১৩ অগ্রহায়ণ  ১৪২৮  মঙ্গলবার ৩০ নভেম্বর ২০২১ 

READ IN APP

Advertisement

বাবা শিঙাড়া বিক্রেতা, জয়েন্টে তাক লাগানো ফল ছেলের

Published by: Sangbad Pratidin Digital |    Posted: June 12, 2017 7:50 am|    Updated: June 12, 2017 7:55 am

Samosa seller’s son bags 64th rank in JEE Advanced exam

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ইচ্ছে থাকলেই উপায় হয়। আর নিষ্ঠা থাকলেই ইপ্সিত ফলটি মেলে। পরিস্থিতি যতই প্রতিকূল হোক না কেন প্রতিভা ঠিক সাফল্য খুঁজে নেয়। যেমনটা খুঁজে নিয়েছে হায়দরাবাদের মোহন অভ্যাস। জয়েন্ট এন্ট্রান্স এগজামিনেশন (JEE) অ্যাডভান্সড পরীক্ষায় সারা দেশের মধ্যে ৬৪তম স্থান অধিকার করেছে সে। আর এই সাফল্যের জোরেই ভবিষ্যতে বিজ্ঞানী হওয়ার স্বপ্ন দেখছে শিঙাড়া বিক্রেতার পুত্র।

[পাহাড়ে আরও বড় আন্দোলনের ডাক মোর্চার, রুখতে মরিয়া রাজ্য প্রশাসন]

১৩ বছর আগে হায়দরাবাদ এসেছিলেন মোহনের বাবা। মোহন তখন খুবই ছোট। পরিবারের দায়িত্ব পালনের জন্য শিঙাড়া বিক্রিকেই পেশা হিসেবে বেছে নিয়েছিলেন মোহনের বাবা। কিন্তু চেয়েছিলেন ছেলে যেন পড়াশোনা করে একদিন খুব বড় হয়। সেই ইচ্ছেই আজ পূরণ হল। JEE অ্যাডভান্সড পরীক্ষায় ৬৪তম স্থান অধিকার করেছেন মোহন। ফলত খুলে গিয়েছে আইআইটি-তে ভর্তি হওয়ার পথ। ছেলের এই সাফল্যে বাবা যে গর্বিত তা আর বলার অপেক্ষা রাখে না।

[ভারতে বন্দি ১১ পাক নাগরিককে মুক্তি দিচ্ছে নয়াদিল্লি]

বরাবরই ভাল ছাত্র মোহনের প্রত্যাশা ছিল আরও বেশি। JEE অ্যাডভান্সড পরীক্ষায় ৫০-এর কম ব়্যাঙ্ক করতে চেয়েছিল সে। ফল শুনে তাই প্রথমে আশাহত হয়েছিল ১৭ বছরের কিশোর। কিন্তু এখন নিজের ফল নিয়ে সন্তুষ্ট সে।  কারণ তার বাবা-মা খুশি।

তবে এই সাফল্যই শেষ নয় মোহনের কাছে। এখানেই শেষ নয় তার পথ চলার কাহিনি। আরও পড়তে চায় ১৭ বছরের কিশোর। চায় ভাল কোনও আইআইটি কলেজে ভর্তি হতে।  আর ভবিষ্যতে নামকরা বিজ্ঞানী হয়ে দেশের ও দশের কাজে লাগতে।

[রাজ্যে উদ্ধার ৪০ কোটি টাকার বিরল অষ্টধাতুর মূর্তি]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে