১৯ অগ্রহায়ণ  ১৪২৯  মঙ্গলবার ৬ ডিসেম্বর ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

প্রিয়ার গানে দোষ নেই, সব অভিযোগ খারিজ সুপ্রিম কোর্টে

Published by: Sangbad Pratidin Digital |    Posted: February 21, 2018 1:03 pm|    Updated: February 21, 2018 1:03 pm

SC stays all criminal proceedings against Priya Prakash Varrier for 'wink song'

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: গোটা দেশ তাঁর চোখের চাহনিতে ঘায়েল হয়েছে। তাঁর মিষ্টি হাসিতে এখনও মগ্ন আট থেকে আশি। এবার সেই প্রিয়া প্রকাশ ভারিয়েরের পাশে দাঁড়াল সুপ্রিম কোর্ট। বুধবার শীর্ষ আদালতের প্রথম বিচারপতি দীপক মিশ্রর বেঞ্চ সাফ জানিয়ে দিল, প্রিয়ার বিরুদ্ধে তোলা অভিযোগের ভিত্তিতে কোনওরকম ব্যবস্থা নেওয়া যাবে না। পাশাপাশি এও জানিয়ে দেওয়া হয়েছে, মুসলিম ভাবাবেগে আঘাত দেওয়ার বিষয়টি নিয়ে অভিনেত্রীর বিরুদ্ধে ভবিষ্যতে কোনও এফআইআর দায়ের করা যাবে না।

[রাতে বিয়ের পিঁড়িতে, সকালে পরীক্ষা দিতে হাজির হয়ে নজির তরুণীর]

ইন্টারনেটে সেনসেশন তৈরি করা প্রিয়া প্রকাশ ভারিয়েরের ভাইরাল হওয়া গানটি নিয়ে বেশ বিপাকে পড়তে হয়েছিল ছবির গোটা ইউনিটকে। মুসলিমদের ধর্মীয় ভাবাবেগে আঘাত করেছে প্রিয়া প্রকাশের গান। সুনির্দিষ্ট অভিযোগের ভিত্তিতে ছবির পরিচালক ওমর লুলুকে নোটিস পাঠিয়েছিল পুলিশ। হায়দরাবাদের ফলকনুমা পুলিশের তরফে পাঠানো হয় নোটিস। ভারতীয় দণ্ডবিধির ১৬০ ধারায় ফৌজদারি মামালা রুজু হয় লুলুর বিরুদ্ধে। পাশাপাশি ধর্মীয় ভাবাবেগে আঘাত দেওয়ার অভিযোগে ভারতীয় দণ্ডবিধির ১৯৫ ধারার আওতায় আরও একটি মামালা রুজু হয় তাঁর বিরদ্ধে। ওমর লুলুর ‘ওরু আদার লাভ’ ছবিতেই অভিনয় করছেন প্রিয়া।
সেখানেই রয়েছে ‘মানকিয়া মালারাই পুভি’ গানটি। যে গানের একটি দৃশ্যে চোখের ইশারায় গোটা দুনিয়াকে পাগল করেছেন দক্ষিণী অভিনেত্রী প্রিয়া। এরপরই গত সোমবার সু্প্রিম কোর্টের দ্বারস্থ হন রাতারাতি তারকা হয়ে ওঠা প্রিয়া। তাঁর ও তাঁর ছবি ‘ওরু আদার লাভ’-এর নির্মাতাদের বিরুদ্ধে করা ফৌজদারি মামলায় স্থগিতাদেশের আবেদন জানান প্রিয়ার আইনজীবী। বুধবার সেই পরিপ্রেক্ষিতেই প্রিয়ার পাশে দাঁড়িয়ে এই নির্দেশ দিল শীর্ষ আদালত।

[অভিনেতার স্ত্রীর সামনেই হস্তমৈথুন চালকের, পুলিশের জালে অভিযুক্ত]

প্রধান বিচারপতি বলেন, একটি সিনেমার দৃশ্যে তিনি অভিনয় করেছেন মাত্র। তাই তাঁর বিরুদ্ধে এ ধরনের অভিযোগের ভিত্তিতে কোনও ব্যবস্থা নেওয়া যাবে না। পাশাপাশি সব রাজ্যগুলিকেই জানিয়ে দেওয়া হয়, পরবর্তী শুশানির আগে পর্যন্ত প্রিয়ার বিরুদ্ধে এই সংক্রান্ত কোনও লিখিত অভিযোগ করা যাবে না। বলাইবাহুল্য সুপ্রিম নির্দেশে ছবি মুক্তির আগে অনেকটাই স্বস্তিতে প্রিয়া এবং পরিচালক ওমর লুলু

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে