BREAKING NEWS

৯ আশ্বিন  ১৪২৮  রবিবার ২৬ সেপ্টেম্বর ২০২১ 

READ IN APP

Advertisement

SBI গ্রাহকদের জন্য দুঃসংবাদ, শুক্র ও শনিতে বিঘ্নিত হবে ব্যাংকের ডিজিটাল পরিষেবা

Published by: Biswadip Dey |    Posted: August 5, 2021 1:01 pm|    Updated: August 5, 2021 1:25 pm

SBI Online banking services to be affected 6 and 7 August। Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: আগামী দু’দিন ব্যাহত হবে স্টেট ব্যাংক অফ ইন্ডিয়ার (SBI) ডিজিটাল পরিষেবা। সেজন্য শুক্র ও শনি দু’দিনই বেশ কয়েক ঘণ্টার জন্য সমস্যায় পড়তে হবে গ্রাহকদের। SBI-এর তরফে একটি টুইট করে একথা জানানো হয়েছে। প্রযুক্তিগত উন্নতির কাজের জন্যই ওই বিঘ্ন ঘটবে।

কী বলা হয়েছে সেই টুইটে? পরিষেবা বিঘ্নিত হবে সেকথা জানিয়ে গ্রাহকদের অনুরোধ করা হয়েছে, ”আমরা আমাদের সম্মাননীয় গ্রাহকদের অনুরোধ করছি আরও উন্নত ব্যাংকিং অভিজ্ঞতা পেতে সহযোগিতা করার জন্য।” সেই সঙ্গে জানিয়ে দেওয়া হয়েছে ৬ আগস্ট রাত ১০টা ৪৫ মিনিট থেকে ৭ আগস্ট রাত ১টা ১৫ মিনিট পর্যন্ত বন্ধ থাকবে পরিষেবা। ফলে ওই সময়ে ইন্টারনেট ব্যাংকিং, ইয়োনো (YONO), ইয়োনো লাইট (YONO Lite), ইয়োনো বিজনেস (YONO Business) ব্যবহার করা যাবে না।

[আরও পড়ুন: ত্রিপুরায় Abhishek-কে খুনের চেষ্টা বিজেপির, অভিযোগ তুলে ডিজিপিকে চিঠি তৃণমূলের]

করোনার দ্বিতীয় ঢেউয়ের ধাক্কা অনেকটা সামলানোর পরও নানা রকম নিষেধাজ্ঞা জারি রয়েছে নানা রাজ্যে। ফলে ডিজিটাল পরিষেবার গুরুত্বও বাড়ছে। এই পরিস্থিতিতে সাময়িক ভাবে পরিষেবা বন্ধ থাকছে। তবে রাতের বেলাকেই বেছে নেওয়া হয়েছে প্রযুক্তিগত উন্নতির কাজের জন্য।

তবে ডিজিটাল লেনদেনের ক্ষেত্রে বেড়েছে প্রতারণার ঘটনাও। পরিস্থিতি সামলাতে পদক্ষেপ করেছে SBI-ও। সম্প্রতি তারা নিয়ে এসেছে ‘সিম বাইন্ডিং’-এর মতো নিরাপত্তাজনিত ফিচার। YONO ও YONO Lite এবার থেকে কেবল সেই সব ডিভাইসেই কাজ করবে যেখানে ব্যাংকের সঙ্গে নথিবদ্ধ থাকা নম্বরের সিম লাগানো রয়েছে। তবে এর জন্য গ্রাহকদের নিজেদের মোবাইল অ্যাপ আপডেট করতে হবে। সেই সঙ্গে অ্যাপটির ‘ওয়ান টাইম রেজিস্ট্রেশন’ও সম্পূর্ণ করে নিতে হবে।

এদিকে গত বুধবারই ব্যাংকের তরফে জানানো হয়েছে ত্রৈমাসিক হিসেবে এবারই সর্বোচ্চ লাভের মুখ দেখেছে SBI। বর্তমান অর্থবর্ষের এপ্রিল-জুন মাসে ৫৫.২৫ শতাংশ তথা ৬ হাজার ৫০৪ কোটি টাকা লাভ হয়েছে তাদের।

[আরও পড়ুন: Coronavirus: দেশের দৈনিক আক্রান্ত ৪২ হাজারের বেশি, চিন্তা বাড়াচ্ছে অ্যাকটিভ কেসও]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement

×