১১ অগ্রহায়ণ  ১৪২৮  রবিবার ২৮ নভেম্বর ২০২১ 

READ IN APP

Advertisement

দেশে উর্ধ্বমুখী করোনা গ্রাফ, একদিনে সংক্রমণ ২০ হাজারের গণ্ডি পার

Published by: Sucheta Chakrabarty |    Posted: July 3, 2020 9:57 am|    Updated: July 3, 2020 12:44 pm

Record Corona cases spike in India, within 24 hours 20 thousand infected

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: দেশে লাফিয়ে বাড়ছে করোনা আক্রান্তের সংখ্যা। আনলকের দ্বিতীয় পর্ব শুরু হওয়ার পর দুদিনেই রেকর্ড সংক্রমণ হল দেশে। একদিনে নতুন করে সংক্রমিত হলেন ২০ হাজারেরও বেশি মানুষ।

শুক্রবার সকালে স্বাস্থ্য ও পরিবারকল্যাণ মন্ত্রকের (Ministry of Health and Family Welfare) দেওয়া পরিসংখ্যান বলছে, গত ২৪ ঘণ্টায় দেশে ২০ হাজার ৯০৩ জন করোনা আক্রান্ত হয়েছেন। ফলে মোট করোনা আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৬ লক্ষ ২৫ হাজার ৫৪৪ জন।। এদের মধ্যে ৩ লক্ষ ৭৯ হাজার ৮৯২
জন ইতিমধ্যেই সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন। এখনও চিকিৎসাধীন ২ লক্ষ ২৭ হাজার ৪৩৯ জন। অর্থাৎ, ক্রমেই বাড়ছে সক্রিয় রোগীর থেকে করোনাজয়ীর সংখ্যা। সংক্রমণের নিরিখে এখনও চতুর্থ স্থানেই আছে ভারত। শুধুমাত্র আমেরিকা, ব্রাজিল এবং রাশিয়া রয়েছে ভারতের উপরে। তবে সংক্রমণের নিরিখে ভারত যে দ্রুতই রাশিয়াকে ছাপিয়ে যাবে তা আন্দাজ করা যায়। বিশেষজ্ঞদের মতে, প্রতিদিন যে হারে সংক্রমণ বাড়ছে তাতে চলতি সপ্তাহেই রাশিয়াকে টপকে যাওয়া শুধুমাত্র সময়ের অপেক্ষা।

 [আরও পড়ুন: মৃদু উপসর্গযুক্ত কোভিড রোগীদের জন্য ১০৬টি সেফ হোম চালু করে দিল রাজ্য]

দেশে ইতিমধ্যেই আক্রান্তের সংখ্যার সঙ্গে পাল্লা দিয়ে বাড়ছে মৃতের সংখ্যাও। স্বাস্থ্য ও পরিবারকল্যাণ মন্ত্রকের দেওয়া তথ্য অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় দেশে COVID-19 আক্রান্ত হয়ে প্রাণ হারিয়েছেন ৩৭৯ জন। এর ফলে মোট মৃতের সংখ্যা গিয়ে দাঁড়াল ১৮ হাজার ২১৩ জন। এদিকে, গত ২৪ ঘণ্টায় দেশে ২ লক্ষ ৪১ হাজার ৫৭৬ জনের করোনা পরীক্ষা হয়েছে। এখনও পর্যন্ত দেশে মোট ৯২ লক্ষ ৯৭ হাজার ৭৪৯ জনের নমুনা পরীক্ষা করা হয়েছে। করোনা পরীক্ষার হার লাগাতার বাড়ানোর চেষ্টা করছে সরকার।

 [আরও পড়ুন: একাধিক নেতা-নেত্রী জ্বরে কাবু, করোনাতঙ্কে পথে নেমে কর্মসূচিতে নিষেধাজ্ঞা দিলীপ ঘোষের]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে