চালাসানি বাবু রাজেন্দ্র প্রসাদও। রতন টাটা সশরীরে সেবা ভারতীর অনুষ্ঠানে উপস্থিত হননি। আসলে বরাবরই প্রচারের আড়ালে থাকতে স্বচ্ছন্দ তিনি। এই ধরনের অনুষ্ঠান সচরাচর এড়িয়েই চলেন তিনি। তবে সংঘের সঙ্গে তাঁর ঘনিষ্ঠতা নতুন কিছু নয়। এর আগে সংঘের একাধিক অনুষ্ঠানে দেখা গিয়েছে তাঁকে। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির (Narendra Modi) সঙ্গেও তাঁর সম্পর্ক বরাবর ভাল।

[আরও পড়ুন: চার ঘণ্টায় একশো পুজো দর্শন, কার্নিভ্যালের পাসের চাহিদা তুঙ্গে]

উল্লেখ্য, দিন কয়েক আগেই PM CARES তহবিলের অন্যতম ট্রাস্টি হিসাবে নিযুক্ত করা হয়েছে রতন টাটা। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির সঙ্গে এ নিয়ে বৈঠকও করেছেন তিনি। মোদিও পিএম কেয়ার্স তহবিলে অনুদানের জন্য টাটার প্রশংসা করেন।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে