BREAKING NEWS

১২ আশ্বিন  ১৪২৭  মঙ্গলবার ২৯ সেপ্টেম্বর ২০২০ 

Advertisement

উরিতে ৫ জইশ জঙ্গিকে খতম করল সেনা, প্রশংসায় রাজনাথ

Published by: Sangbad Pratidin Digital |    Posted: January 15, 2018 5:04 am|    Updated: January 15, 2018 6:06 am

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: সপ্তাহের শুরুতেই জম্মু ও কাশ্মীরের উরি সেক্টরে হামলার ছক কষেছিল জঙ্গিরা। কিন্তু ভারতীয় জওয়ানদের অসম সাহসিকতা ও তৎপরতায় বানচাল হয়ে গেল হামলার ছক। ভারতীয় সেনা যে এদিন শুধু বড়সড় নাশকতা রুখে দিয়েছে তা নয়, সেই সঙ্গে পালটা অভিযান চালিয়ে অন্তত পাঁচ থেকে ছয় জঙ্গিকে খতম করেছে। সেনার এই অভিযানের সাফল্যকে কুর্নিশ জানিয়েছেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী রাজনাথ সিং। খবর সংবাদ সংস্থা এএনআই সূত্রে।

[সীমান্তে পাক IED নিষ্ক্রিয় করছে সেনা, ফের সার্জিক্যাল স্ট্রাইকের প্রস্তুতি?]

এদিন সকালে নিয়ন্ত্রণরেখা পেরিয়ে ভারতে অনুপ্রবেশ করে ভারী অস্ত্রশস্ত্রে সজ্জিত জইশ জঙ্গিরা। উরি সেক্টরের দুলানজা এলাকায় হামলার ছক কষেছিল জঙ্গিরা। কেন্দ্রীয় গোয়েন্দা সূত্রে খবর, এদিন পাঁচ জঙ্গিই আত্মঘাতী হামলার পরিকল্পনা করে এসেছিল। কারও পালানোর প্ল্যান ছিল না। ঘন কুয়াশা দেখে সুযোগ বুঝে ভারতীয় সেনাঘাঁটিতে ঢুকে গায়ে বাঁধা বিস্ফোরক বোঝাই জ্যাকেট উড়িয়ে দেওয়াই ছিল জঙ্গিদের ‘মাস্টারপ্ল্যান।’ কিন্তু তাদের সেই উদ্দেশ্য শেষ পর্যন্ত ব্যর্থ করে দিলেন এ দেশের সাহসী জওয়ানরা। সেনার গুলিতে নিকেশ হল অন্তত পাঁচ-ছয় জইশ জঙ্গি। তাদের ভারতে ঢুকতে প্রত্যক্ষভাবে মদত দিয়েছিল পাকিস্তান, জানিয়েছেন জম্মু ও কাশ্মীরের ডিজিপি শেষ পাল বৈদ্য।

[চিনা সেনাকে নজরে রাখতে এবার উট ছুটবে লাদাখে]

তিনি আরও জানান, জঙ্গিদের নিকেশ করতে এদিন একযোগে গ্রাউন্ড অপারেশন চালায় পুলিশ, সেনা ও কেন্দ্রীয় আধা সামরিক বাহিনী। মৃত জঙ্গিদের কাছ থেকে উদ্ধার হয়েছে প্রচুর বিস্ফোরক, গোলাগুলি ও আগ্নেয়াস্ত্র। সেন্ট্রাল ইন্টেলিজেন্সের একটি পরিসংখ্যান মোতাবেক, ২০১৭-তে ১৩৮ জন পাক সেনা ও জঙ্গিকে খতম করেছে ভারত। তবু হাল ছাড়তে নারাজ পাকিস্তান। তবে এবার খানিকটা ছক পালটেছে জঙ্গিরাও। নিয়ন্ত্রণরেখায় ভারতীয় সেনার চোখে ধুলো দিয়ে অনুপ্রবেশ কার্যত অসম্ভব বুঝে ঘুরপথে ভারতে ঢুকে ধর্মীয় স্থানে হামলা চালাতে চাইছে পাক জঙ্গি সংগঠন লস্কর ও জইশ।

[নিয়ন্ত্রণরেখা পেরিয়ে ভারতের ক্রস বর্ডার রেড, অন্তত ৩ পাক সেনার মৃত্যু]

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement