BREAKING NEWS

২ কার্তিক  ১৪২৮  বুধবার ২০ অক্টোবর ২০২১ 

READ IN APP

Advertisement

লখিমপুর খেরির ঘটনার প্রতিবাদে দেশজুড়ে রেল অবরোধের ডাক সংযুক্ত কিষান মোর্চার

Published by: Abhisek Rakshit |    Posted: October 9, 2021 2:56 pm|    Updated: October 9, 2021 2:56 pm

Sanyukt Kisan Morcha calls 'rail roko' on Oct 18 to protest Lakhimpur Kheri violence, says Yogendra Yadav | Sangbad Pratidin

ফাইল ছবি

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: লখমপুর খেরির ঘটনায় এখনও উত্তপ্ত গোটা দেশ। কেন্দ্রীয় মন্ত্রীর ছেলের কীর্তিতে সরব বিরোধীরা। এই অবস্থায় এবার রেল অবরোধের ডাক দিল সংযুক্ত কিষাণ মোর্চা।
সংগঠনের তরফ থেকে অন্যতম নেতা যোগেন্দ্র যাদবকে উদ্ধৃত করে সংবাদসংস্থা পিটিআই টুইট করে জানিয়েছে, লখিমপুর খেরির ঘটনার প্রতিবাদে আগামী ১৮ অক্টোবর রেল অবরোধের ডাক দেওয়া হয়েছে। গোটা ভারত জুড়েই রেল অবরোধ করবে সংযুক্ত কিষাণ মোর্চা। এখানেই শেষ নয়, এই হিংসার ঘটনার প্রতিবাদে ১৫ অক্টোবর গোটা দেশে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি এবং স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহের কুশপুতুল পোড়াবে কৃষক সংগঠনগুলি।

এদিকে, লখিমপুর খেরিতে (Lakhimpur Kheri)কৃষকদের পিষে মেরে ফেলার ঘটনায় প্রায় সপ্তাহখানেক পর শনিবার বেলায় উত্তরপ্রদেশের (Uttar Pradesh) ক্রাইম ব্রাঞ্চের দপ্তরে এসে হাজিরা দিল কেন্দ্রীয় মন্ত্রীর ছেলে অভিযুক্ত আশিস মিশ্র। এদিন সকাল ১০টার মধ্যে হাজিরার নির্দেশ দেওয়া হয়েছিল তাকে। সেই মর্মে শুক্রবার তার বাড়িতে নোটিস ঝোলানো হয়েছিল। সেই নির্দেশ মেনে এদিন নির্দিষ্ট সময়ে হাজিরা দিয়েছে আশিস। সূত্রের খবর, তাকে জিজ্ঞাসাবাদ করছেন ক্রাইম ব্রাঞ্চের আধিকারিকরা।

 

[আরও পড়ুন: হিন্দুদের খুন করছে সন্ত্রাসবাদীরা! আবারও ভূস্বর্গ ছেড়ে পলায়ন কাশ্মীরি পণ্ডিতদের]

গত সপ্তাহে রবিবার এই ঘটনার পরই বেপাত্তা হয়ে গিয়েছিল কেন্দ্রীয় মন্ত্রী অজয় মিশ্রর ছেলে আশিস। অভিযোগ, তার গাড়িতে চাপা পড়ে লখিমপুর খেরিতে ৪ কৃষকের মৃত্যু হয়েছে। এর জেরে মুহূর্তের মধ্যে রণক্ষেত্রে পরিণত হওয়া এলাকায় অশান্তির মধ্যে পড়ে মৃত্যু হয় আরও চারজনের। আট আটটি প্রাণ এভাবে অকালে চলে যাওয়া জাতীয় রাজনীতিতে বড় ইস্যু হয়ে ওঠে। একে একে রাজনৈতিক দলের নেতারা লখিমপুরে গিয়ে কৃষকদের পাশে দাঁড়ানোর উদ্যোগ নেন। কংগ্রেস নেত্রী প্রিয়াঙ্কা গান্ধী (Priyanka Gandhi) থেকে সপা নেতা অখিলেশ যাদব – সবাইকে প্রাথমিকভাবে আটকে দেয় পুলিশ।

এসব নিয়ে তোলপাড় শুরু হওয়ায় যোগী সরকার নড়েচড়ে বসে তদন্তের নির্দেশ দেয়। অভিযুক্ত আশিস মিশ্রকে গ্রেপ্তারির জন্য পরোয়ানা জারি করে পুলিশ। তাকে নাগালে পেতে শুরু হয় তৎপরতা। পুলিশের অনুমান, নেপালের (Nepal) দিকে পালিয়েছিল আশিস। তার মোবাইলের টাওয়ার লোকেশন দেখে তেমনই ভেবেছিলেন তদন্তকারীরা। যদিও তার পরিবার এবং আইনজীবীর দাবি ছিল, আশিস লখিমপুরেই রয়েছে। শেষপর্যন্ত শনিবার সকালে ক্রাইম ব্রাঞ্চের (Crime branch) অফিসে গিয়ে হাজিরা দিয়েছে আশিস মিশ্র। তাকে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে। তার গ্রেপ্তার হওয়ার সম্ভাবনা থাকছে।

[আরও পড়ুন: চলন্ত ট্রেনে তরুণীকে যৌন নিগ্রহের অভিযোগে গ্রেপ্তার NCB অফিসার]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement