১২ মাঘ  ১৪২৮  বুধবার ২৬ জানুয়ারি ২০২২ 

READ IN APP

Advertisement

রাহুলই হোক প্রধানমন্ত্রী, চাইছেন শশী থারুর

Published by: Utsab Roy Chowdhury |    Posted: December 30, 2018 4:40 pm|    Updated: December 30, 2018 4:40 pm

Sashi Tharur wants to see Rahul as PM

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: প্রধানমন্ত্রী হওয়ার সব গুণ আছে রাহুল গান্ধীর। এমনই জানালেন কংগ্রেস নেতা শশী থারুর। ২০১৯ লোকসভা নির্বাচনের পর মহাজোটের সদস্যদের মতামতের ভিত্তিতে ঠিক হওয়ার কথা প্রধানমন্ত্রী। কিন্তু তার আগে রাহুলের নাম তুলে বিতর্ক বাড়িয়ে দিলেন কংগ্রেস নেতা। কয়েকদিন আগে তামিলনাড়ুর নেতা স্তালিনও রাহুলকে প্রধানমন্ত্রী হিসেবে সমর্থন করেন। এবার শশী থারুরের এই মন্তব্যে নতুন করে ঝড় উঠেছে।

পাঁচ রাজ্যের বিধানসভা নির্বাচনে ভাল ফলাফল করেছে কংগ্রেস। তারপরই এবার লোকসভা নির্বাচনে ভাল ফল করার প্রত্যাশা শুরু করেছে কংগ্রেসের শীর্ষ নেতৃত্ব। আর প্রধানমন্ত্রী হিসেবে নাম উঠে আসছে রাহুল গান্ধীর। কিন্তু কংগ্রেসকে প্রধানমন্ত্রীর পদ ছাড়তে রাজি নয় অন্য বিরোধীগুলো। কংগ্রেস যেভাবে রাহুল গান্ধীর নাম প্রস্তাবে বলছে, তাতে মহাজোট নিয়ে আশঙ্কা ঘনীভূত হচ্ছে। তবে প্রধানমন্ত্রী পদপ্রার্থী জোটসঙ্গীদের সঙ্গে আলোচনা করেই হবে বলে দাবি থারুরের। এদিন এক সাক্ষাৎকারে শশী থারুর বলেন, “রাহুল গান্ধীই আমাদের নেতা। কংগ্রেস সংখ্যাগরিষ্ঠতা পেলে তিনিই প্রধানমন্ত্রী হবেন। যদি জোটের সরকার হয়, তবে জোটসঙ্গীদের সঙ্গে অবশ্যই আলোচনার মাধ্যমে প্রধানমন্ত্রী বেছে নেওয়া হবে।”

[পড়ুয়াদের খুন করার পরামর্শ দিয়ে বিতর্কে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য]

তিন রাজ্যে নির্বাচনে জয়ের পর কংগ্রেস যে জোটসঙ্গীদের উপর প্রভাব খাটাবে, তার আশঙ্কা আগেই ছিল। কিন্তু জোটের পথ খুলে রাখলেন শশী থারুর। তিনি বলেন, “সবার মত নিয়েই সিদ্ধান্ত হবে। নির্বাচনের পর ফলাফল দেখেই সেই সিদ্ধান্ত নেওয়া হবে। এই মুহূর্তে আমি কংগ্রেস সভাপতির সঙ্গে ব্যক্তিগতভাবে কথা বলে বুঝেছি, রাহুলজীর মধ্যে দেশের ভাল প্রধানমন্ত্রী হওয়ার সব গুণ আছে।” দেশের অন্য বিরোধীদের মতামত না নিয়ে রাহুল গান্ধীকে প্রধানমন্ত্রী হিসেবে দেখালে সমীকরণ পালটে যেতে পারে। সেই প্রসঙ্গে শশী থারুরের মতে, রাহুলের মধ্যে নেতৃত্ব দেওয়ার ভাল ক্ষমতা আছে। রাজনৈতিক ভেদাভেদ ভুলে সবার সঙ্গে মিশতে পারেন তিনি। সমাজের সর্বস্তরের মানুষের প্রতি সমব্যথী। তাই প্রধানমন্ত্রী হওয়ার সব গুণ রাহুলের মধ্যে আছে।

[চপার কেলেঙ্কারিতে এবার সরাসরি নাম জড়াল রাহুল-সোনিয়ার, বিস্ফোরক মিশেল]

ডিএমকে সভাপতি এম কে স্তালিন, গুজরাটের জিগনেশ মেবানিরাও এর আগে রাহুল গান্ধীকে প্রধানমন্ত্রী পদপ্রার্থী হিসেবে সমর্থন করেছেন। এবার কংগ্রেসের শীর্ষ নেতা শশী থারুর সরাসরি দলের সভাপতিকে প্রধানমন্ত্রী করার দাবি তুললেন।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে