BREAKING NEWS

২১ অগ্রহায়ণ  ১৪২৮  বুধবার ৮ ডিসেম্বর ২০২১ 

READ IN APP

Advertisement

সব তিক্ততা ভুলে পাকিস্তানের সঙ্গে বন্ধুত্বের সম্পর্ক চাইছেন আদবানী

Published by: Sangbad Pratidin Digital |    Posted: April 10, 2017 12:38 pm|    Updated: December 16, 2019 1:52 pm

Senior BJP leader LK Advani advocates improving ties with Pakistan

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ২০০৫ সালে পাকিস্তানের মাটিতে জিন্নাহকে ধর্মনিরপেক্ষ বলে দাবি করে বিতর্ক উসকে দিয়েছিলেন প্রবীণ বিজেপি নেতা লালকৃষ্ণ আদবানী। শুধু তাই নয়, খোয়াতে হয়েছিল দলের সভাপতির পদটিও। তবে দমে যাননি তিনি। সোমবার, আকারে ইঙ্গিতে আদবানী বুঝিয়ে দিলেন, পাকিস্তানের সঙ্গে ভারতের সম্পর্ক ভাল হলে খুশি হবেন তিনি। তাৎপর্যপূর্ণভাবে, গতকালই দক্ষিণ এশিয়ায় পাকিস্তান সন্ত্রাস ছড়াচ্ছে বলে তোপ দেগেছিলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি।

[প্রাক্তন ভারতীয় নৌসেনা আধাকারিককে ফাঁসির সাজা পাকিস্তানের]

দিল্লিতে অনুষ্ঠিত ‘ইন্ডিয়া ফাউন্ডেশন অ্যাওয়ারনেস প্রোগ্রাম’-এ বক্তব্য রাখেন আদবানী। সরাসরি পাকিস্তানের নাম না করে এদিন তিনি বলেন, “বাংলাদেশ ছাড়াও অন্যান্য পড়শি দেশের সঙ্গে সম্পর্ক ভাল করতে চাই আমরা। আমার জন্মভূমি সিন্ধ একসময় ভারতের অঙ্গ ছিল। স্বাধীনতার পর সিন্ধ হারালাম আমরা। এ নিয়ে আজও দুঃখিত আমি।” তবে এই প্রথম নয়, আর আগেও আদবানী বলেছেন যে সিন্ধ ছাড়া ভারত অসম্পূর্ণ।

[এবার সামার সারপ্রাইজ অফারের থেকেও আকর্ষণীয় প্ল্যান আনছে Jio]

তবে আদবানি যতই বন্ধুত্বের কথা বলুন না কেন, ভারতকে বেকায়দায় ফেলার চেষ্টায় খামতি নেই পাকিস্তানের। প্রসঙ্গত, প্রাক্তন ভারতীয় নৌসেনা আধিকারিককে চরবৃত্তির অভিযোগে সোমবার ফাঁসির সাজা দিয়েছে পাক আদালত৷ ভারতীয় নাগরিক কুলভূষণের বিরুদ্ধে পাকিস্তানে চরবৃত্তির অভিযোগ উঠেছে৷ গতবছর বালোচিস্তান তাঁকে গ্রেপ্তার করে পাক পুলিশ৷

[চিন-পাকিস্তানকে মাত দিলেন মোদি, গ্রিন করিডর গড়বে ভারত-রাশিয়া]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে