BREAKING NEWS

১১ মাঘ  ১৪২৮  মঙ্গলবার ২৫ জানুয়ারি ২০২২ 

READ IN APP

Advertisement

জন্মদিনের পার্টির আগুনেই জতুগৃহ মুম্বইয়ের বহুতল

Published by: Sangbad Pratidin Digital |    Posted: December 29, 2017 6:04 am|    Updated: December 29, 2017 12:16 pm

Rooftop bash sparked Mumbai’s Kamala Mills fire

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: গভীর রাতে আগুনের গ্রাসে মুম্বইয়ের বহুতল। কমলা মিলস কমপাউন্ডের বহুতলটিতে একাধিক অফিস, রেস্তরাঁ। প্রাথমিকভাবে শর্ট সার্কিট মনে হলেও পরে জন্মদিনের পার্টি থেকেই এই অগ্নিকাণ্ড বলে জানা যাচ্ছে।

গভীর রাতে আগুনের গ্রাসে মুম্বইয়ের বহুতল, মৃত অন্তত ১৪ ]

বৃহস্পতিবার রাত সাড়ে বারোটা নাগাদ আগুন লাগে এই বহুতলে। প্রাথমিকভাবে মনে করা হচ্ছিল, শর্ট সার্কিট থেকেই ভয়াবহ অগ্নিকাণ্ড ঘটে। কিন্তু পরে জানা যায়, জন্মদিনের পার্টি থেকেই ছড়িয়ে পড়ে আগুন। জানা যাচ্ছে, খুশবু বনশল নামে এক তরুণীর ২৮তম জন্মদিনের সেলিব্রেশন ছিল কমপাউন্ডের এক রেস্তরাঁয়। সঙ্গে ছিলেন তাঁর সঙ্গী-সাথীরাও। যে ১৪ জন প্রাণ হারিয়েছেন তাঁদের মধ্যেই আছেন খুশবু। তাঁর প্রেমিক মৃতদেহ শনাক্ত করেছেন। খুশবুর অন্যান্য বন্ধুরাও প্রাণ হারিয়েছেন। সূত্রের খবর, ‘ওয়ান অ্যাবাভ’ রেস্তরাঁ থেকেই আগুন ছড়ায়। রুফটপ এই পাবটিতে যে ফলস রুফ ছিল তা দাহ্য পদার্থ দিয়ে তৈরি ছিলই বলে জানা যাচ্ছে। জন্মদিনের সেলিব্রেশন চলাকালীনই সেখানে আগুন লাগে। ক্রমে তা পাশের ‘মোজো বিস্ত্রো’ রেস্তরাঁ থেকে শুরু করে পুরো বিল্ডিংটিতেই ছড়িয়ে পড়ে। রুফটপের এই পাবে তখন সেলিব্রেশনে মত্ত ছিলেন তরুণী ও তাঁর বন্ধুরা। প্রত্যেকেরই মৃত্যু হয়। তবে অগ্নিদগ্ধ হয়ে তাঁদের মৃত্যু হয়নি। পোস্টমর্টেমের পর জানা গিয়েছে, প্রত্যেকের মৃত্যু দমবন্ধ হয়ে। আগুন লাগার সঙ্গে সঙ্গে পুরো বিল্ডিং ধোঁয়ায় ছেয়ে যায়। ভেন্টিলেশন ব্যবস্থা ঠিকঠাক ছিল না। তার জেরেই এই মৃত্যু। এছাড়া বেরনোর রাস্তা এত সরু ছিল যে অনেকেই বিল্ডিং ছেড়ে বেরতে পারেননি। ঘটনার সময় টপ ফ্লোরে তখন ছিলেন প্রায় শ-দেড়েক মানুষ। ধোঁয়া ও আগুনের জেরে অনেকেই মারাত্মক অসুস্থ হয়ে পড়েন।

DSLzzgoU8AIM7Nx

জানা যাচ্ছে, জন্মদিনের থিম পার্টিতে শুধু মহিলারাই ছিলেন। কেননা পার্টির থিম ছিল অল উইমেন। আনন্দে মত্ত থাকাকালীনই কোনওক্রমে আগুন লেগে যায়। তড়িঘড়ি কর্মচারীরা এসে তাঁদের ওয়াশরুমে নিয়ে যান। আগুনের হাত থেকে বাঁচাতে সেখানে তাঁদের রেখে বাইরে থেকে দরজা আটকে দেওয়া হয়। এদিকে আগুন কোনওভাবেই নিয়ন্ত্রণ করা যায়নি। বরং তা আরও ব্যাপক আকার ধারণ করে। পরিস্থিতি হাতের বাইরে বেরিয়ে যায়। ওয়াশরুমে বদ্ধ অবস্থায় দমবন্ধ হয়ে মৃত্যু হয় তরুণী ও তাঁর বন্ধুদের। সেকারণেই মৃতদের মধ্যে বেশিরভাগই মহিলা। ওয়াশরুমের সামনেও মহিলাদের মৃত্যুমিছিল। ‘ওয়ান অ্যাবাভ’ রেস্তরাঁর মালিক ও ম্যানেজারকে এই ঘটনায় আটক করা হয়েছে।

[ তৎকাল টিকিট নিয়ে ব্যাপক কেলেঙ্কারির পর্দাফাঁস রেলে, ধৃত সিবিআইয়ের কর্মী ]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে