BREAKING NEWS

৮ মাঘ  ১৪২৮  শনিবার ২২ জানুয়ারি ২০২২ 

READ IN APP

Advertisement

হাঁটু গেড়ে মুখ্যমন্ত্রী যোগীকে প্রণাম কর্তব্যরত পুলিশকর্মীর, নেটদুনিয়ায় বিতর্কের ঝড়

Published by: Subhajit Mandal |    Posted: July 28, 2018 2:07 pm|    Updated: July 28, 2018 2:09 pm

Row after cop bows before UP CM Yogi Adityanath

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: তিনি মুখ্যমন্ত্রী, আবার তিনি গোরক্ষনাথ মন্দিরের প্রধান পুরোহিতও বটে। যোগী আদিত্যনাথের এই দ্বৈত অবতারই বিতর্কে জড়িয়ে ফেলল উত্তরপ্রদেশের ওই পুলিশকর্মীকে। পুলিশের পোশাক পরে, কর্তব্যরত অবস্থায় মুখ্যমন্ত্রীর সামনে হাত জোড় করে প্রার্থনা করাটা কতটা শোভনীয়, প্রশ্ন তুলছে নেটদুনিয়া।

[মাদ্রাসায় মৌলবির বিকৃত লালসার শিকার পড়ুয়ারা, উদ্ধার ৩৬ নাবালিকা]

প্রবীণ কুমার সিং, যোগীর নিজের এলাকা গোরক্ষপুরের সার্কেল অফিসার। বেশ কয়েকটি থানার দায়িত্বে আছেন তিনি। গুরুপূর্ণিমা উপলক্ষ্যে যোগীর সামনে নতজানু হয়ে আশীর্বাদ নিতে গিয়েই বিতর্ক বাধালেন প্রবীণ। ফেসবুকে সেই মুহূর্তের ছবি নিজেই শেয়ার করেছেন প্রবীণ। যাতে দেখা গিয়েছে, কখনও মুখ্যমন্ত্রীর সামনে হাঁটু গেড়ে বসে রয়েছেন ওই পুলিশ আধিকারিক, কখনও হাতজোড় করে মুখ্যমন্ত্রীর আশীর্বাদ চাইছেন, আবার কখনও যোগীকে মালা পরিয়ে দিচ্ছেন। এই ছবি ছড়িয়ে পড়তেই তীব্র বিতর্ক ছড়িয়ে পড়েছে নেটদুনিয়ায়। সমালোচনায় সরব হয়েছেন বিরোধীরাও।

[পুরনোকে বিদায় ভারতীয় রেলের, আসছে অত্যাধুনিক প্রযুক্তির ‘ট্রেন-১৮’]

বিরোধীরা বলছেন, এই ছবিতেই স্পষ্ট উত্তরপ্রদেশের পুলিশ প্রশাসনকে কীভাবে নিজের পদানত করে রেখেছেন যোগী। যদিও পুলিশ আধিকারিকের দাবি, মুখ্যমন্ত্রী হিসেবে নয়, তিনি যোগীর আশীর্বাদ নিয়েছেন গোরক্ষনাথ মন্দিরের প্রধান পুরোহিত হিসেবে। আর গুরু পূর্ণিমার দিন মঠের প্রধানের আশীর্বাদ নেওয়ার মধ্যে কোনও অন্যায়ই দেখছেন না তিনি। নেটিজেনরা অবশ্য বলছেন, পুলিশের পোশাক গায়ে চাপিয়ে ধর্মীয় বিধি পালনও অনৈতিক। উল্লেখ্য, দু’দিন আগেই কর্তব্যরত অবস্থায় থানায় স্বঘোষিত গুরুমার আশীর্বাদ নিয়ে বিতর্কে জড়িয়েছিলেন দিল্লির এক পুলিশ আধিকারিক।  

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে