৩ মাঘ  ১৪২৮  সোমবার ১৭ জানুয়ারি ২০২২ 

READ IN APP

Advertisement

সরলেন পন্নির, তামিলনাড়ুর নতুন মুখ্যমন্ত্রী হচ্ছেন শশীকলা

Published by: Sangbad Pratidin Digital |    Posted: February 5, 2017 12:30 pm|    Updated: February 5, 2017 12:38 pm

Sasikala to be next Tamil Nadu chief minister

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: তামিলনাড়ুর মুখ্যমন্ত্রী পদে যোগ দিতে চলেছেন চিনাম্মা শশীকলা। সম্প্রতি এআইএডিএমকে-র তরফে এক টুইট করে এমন কথাই জানানো হল। রবিবার এআইএডিএমকে-র দলীয় বিধায়কদের এক সভায় চিনাম্মাকে রাজ্যের মুখ্যমন্ত্রী পদে বেছে নেওয়া হয়। এর আগেই যদিও রাজ্যের বর্তমান মুখ্যমন্ত্রী পন্নিরসেলভম মুখ্যমন্ত্রী পদ থেকে পদত্যাগ করেন এবং ভবিষ্যৎ মুখ্যমন্ত্রী হিসাবে শশীকলাকে মনোনীত করেন। এর পাশাপাশি, তিনি জানান, “আমি পদত্যাগ করলাম এবং দলের তরফে সর্বজন মতে শশীকলাকে বিধানসভার নেত্রী হিসাবে মনোনীত করা হল। দলের সকল বিধায়ক এই বিষয়টিতে একই মত দিয়েছেন।”

প্রসঙ্গত, এর আগেও বহুবার জয়ললিতার পয়েস গার্ডেনের বাড়িতে গিয়ে এআইএডিএমকে’র সদস্যরা শশীকলার সঙ্গে বৈঠক করেছেন। আম্মার এই বাড়িতে চিনাম্মাও থাকেন। আম্মার পর তাঁর যোগ্য উত্তরাধিকারী হিসাবে তাই চিনাম্মাকেই বেছে নিল দল।

প্রসঙ্গত, গত প্রায় এক মাস ধরেই চলছে সলতে পাকানো পর্ব৷ প্রথমে দলের সাধারণ সম্পাদক পদে চলে আসেন শশীকলা৷ তার পর থেকেই এআইএডিএমকের বর্ষীয়ান নেতা তথা লোকসভার ডেপুটি স্পিকার এম থাম্বিদুরাই বলেন, এক পদ, এক নেতা নীতি বজায় রাখতে হবে৷ মানে পার্টির নেত্রীকেই করতে হবে মুখ্যমন্ত্রী৷ ব্যস, তাঁর এই বক্তব্যের পর থেকেই তামিলনাড়ুর এআইডিএমকে শিবিরে কার্যত শশীকলা লাও পার্টি বাঁচাও ধাঁচের স্লোগান উঠতে শুরু করে৷ এর মধ্যেই শশীকলার স্বামী নটরাজন দিল্লিতে লবি শুরু করেন৷ মূলত কংগ্রেস এবং ইউপিএ শিবিরের সঙ্গেই তিনি যোগাযোগ রাখেন বলে জানা গিয়েছে৷ দলীয় সূত্রের খবর, ওই খেলার পিছনে কংগ্রেসের এক শীর্ষ তামিল নেতা তথা প্রাক্তন কেন্দ্রীয় মন্ত্রীর হাত রয়েছে৷

রাজ্যভার পেয়ে শশীকলা নটরাজন জানিয়েছেন, আম্মার দেখানো পথেই রাজ্যের মানুষের সেবা করে যেতে চান তিনি।

(পদ্মফুলে গেরুয়া রং নীতিশের, বিতর্ক তুঙ্গে)

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে