BREAKING NEWS

১০ কার্তিক  ১৪২৮  বৃহস্পতিবার ২৮ অক্টোবর ২০২১ 

READ IN APP

Advertisement

‘হিন্দুত্ব ও রামচন্দ্র কারও একার সম্পত্তি নয়’, বিজেপিকে কটাক্ষ শিব সেনার

Published by: Paramita Paul |    Posted: March 7, 2020 2:27 pm|    Updated: March 7, 2020 2:29 pm

Sena's veiled attack on BJP as Uddhav Thackeray visits Ayodhya

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: RSS প্রধান ভাইয়াজি যোশীর পথে হেঁটেই হিন্দুত্ব নিয়ে বিজেপিকে তুলোধনা করল শিব সেনা। দলীয় মুখপত্র ‘সামনা’র সম্পাদকীয়তে লেখা হয়েছে, “হিন্দুত্ব ও রামচন্দ্র কোনও কারও একার সম্পত্তি নয়।” ইতিপূর্বে একই কথা বলেছিলেন RSS প্রধানও। রাজনৈতিক মহলের মতে, সম্পাদকীয়তে নাম না করেই বিজেপিকে কটাক্ষ করল উদ্ধব ঠাকরের দল। একইসঙ্গে সম্পাদকীয়তে মহারাষ্ট্রের জোট সরকারের শরিক কংগ্রেস ও এনসিপিকে ঘুরিয়ে বার্তা দিয়ে বলা হয়েছে, “সরকারকে যে কেউ সমর্থন করতে পারে, কিন্তু শিব সেনা নিজের আদর্শ থেকে সরে আসবে না। দলের আদর্শে কোনও পরিবর্তন আসবে না।” পাশাপাশি, রাম মন্দির তৈরিতে মহারাষ্ট্র সরকার ১ কোটি টাকা দেবে বলেও ঘোষণা করেছেন উদ্ধব ঠাকরে।

প্রসঙ্গত, মহারাষ্ট্রে জোট সরকারের ১০০ দিন পূর্ণ হল। এদিকে এদিনই অযোধ্যা রামমন্দির যাচ্ছেন মুখ্যমন্ত্রী উদ্ধব ঠাকরে। রামমন্দির ইস্যুতেও বিজেপিকে খোঁচা দিয়েছে শিব সেনা। দলের তরফে দাবি করা হয়েছে, সুপ্রিম কোর্টের নির্দেশে রাম মন্দির তৈরি হচ্ছে। এই গোটা আন্দোলনে একমাত্র বালাসাহেব ঠাকরে রামমন্দিরের জন্য একটানা প্রচার করে গিয়েছেন। শিব সেনা যখন ক্ষমতায় ছিল না তথনও দলীয় প্রধান উদ্ধব ঠাকরে রামমন্দিরের এলাকা পরিদর্শনে গিয়েছিলেন। এখনও ক্ষমতায় বসেও একইরকম বিশ্বাস নিয়ে তিনি যাচ্ছেন।” সম্পাদকীয়তে উঠে এসেছে রাম রাজত্বের কথাও। সামনায় লেখা হয়েছে, “রাম রাজত্বর অর্থ রাজ্যবাসীর কাছে করা প্রতিজ্ঞা পূরণ। মহাত্মা গান্ধীও এমন রাজ্য চেয়েছিলেন। আমরাও সেই নীতি মেনে চলছি।”

[আরও পড়ুন : ডুবন্ত নৌকায় পা! ইয়েস ব্যংকের ৪৯ শতাংশ শেয়ার কিনছে SBI]

একইসঙ্গে মহারাষ্ট্রের বিজেপি নেতাদের  তুলোধনা করা হয়েছে। মাত্র ৮০ ঘণ্টার জন্য দ্বিতীয়বার মহারাষ্ট্রের  গদিতে বসেছিলেন দেবেন্দ্র ফড়ণবীশ। সেই ঘটনাকে কটাক্ষ করে করে সামনায় লেখা হয়েছে, “যে দল মাত্র ৮০ ঘণ্টার জন্য সরকার গড়েছিল, তারা আবার দাবি করেছিলেন আমদের সরকার নাকি ১০০ ঘণ্টাও টিকবে না। অথচ এই গদিতে ১০০দিন কাটিয়ে ফেললাম।”

[আরও পড়ুন : ক্যানসার রোগীদের চুল দান, নারী দিবসের আগে কলেজছাত্রীদের উদ্যোগকে কুর্নিশ নেটদুনিয়ার]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement