BREAKING NEWS

১৩ মাঘ  ১৪২৮  বৃহস্পতিবার ২৭ জানুয়ারি ২০২২ 

READ IN APP

Advertisement

প্রধানমন্ত্রীর মুখ হিসেবে প্রণবকে চাইছে আরএসএস, শিব সেনার দাবিতে চাঞ্চল্য

Published by: Sangbad Pratidin Digital |    Posted: June 10, 2018 4:02 pm|    Updated: June 10, 2018 4:44 pm

RSS planning to put Pranab Mukherjee as PM candidate, says Shiv Sena

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: নাগপুরে আরএসএসের অনুষ্ঠানে অংশ নিতে গিয়ে ফের রাজনীতির বেড়াজালে জড়িয়ে পড়লেন প্রাক্তন রাষ্ট্রপতি প্রণব মুখোপাধ্যায়। সম্প্রতি শিবসেনা জানিয়েছে, ২০১৯-এর লোকসভা নির্বাচনে আরএসএস প্রণব মুখোপাধ্যায়কে প্রধানমন্ত্রীর মুখ হিসেবে ব্যবহার করবে। সেই কারণেই নিজেদের অনুষ্ঠানে তারা প্রাক্তন রাষ্ট্রপতিকে আমন্ত্রণ জানিয়েছে।

এক সংবাদ সংস্থাকে শিব সেনার নেতা সঞ্জয় রাউত জানিয়েছেন, এটি হয়তো আরএসএসের নতুন পন্থা। প্রধানমন্ত্রীর পদের জন্য এবার মুখ হিসেবে হয়তো প্রণব মুখোপাধ্যায়কে সামনে দাঁড় করাতে চাইছে তারা। লোকসভা নির্বাচনে যদি দরকার অনুযায়ী সিট না পায় বিজেপি, তাহলে প্রাক্তন রাষ্ট্রপতির মুখকে প্রধানমন্ত্রী পদের জন্য ব্যবহার করে এগোতে চাইছে তারা। সঞ্জয় রাউতের মতে, লোকসভা নির্বাচনে অন্তত ১১০টি আসন হারানোর সম্ভাবনা রয়েছে বিজেপির।

রাস্তার পাশে বসে শরীরী খেলায় মাতল যুগল, চাঞ্চল্য মুম্বইয়ে]

সম্প্রতি শিব সেনা সুপ্রিমো উদ্ধব ঠাকরের সঙ্গে দেখা করেন বিজেপির সভাপতি অমিত শাহ। মুম্বইয়ে মাতশ্রীর অনুষ্ঠানে যোগ দিতে এসেছিলেন তিনি। তার দিন দুই পরেই শিব সেনার তরফে এমন মন্তব্য করেন সঞ্জয় রাউত। তবে তাঁর বক্তব্য কিছু আশ্চর্যজনক নয়। মহারাষ্ট্রের মুখ্যমন্ত্রী দেবেন্দ্র ফড়ণবিসের উদ্যোগেই দেখা করেছিলেন উদ্ধব ঠাকরে ও অমিত শাহ। তাঁরা বৈঠকও করেন। কিন্তু বৈঠকের পর শিব সেনা বিজেপিকে কোনও আশার আলো দেখায়নি। ঠাকরে জানিয়েছেন, ২০১৯ সালের ব্যালট যুদ্ধে শিব সেনার উপর মহারাষ্ট্র সরকারের মনোভাব কী থাকে, তার উপর নির্ভর করবে বিজেপির প্রতি শিব সেনার মনোভাব।

২০১৯-এ মায়াবতীকেই প্রধানমন্ত্রীর মুখ হিসাবে প্রচারে বিএসপি ]

প্রাক্তন রাষ্ট্রপতি প্রণব মুখোপাধ্যায় গত ৭ জুন আরএসএসের অনুষ্ঠানে অংশ নেন। যদিও প্রাক্তন রাষ্ট্রপতির এমন একটি অনুষ্ঠানে অংশ নেওয়ার বিপক্ষে ছিলেন অনেকে। কংগ্রেস মুখে কিছু না বললও অস্বস্তিতে ছিল। কিন্তু খোদ রাষ্ট্রপতি তনয়া বাবার এমন সিদ্ধান্তের সমালোচনা করেছিলেন। অনুষ্ঠানে তিনি সংগঠনের প্রধান মোহন ভাগবতের সঙ্গে মঞ্চে ছিলেন। সেখানে তিনি সতর্ক করেন, “ধর্ম, মতামত ও অসহিষ্ণুতা”-র উপর ভারতে বিচার করা মানে ভারতের অস্তিত্বকে লঘু করা।

তবে শিবসেনার নেতা সঞ্জয় রাউতের এই মন্তব্য উড়িয়ে দিয়েছেন প্রণব-কন্যা শর্মিষ্ঠা মুখোপাধ্যায়। তিনি জানিয়েছেন, রাষ্ট্রপতি পদ থেকে অবসর নেওয়ার পর তাঁর বাবা আর সক্রিয় রাজনীতিতে ফিরবেন না। রাউতকে এনিয়ে একটি টুইটও করেছেন তিনি।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে