BREAKING NEWS

০৮ জ্যৈষ্ঠ  ১৪২৯  মঙ্গলবার ২৪ মে ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

অহিন্দু যুবকদের সঙ্গে ঘোরা মানা হিন্দু তরুণীদের, ফতোয়া বজরঙ্গ দলের

Published by: Sangbad Pratidin Digital |    Posted: January 9, 2018 10:51 am|    Updated: January 9, 2018 10:51 am

Roam with Muslims, face consequence, Bajrang Dal’s chilling threat

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: অহিন্দু যুবকদের সঙ্গে ঘোরাফেরা মানা। কোনও হিন্দু তরুণীই যেন সে কাজ না করেন। যদি করে থাকেন এবং ধরা পড়েন তাহলে তার মূল্যও চোকাতে হবে। এরকমই ফতোয়া জারি করল বজরঙ্গ দল।

[  জেলেও বহাল রাজ্যপাট, প্রভুভক্ত রাঁধুনি ও পরিচারককে নিয়ে খোশমেজাজে লালু ]

দিন কয়েক আগেই বেঙ্গালুরুতে এ বিতর্ক মাথাচাড়া দিয়ে ওঠে। নীতি পুলিশের গোঁড়ামির শিকার হন এক তরুণী। বছর কুড়ির ধান্যেশ্রী তাঁর বন্ধুর সঙ্গেই সোশ্যাল মিডিয়ায় চ্যাট করছিলেন। সেখানেই জাতপাতভিত্তিক এক আলোচনায় তিনি মন্তব্য করেন, মুসলিমদের তিনি ভালবাসেন। বন্ধুটি এই মন্তব্য ভালভাবে নেননি। তাঁর উদ্যোগেই মেসেজটি হিন্দু সংগঠনের নেতাদের গোচরে আসে। এই মেসেজ  চোখে পড়ে বিজেপির যুব মোর্চার মুদিগেরের প্রেসিডেন্ট অনিলরাজের। তিনি তখনই ওই তরুণীর বাড়ি যান। এ ব্যাপারে সতর্ক করেন তাঁকে। তাঁর মাকেও হুমকি দেওয়া হয়। ঘটনা সেখানেই থেমে থাকেনি। তরুণীর ওই মেসেজের স্ক্রিনশট ভাইরাল করে দেওয়া হয়। বিশ্ব হিন্দু পরিষদ ও অন্যান্য হিন্দু সংগঠনের নেতাদেরও তা দেখানো হয়। পুলিশ সূত্রে জানানো হচ্ছে, ওই যুবকরা তরুণীর বাড়িতে দ্বিতীয়বার চড়াও হয়। পুরো ঘটনায় চূড়ান্ত অপমানিত হন ওই তরুণী। এবং আত্মহত্যার সিদ্ধান্ত নেন। তাঁর আত্মহত্যার জন্য এই ঘটনাকেই দায়ী করে যান তিনি। পুলিশ অনিলরাজকে গ্রেপ্তার করে। যুবতীর ও তার আরও তিন বন্ধুর খোঁজে তল্লাশি চালায়।

অরুণাচলে ফের লালফৌজের আগ্রাসন রুখে দিল ভারতীয় সেনা ]

এই ঘটনাতেও অবশ্য নীতি পুলিশের বাড়বাড়ন্ত কমেনি। জানা যাচ্ছে, এরপরই এক হোয়্যাটসঅ্যাপ মেসেজে হিন্দু তরুণীদের সতর্ক করছেন বজরঙ্গ দলের সদস্যরা। তাঁদের দাবি, হিন্দুত্ব রক্ষা করা তাঁদের কর্তব্য। সুতরাং কোনও হিন্দু তরুণী যেন অহিন্দু কোনও যুবকের সঙ্গে ঘোরাফেরা না করেন। আর তা চোখে পড়লে সেই তরুণীকে কঠোর মূল্য চোকাতে হবে।

ঋতুস্রাব সংক্রান্ত ছুৎমার্গ, নারী সম্মানে পথ দেখাবে হিমাচল ]

পুলিশ অবশ্য পুরো ঘটনাতেই ক্ষুব্ধ। স্থানীয় এসপি জানিয়েছেন, এটা নীতি পুলিশি নয়। বরং নীতির নামে গুন্ডারাজ। যাঁরা ওই তরুণীর বাড়ি গিয়েছিলেন তাঁদের খোঁজ তো চলছেই। এছাড়া যাঁরা এই স্ক্রিনশট ভাইরাল করেছে তাঁদেরও খোঁজ করা হচ্ছে। দোষীদের যথাযোগ্য শাস্তি হবে। তবে পুলিশি সক্রিয়তার মুখেও যে বজরঙ্গ দল দমে যেতে নারাজ, তা নতুন বার্তাতেই স্পষ্ট করে দিল সংগঠনটি।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে