২৩  শ্রাবণ  ১৪২৯  বুধবার ১০ আগস্ট ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

গানের মধ্যে দিয়ে জওয়ানদের শুভেচ্ছা জানালেন সেলিম-সুলেমন

Published by: Sangbad Pratidin Digital |    Posted: August 15, 2017 5:12 am|    Updated: October 5, 2019 1:10 pm

Salim-Sulaiman dedicate a song to Indian Army

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক:  দেশ জুড়ে পালিত হচ্ছে ভারতের ৭১ তম স্বাধীনতা দিবস। স্যোশাল সাইট ভরে উঠছে শুভেচ্ছা বার্তায়। সাধারণ মানুষ থেকে শুরু করে সেলিব্রিটি কেউ বাদ নেই। কিন্তু তারই মধ্যে সংগীত পরিচালক সেলিম সুলেমন শুভেচ্ছা জানালেন একটু অন্যভাবে। ভারতীয় সেনাদের শুভেচ্ছা জানিয়ে একটি দেশাত্ববোধক গান তৈরি করেছেন এই মিউজিক্যাল ডুয়ো। ‘মেরা দেশ হি মেরা ধরম’ গানটি মঙ্গলবার স্বাধীনতা দিবসেই রিলিজ করলেন তাঁরা।

[স্বাধীনতা দিবসের উপহার, ভারতের তেরঙ্গায় রঙিন গুগল ডুডল]

গান তৈরির নেপথ্যের কথা জানতে চাওয়া হলে সেলিম জানান, “কিছু মাস আগেই প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির সঙ্গে এক সৌজন্যমূলক সাক্ষাৎ হয় আমাদের। সেখানেই উনি আমাদের পরামর্শ দেন ৭১ তম স্বাধীনতা দিবস উদযাপনে আমরা যেন একটি গান তৈরি করি। এক নিমেষেই আমরা রাজি হয়ে যাই। পরবর্তীকালে দুজনে মিলে তৈরিও করে ফেলি। আর তারপর সিদ্ধান্ত নিই যে স্বাধীনতা দিবসেই এই গানটি রিলিজ করব। প্রথম থেকেই ঠিক করেছিলাম যে এই গানটি আমরা জওয়ানদের উৎসর্গ করব। জওয়ানরা তাঁদের ঘর পরিবার কাছের মানুষদের ছেড়ে দীর্ঘদীন সীমান্তে পাহারা দিয়ে আমাদের রক্ষা করে চলেছে, তাঁদের জন্যই আমরা নিশ্চিন্তে ঘুমাতে পারি। সেই আবেগের জায়গা থেকেই গানটির সুর করেছি আমরা দুজন ও গানের কথা লিখেছেন সন্দীপ শ্রীবাস্তব।”

অন্যদিকে সুলেমন জানান, “দেখতে দেখতে স্বাধীনতার ৭১তম বছরে পদার্পন করছি আমরা। কিন্তু এযাবৎ হিন্দিতে যত গান তৈরি হয়েছে তার সিংহভাগই দেশপ্রেম নিয়ে তৈরি করা হয়েছে। তবে দেশকে যাঁরা আগলে রেখেছে সেই জওয়ানদের উদ্দেশে সেভাব কোন গান তৈরি হয়নি। কিন্তু সত্যি কথা বলতে আমরা যে স্বাধীনভাবে বেঁচে আছি তার অনেকটা জওয়ানদের জন্যই।”

[এবার পুজোয় ব্যোমকেশ হয়ে ফের হাজির যিশু, সামনে এল ফার্স্ট লুক]

সেলিম সুলেমনের এই উদ্যোগকে সাধুবাদ জানালেন নরেন্দ্র মোদী। ভিডিও-র মাধ্যমে খুব ভাল বার্তা দিয়েছেন এই দুই সংগীত পরিচালক, এমনটাই মনে করেন প্রধানমন্ত্রী।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে