BREAKING NEWS

৭ আষাঢ়  ১৪২৮  মঙ্গলবার ২২ জুন ২০২১ 

READ IN APP

Advertisement

আম্বানির বাড়ির সামনে বোমা রাখা কাণ্ড: মুম্বই পুলিশ থেকে বরখাস্ত শচীন ওয়াজে

Published by: Paramita Paul |    Posted: May 12, 2021 11:22 am|    Updated: May 12, 2021 11:27 am

Sachin Waze main accused In Ambani Security Scare Case sacked by Mumbai police| Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: মুম্বই পুলিশ থেকে বরখাস্ত হলেন অভিযুক্ত শচীন ওয়াজে (Sachin Waze)। মঙ্গলবার এই সংক্রান্ত নোটিস দেওয়া হয়। বরখাস্তের কথা জানিয়েছেন মুম্বই পুলিশ (Mumbai Police) কমিশনার হেমন্ত নাগরালে। উল্লেখ্য, আম্বানির বাড়ির সামনে বিস্ফোরক ভরতি গাড়ি রাখার ঘটনা এবং মনসুখ হিরেনের মৃত্যুর মূল অভিযুক্ত শচীন আপাতত এনআইএ হেফাজতে রয়েছেন। মুম্বই পুলিশের এই সিদ্ধান্ত নিসন্দেহে তাৎপর্যপূর্ণ। দীর্ঘদিন ধরে মু্ম্বই পুলিশে এনকাউন্টার স্পেশ্যালিস্ট হিসেবে কাজ করেছেন তিনি। এই নামেই তাঁর পরিচিতি।

মুকেশ আম্বানির বাড়ির সামনে একটি গাড়িতে ২০টি জিলেটিন স্টিক রাখার ঘটনায় বেশ কয়েকদিন আগে গ্রেপ্তার হয়েছিলেন শচীন। যে গাড়িতে ওই বিস্ফোরক রাখা হয়েছিল তার মালিক ব্যবসায়ী মনসুখ হিরনকে মৃত অবস্থায় পাওয়া যায় ৫ মার্চ। এরপরে রহস্য আরও গভীর হয়। শচীনকে জেরা করার পরে তাঁকে গ্রেপ্তার করেছে এনআইএ। তার আগেই ‘এনকাউন্টার স্পেশালিস্ট’ ওয়াজের বিরুদ্ধে অভিযোগ দায়ের হয়েছিল, মনসুখ হিরেনকে তিনিই খুন করেছেন। এই অভিযোগের ভিত্তিতে আগেই তাঁকে পদ থেকে সরিয়ে দেওয়া হয়েছিল। পরে অবশ্য শচীনকে গ্রেপ্তার করে এনআইএ। এবার তাঁকে পুলিশ বাহিনী থেকে বরখাস্ত করা হল।

[আরও পড়ুন: দেশে ২৪ ঘণ্টায় প্রাণ হারালেন ৪২০৫ জন, দৈনিক আক্রান্তের থেকে বেশি সুস্থতার হার]

তদন্তে নেমে এনআইএ জানতে পারে ঘটনার কয়েক দিন আগে ১৬ ফেব্রুয়ারি অন্তত পাঁচদিন মুম্বইয়ের একটি পাঁচতালা হোটেলে ছিলেন শচীন। সেই সময়ই তাঁকে এক মহিলার সঙ্গেও দেখা গিয়েছিল। অবশেষে অনুসন্ধান চালিয়ে থানের মীরা রোডে সেই রহস্যময়ীর বাড়ির সন্ধান পায় এনআইএ। পরে তাঁকে আটক করা হয় মুম্বই বিমান বন্দর থেকে। প্রাথমিক তদন্ত থেকে জানা গিয়েছে, ওই মহিলা শচীনকে কালো টাকা সাদা করতে সাহায্য করতেন। একাজে তিনি ব্যবহার করতেন একটি নোটগণনার মেশিন। তেমনই একটি মেশিন এর আগেই বাজেয়াপ্ত করেছিল এনআইএ।

[আরও পড়ুন: টিকা পাবেন ২-১৮ বছর বয়সিরাও? ক্লিনিক্যাল ট্রায়ালের ছাড়পত্র পেল Covaxin]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement