BREAKING NEWS

৫ মাঘ  ১৪২৮  বুধবার ১৯ জানুয়ারি ২০২২ 

READ IN APP

Advertisement

অন্যায়ের বিচার চেয়ে অনশনে প্রতিবাদী সেনা জওয়ান

Published by: Sangbad Pratidin Digital |    Posted: January 14, 2017 2:41 pm|    Updated: January 14, 2017 2:41 pm

Seeking justice army jawan Yagya Pratap Singh stages hunger strike

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: অন্যায়ের বিচার চেয়ে এবার অনশনে বসলেন সেনা জওয়ান যজ্ঞপ্রতাপ সিং৷ বিএসএফ জওয়ান তেজ বাহাদুর যাদবের খাবার নিয়ে দুর্নীতির অভিযোগে শোরগোল পরে যাওয়ার পর, সিনিয়রদের বিরুদ্ধে হেনস্থার অভিযোগ করেছিলেন ওই জওয়ান৷ ভারতীয় সেনার ল্যান্সনায়েক যজ্ঞপ্রতাপ সিং একটি ভিডিওর মাধ্যমে অভিযোগ জানিয়েছিলেন যে, তাঁকে দিয়ে জুতো পর্যন্ত পালিশ করান সিনিয়র অফিসাররা৷

অফিসারদের জুতো পালিশ করতে হয়, ভিডিওয় বিস্ফোরক সেনা

“আমার স্বামীর কথা কেউই বিশ্বাস করছেন না৷ শনিবার সকালে আমাকে ফোন করে কান্নায় ভেঙে পড়েন তিনি৷ আমরা এই অন্যায়ের প্রতিকার চাই।” বলেন যজ্ঞপ্রতাপের স্ত্রী রিচা সিং।

তেজ বাহাদুর কাণ্ডে প্রধানমন্ত্রীর দপ্তরে রিপোর্ট জমা স্বরাষ্ট্রমন্ত্রকের

১৫ বছর ধরে ভারতীয় সেনায় কাজ করছেন ওই জওয়ান। কিন্তু সিনিয়রদের হেনস্তা নিয়ে মুখ খোলার পরই তাঁকে আরও অত্যাচারের শিকার হতে হচ্ছে। এর আগে এই ব্যাপারে প্রধানমন্ত্রী, প্রতিরক্ষামন্ত্রীর কাছে চিঠি লিখে বিস্তারিত জানিয়েছিলেন তিনি। তাঁর অভিযোগ, সহায়কদের অফিসারদের জুতো পালিশও করতে হয়। আরও অনেক অভিযোগ করেছিলেন তিনি। কিন্তু সে বিষয়ে তদন্ত হওয়ার আগেই ফের হেনস্তার মুখে তিনি। অফিসারদের গোচরে বিষয়টি আসার পরই তাঁর উপর অত্যাচার বাড়ানো হয়েছে বলে অভিযোগ ওই সেনার। জানিয়েছেন, ব্রিগেডিয়ার তার উপর এত অত্যাচার করত যে তিনি কখনও কখনও চরম কোনও সিদ্ধান্ত নেওয়ার কথাও ভেবেছিলেন। কিন্তু তিনি তা করেননি। তাঁকে কোর্ট মার্শালের ভয়ও দেখানো হয়েছিল বলেও অভিযোগ।

সমস্যা হলে আমায় বলুন, বার্তা সেনাপ্রধানের

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে