BREAKING NEWS

১০ মাঘ  ১৪২৮  সোমবার ২৪ জানুয়ারি ২০২২ 

READ IN APP

Advertisement

রাজধানীতে ফের ইভটিজিং, পিছু ধাওয়া করে মহিলা সাংবাদিককে কটূক্তি দুষ্কৃতীদের

Published by: Sangbad Pratidin Digital |    Posted: July 10, 2018 2:56 pm|    Updated: July 10, 2018 2:56 pm

 Scribe assaulted in Delhi

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক:  প্রকাশ্যে মহিলা সাংবাদিককে হেনস্তা। অভিযোগ, রাজধানীর রাস্তায় হেনস্তার পর মহিলা সাংবাদিকের গাড়ির রিয়রভিউ মিররও ভেঙে দিল ইভটিজাররা। এই ঘটনায় অভিযোগের তির দুই অজ্ঞাতপরিচয় বাইক আরোহীর বিরুদ্ধে। অভিযোগ, অফিস থেকে বেরনোর পর থেকে সাংবাদিক নিকিতা জৈনের গাড়িটিকে ক্রমাগত অনুসরণ করতে থাকে বাইকটি। সেই সঙ্গে সিগন্যালের কারণে গাড়ির গতি কমলেই ছুটে আসতে থাকে কটূক্তি। একটা সময় গাড়ির সামনে গিয়ে রাস্তা আটকানোরও চেষ্টা হয়। কোনওক্রমে এ যাত্রায় রক্ষা পেয়েছেন ওই মহিলা সাংবাদিক। তবে রাজধানীর ব্যস্ত রাস্তায় দীর্ঘ সময় ধরে এই ঘটনা চললেও কোনও ট্রাফিক পুলিশের দেখা মেলেনি। নয়ডাতে চাঞ্চল্যকর ঘটনাটি ঘটেছে সোমবার সন্ধ্যায়।

[সোপিয়ানে ভয়াবহ গুলির লড়াই, সেনার পাতা ফাঁদে পা ৬ জেহাদির]

জানা গিয়েছে, নিকিতা জৈন রাজধানীর একটি নামী দৈনিকের সাংবাদিক। তাঁর অফিস নয়ডা শহরের ফিল্মসিটি এলাকায়। সোমবার সন্ধ্যায় তিনি যখন নিজের গাড়িতে অফিস থেকে বের হলেন তখনই তাঁর পিছু নেয় মোটরবাইকটি। বাইকে দু’জন আরোহী ছিল। অভিযোগ, কিছুট এগনোর পরই বিষয়টি নিকিতার নজরে আসে। চালকের আসন থেকেই  তিনি দেখেন, বাইকে চেপে দুই আরোহী তাঁকে অনুসরণ করছে। প্রথমে ততটাও গুরুত্ব দেননি। কিন্তু বেশ কিছুটা চলে আসার পরেও দেখেন বাইকটি গাড়ির পিছনেই রয়েছে। তখন নিজেই রাস্তা বদলে ফেলেন। তবে তা করেও নিস্তার মেলেনি। ফের বাইকটি গাড়ির পিছনে চলে আসে। মাঝে মাঝে গতি বাড়িয়ে সাংবাদিকের গাড়ির সামনে আসার চেষ্টা করছিল বাইক আরোহী। তবে পরিস্থিতি বিবেচনা করে সে সুযোগ দেননি নিকিতা জৈন। তিনিও গাড়ির গতি বাড়িয়ে দেন। এরপর সিগন্যালে আটকে গেলে চালকের আসনের সোজাসুজি এসে দাঁড়ায় বাইক। অভিযোগ, একই সঙ্গে ছুটে আসে কটূক্তি। পাশাপাশি নিকিতার গাড়ির রাস্তা আটকানোরও চেষ্টা করে দুই অভিযুক্ত। কোনওরকমে সেই বাধা কাটিয়ে ফের গাড়ি ছোটান ওই সাংবাদিক। তাঁর তখন একটাই লক্ষ্য যেভাবেই হোক শহরের কেন্দ্রবিন্দু অক্ষরধাম এলাকাতে তাঁকে পৌঁছাতে হবে। একটা সময় সেখানে আসতেই ফের সিগন্যালে আটকে পড়েন নিকিতা। তখনই দেখেন পাশ থেকে কটূক্তি ছুঁড়ে বেরিয়ে যাচ্ছে সেই বাইক। হাঁফ ছেড়ে বাঁচেন সাংবাদিক। ততক্ষণে খেয়াল পড়ে গাড়ির রিয়র-ভিউ মিরর গুঁড়িয়ে দিয়ে গিয়েছে ইভটিজাররা।

[চালু হওয়ার আগেই জিও বিশ্ববিদ্যালয়কে ১০০০ কোটি টাকা অনুদান কেন্দ্রের, তুঙ্গে বিতর্ক]

এরপরই গাড়ি নিয়ে নিকটবর্তী থানায় যান ওই সাংবাদিক। তবে অভিযুক্তদের বাইকের নম্বর নোট করতে পারেননি তিনি। সংশ্লিষ্ট এলাকার সিসিটিভি ফুটেজ খতিয়ে দেখে ইভটিজারদের বাইকটিকে চিহ্নিত করার চেষ্টা করছে পুলিশ। ইতিমধ্যেই থানায় ইভটিজিংয়ের অভিযোগ দায়ের করেছেন ওই মহিলা সাংবাদিক। পাশাপাশি টুইটারেও বিষয়টি নিয়ে ক্ষোভ উগরে দিয়েছেন তিনি। এদিকে শহরের গুরুত্বপূর্ণ এলাকায় দীর্ঘক্ষণ ধরে মহিলা সাংবাদিককে ধাওয়া করে নিয়ে গেল ইভটিজাররা, অথচ তা টহলদার পুলিশের নজরেই এল না! বিষয়টি নিয়ে বিতর্কের সৃষ্টি হয়েছে। এই ঘটনাকে কেন্দ্র করে রাজধানীতে মহিলাদের নিরাপত্তা ফের প্রশ্নের মুখে। বিষয়টি নিয়ে সোশ্যাল মিডিয়াতেও সরব নেটিজেনরা।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে