১২ অগ্রহায়ণ  ১৪২৮  সোমবার ২৯ নভেম্বর ২০২১ 

READ IN APP

Advertisement

লোকসভা নির্বাচনে প্রধান নির্ণায়ক শক্তি হবে আঞ্চলিক দলগুলি: চন্দ্রবাবু

Published by: Sangbad Pratidin Digital |    Posted: May 27, 2018 8:02 pm|    Updated: May 27, 2018 8:02 pm

Regional parties will be king-makers in 2019, says Naidu

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: পরের বছর লোকসভা নির্বাচনে প্রধান কর্মকর্তা হবে আঞ্চলিক দলগুলি। রবিবার এমন মন্তব্য করেন অন্ধ্রপ্রদেশের মুখ্যমন্ত্রী চন্দ্রবাবু নায়ডু। তিনি বলেন, ২০১৯ সালে আঞ্চলিক দলগুলি রাজত্ব করবে। বিজেপিকে আটকাতে সমস্ত আঞ্চলিক দলগুলি একত্রিত হবে। ২০১৯ সালে পরাজয়ের স্বাদ পাবে বিজেপি। এরা মিথ্যে প্রতিশ্রুতি দিয়েছে। ষড়যন্ত্র উত্তেজনা তৈরি করবে। কিন্তু আমরা তা হতে দেব না। তেলুগু দেশম পার্টির বার্ষিক আলোচনাসভায় একথা বলেন তিনি।

[ মাও অধ্যূষিত এলাকায় উদ্ধার প্রায় ১৬০০ কেজি গাঁজা, বড় সাফল্য এনসিবির ]

এরপর প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে একহাত নেন নায়ডু। বলেন, প্রধানমন্ত্রী তাঁর প্রতিশ্রুতি রাখতে ব্যর্থ হয়েছেন। তেলুগু দেশম পার্টি অতীতেও সরকার গড়তে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেছে। ভবিষ্যতেও দেশের রাজনৈতিক অবস্থা বদলানোরও ক্ষমতা রাখে এই দল। ১৯৯৬ সালে ইউনাইটেড ফ্রন্ট সরকার গড়তে গুরুত্বপূর্ণ ভূমিকা নিয়েছিল টিডিপি। পরের লোকসভা নির্বাচনেও তেমনই কিছু করবে বলে ইঙ্গিত দেন নায়ডু।

[ এবার মেসেজেই আবহাওয়ার পূর্বাভাস পাঠাবে মৌসম ভবন ]

কর্ণাটকের মুখ্যমন্ত্রী হিসেবে কুমারস্বামীর শপথগ্রহণের কয়েকদিন পরই এমন মন্তব্য করলেন চন্দ্রবাবু নায়ডু। কুমারস্বামীর শপথগ্রহণ অনুষ্ঠানেও উপস্থিত ছিলেন তিনি। সেখানেই বিজেপিকে আটকাতে ফেডারেল ফ্রন্ট গড়ার ডাক দেওয়া হয়। একের বিরুদ্ধে এক। এই তত্ত্বেই বিজেপিকে ঘায়েল করার ডাক দিয়েছিলেন পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। মঞ্চে তখন উপস্থিত ছিলেন অখিলেশ যাদব, মায়াবতী, চন্দ্রবাবু নায়ডুর মতো আঞ্চলিক দলের প্রধানরা। কংগ্রেসর সঙ্গে জোট করা নিয়েও আপত্তি ছিল না মমতার। তিনি বলেন, কংগ্রেস চাইলে আঞ্চলিক দলগুলির সঙ্গে জোট করতেই পারে। সেদিন মমতার মন্তব্যের বিরোধিতা করেননি কেউ। ফলে ধরেই নেওয়া যায় মৌনতা সম্মতির লক্ষ্মণ। মমতা সেদিন বলেছিলেন, আঞ্চলিক দলগুলির জোটই ভবিষ্যতের মূল নির্ণায়ক শক্তি। আজ নায়ডুর কথাতেও দেখা গেল তারই প্রতিফলন। ফলে ফেডারেল ফ্রন্টের রূপরেখা যে নেহাত রাজনৈতিক প্রতিশ্রুতি নয়, সত্যিই যে আঞ্চলিক দলগুলি এক হওয়ার কথা ভাবছে, আজ ফের তেমনই ইঙ্গিত মিলল।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে