৫ আশ্বিন  ১৪৩০  শনিবার ২৩ সেপ্টেম্বর ২০২৩ 

READ IN APP

Advertisement

‘পাইলটের সঙ্গে স্থায়ী সমঝোতা হয়েছে’, জল্পনার মধ্যেই বললেন গেহলট, রাজস্থানে স্বস্তিতে কংগ্রেস

Published by: Subhajit Mandal |    Posted: June 9, 2023 1:23 pm|    Updated: June 9, 2023 1:23 pm

Reconciliation with Sachin Pilot is permanent, says Rajasthan CM | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: শচীন পাইলটের (Sachin Pilot) নতুন দল তৈরি নিয়ে জল্পনার মধ্যেই তাৎপর্যপূর্ণ মন্তব্য করলেন রাজস্থানের মুখ্যমন্ত্রী অশোক গেহলট। তিনি দাবি করলেন, “পাইলটের সঙ্গে আমার স্থায়ী সমঝোতা হয়ে গিয়েছে।” গেহলটের এই মন্তব্য পাইলটের দিকে কটক্ষের তির, নাকি সত্যিই সমঝোতার ইঙ্গিত সেটা অবশ্য স্পষ্ট নয়। কিন্তু কংগ্রেস সূত্রের খবর, চরম সিদ্ধান্ত নেওয়া থেকে শচীন পাইলটকে শেষ মুহূর্তে নিরস্ত করা সম্ভব হবে বলে মনে করছে দল।

মুখ্যমন্ত্রী অশোক গেহলটের সঙ্গে বিবাদ চরমে প্রয়াত প্রাক্তন কেন্দ্রীয়মন্ত্রী রাজেশ পাইলট তনয় শচীন পাইলটের। ভোটমুখী রাজস্তানে কার্যত বিদ্রোহ ঘোষণা করেছেন তিনি। পাশাপাশি দল ছাড়ার প্রস্তুতি শুরু করেন। তবে অন্য কোনও দল নয়। নিজেই নতুন দল করবেন বলে সিদ্ধান্ত নেন। বেশ কয়েকবার নতুন দলের নাম ও ভোটের রণকৌশল নিয়ে ভোটকুশলী প্রশান্ত কিশোরের সঙ্গে বৈঠকও করেন বলে সূত্রের খবর। নয়া দল গঠনের ক্ষেত্র প্রস্তুত করতে গেহলট সরকারের বিরুদ্ধে সম্প্রতি জনসংযোগ যাত্রার পাশাপাশি রবিবার জয়পুরে সমাবেশের ডাক দিয়েছেন তিনি। সেখান থেকেই নতুন দল গঠনের কথা ঘোষণা করতে পারেন শচীন। তবে রবিবারের সমাবেশ থেকে যাতে শচীন দল গঠনের সিদ্ধান্ত ঘোষণা না করেন সেই চেষ্ঠা চালিয়ে যাচ্ছে এআইসিসি।

[আরও পড়ুন: ‘আগে মনোনয়ন বিজেপি দেবে, বাধা দিলে হিসেব আছে’, ভোটের দিন ঘোষণা হতেই স্বমেজাজে দিলীপ]

সোমবার আমেরিকা সফর শেষ করে দেশে ফিরছেন রাহুল গান্ধী (Rahul Gandhi)। তাই চরম সিদ্ধান্ত নেওয়ার আগে আরও কয়েকদিন সময় নেওয়ার জন্য শচীনের (Sachin Tendulkar) কাছে কংগ্রেসের তরফে আবেদন জানানো হয়েছে বলে জানা গিয়েছে। শচীনকে বলা হয়েছে তাঁর দাবিদাওয়া নিয়ে ভাবনাচিন্তা চলছে। রাহুল গান্ধী দেশে ফিরলেই কংগ্রেস সভাপতি তাঁর সঙ্গে বৈঠক করবেন। তবে পাইলটের তরফে এখনও ইতিবাচক কোনও বার্তা দেওয়া হয়নি। তারপরেও শচীনকে নিয়ে আশাবাদী শীর্ষনেতৃত্ব। রবিবার তিনি নতুন দল গঠনের সিদ্ধান্ত প্রকাশ্যে আনবেন না বলেই মনে করছে হাইকমান্ড।

[আরও পড়ুন: কেন্দ্রীয় বাহিনী, মনোয়নের সময় বাড়ানোর দাবি, পঞ্চায়েত ভোট নিয়ে হাই কোর্টে যাচ্ছেন শুভেন্দু-অধীর]

শচীনকে ঠেকাতে দলের একাংশ তাঁর সঙ্গে যোগাযোগ রাখছেন বলে জানান এক কংগ্রেস সাংসদ। তবে একান্তই যদি শচীনকে নিরস্ত করা না যায়, সেক্ষেত্রে দলের পরবর্তী পদক্ষেপ ঠিক করতে বৃহস্পতিবার সন্ধ্যায় মুখ্যমন্ত্রীর গেহলটের (Ashok Gehlot) বাসভবনে বৈঠকে বসে কংগ্রেস নেতৃত্ব। এর মধ্যেই বৃহস্পতিবার এই মন্তব্য করেন গেহলট।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে