BREAKING NEWS

৯ আশ্বিন  ১৪২৭  রবিবার ২৭ সেপ্টেম্বর ২০২০ 

Advertisement

এটিএম জালিয়াতি রুখতে গ্রাহকদের জন্য নতুন সুবিধা ঘোষণা করল SBI

Published by: Sulaya Singha |    Posted: September 2, 2020 3:25 pm|    Updated: September 2, 2020 3:25 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: যতদিন যাচ্ছে, বাড়ছে এটিএম জালিয়াতি। গ্রাহকদের চোখে ধুলো দিয়ে লক্ষ লক্ষ টাকা হাতিয়ে নিয়ে দুষ্কৃতীরা। এবার এই জালিয়াতি রুখতে বদ্ধপরিকর স্টেট ব্যাংক অফ ইন্ডিয়া (SBI)। গ্রাহকদের অর্থ যাতে সুরক্ষিত থাকে এবং এটিএম থেকে যাতে অজান্তেই তাঁদের অর্থ উধাও না হয়ে যায়, তার জন্য নয়া ফিচার আনল এসবিআই।

টুইট করে এসবিআই জানিয়েছে, এবার থেকে এটিএমে (ATM) গিয়ে ব্যালেন্স দেখলে অথবা মিনি স্টেটমেন্ট চাইলেও তাঁর রেজিস্টার্ড মোবাইল নম্বরে পৌঁছে যাবে এসএমএস। ফলে গ্রাহক নিজে এটিএম ব্যবহার না করে থাকেন, তাহলে সঙ্গে সঙ্গে সতর্ক হতে পারবেন। সেই মুহূর্তে ব্যাংককে খবর দিয়ে নিজের ডেবিট কার্ডটি ব্লক করার সুযোগ পাবেন গ্রাহক। ফলে এটিএম জালিয়াত রোখা সম্ভব হবে। তাই এসবিআই থেকে ব্যালেন্স চেক কিংবা মিনি স্টেটমেন্ট সংক্রান্ত কোনও এসএমএস পেলে তা অবশ্যই দেখে নেওয়ার পরামর্শ দিচ্ছে ব্যাংক। কারণ অনেকেই ব্যাংক থেকে আসা মেসেজ সেভাবে পড়ে দেখেন না। সেই জন্যই টুইট করে নিজেদের নয়া ফিচারের কথা জানিয়েছে ব্যাংক।

[আরও পড়ুন: লাদাখে যুদ্ধের পরিস্থিতি, মায়ানমার সফর বাতিল করলেন সেনাপ্রধান নারাভানে]

গ্রাহকদের সুবিধার্থে সম্প্রতি একাধিক উদ্যোগ নিয়েছে এসবিআই। যেমন এটিএম থেকে কার্ড ছাড়াই টাকা তোলার সুবিধা পান গ্রাহকররা। শুধুমাত্র ওটিপি (OTP) দিয়েই এখন টাকা তোলা যায়। তবে কেবল এসবিআইয়ের এটিমেই এই বিশেষ সুবিধা মেলে। পাশাপাশি মহামারীর কথা মাথায় রেখে এটিএমে টাকা তোলার ক্ষেত্রে অতিরিক্ত চার্জও নিচ্ছে না তারা। একইসঙ্গে কীভাবে এটিএম জালিয়াতি থেকে সুরক্ষিত থাকতে হবে, অন্য একটি টুইট করে সে পরামর্শও দিয়েছে SBI।

[আরও পড়ুন: সংসদেও প্রশ্ন করার অধিকার হারাচ্ছে বিরোধীরা! বাদল অধিবেশনে বাদ ‘কোশ্চেন আওয়ার’]

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement