BREAKING NEWS

১২ আশ্বিন  ১৪২৭  বুধবার ৩০ সেপ্টেম্বর ২০২০ 

Advertisement

ত্রাণসামগ্রী নিয়ে গন্ডগোলের জের, বৃদ্ধকে পিটিয়ে খুন করল প্রতিবেশী

Published by: Soumya Mukherjee |    Posted: April 9, 2020 6:07 pm|    Updated: April 9, 2020 6:07 pm

An Images

অঙ্কন: সুযোগ বন্দ্যোপাধ্যায়

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: করোনা ভাইরাসের সংক্রমণ রুখতে দেশজুড়ে ২১ দিনের লকডাউন (Lock down) জারি করা হয়েছে। এর ফলে এই মারণ ভাইরাসের প্রকোপ থেকে কিছুটা রক্ষা পাওয়া গেলেও অন্য একাধিক সমস্যা দেখা দিয়েছে। যার মধ্যে সবথেকে বড় সমস্যা হল আর্থিক। লকডাউনের ফলে অত্যাবশ্যকীয় পণ্য ছাড়া অন্য সব পরিষেবা বন্ধ রয়েছে। ফলে বেশিরভাগ মানুষের হাতেই টাকা নেই। এই অবস্থায় দেশজুড়ে কেন্দ্রীয় ও রাজ্য সরকারগুলির পাশাপাশি দুস্থ মানুষদের প্রতি সাহায্যের হাত বাড়িয়ে দিয়েছে বিভিন্ন স্বেচ্ছাসেবী সংস্থা, শিল্পপতি ও বিভিন্ন স্তরের মানুষ। প্রত্যেকেই নিজেদের সামর্থ্য অনুযায়ী একে অপরের পাশে দাঁড়ানোর চেষ্টা করছেন। চাল ও ডালের পাশাপাশি বিভিন্ন নিত্য প্রয়োজনীয় জিনিস পৌঁছে দিচ্ছে প্রান্তিক মানুষদের হাতে। এর মাঝেই কম সবজি দেওয়া হয়েছে বলে অভিযোগ তুলে সাহায্যকারীদের সঙ্গে গন্ডগোলে জড়াল দিল্লির এক বাসিন্দা। শুধু তাই নয়, এই বিষয়ে তাকে বোঝাতে গেলে বৃদ্ধ প্রতিবেশীকে লাঠি দিয়ে পিঠিয়ে খুন করল এক ব্যক্তি। মর্মান্তিক এই ঘটনাটি ঘটেছে শাহধারা এলাকার সঞ্জয় অমর কলোনিতে।

স্থানীয় সূত্রে জানা গিয়েছে, বুধবার শাহধারা এলাকার সঞ্জয় অমর কলোনিতে কয়েকজনের উদ্যোগে ত্রাণসামগ্রী বিলি করা হচ্ছিল। সেসময় নানহে নামে এক স্থানীয় বাসিন্দা তাকে কম সবজি দেওয়া হয়েছে বলে ত্রাণদাতাদের সঙ্গে গন্ডগোল শুরু করে। সবাই মিলে তাকে বোঝানোর চেষ্টা করেও কোনও লাভ হয়নি। বিষয়টিকে কেন্দ্র করে প্রবল উত্তেজনা ছড়ায়। আটকে যায় ত্রাণ বিলির কাজও। পরিস্থিতি নিয়ন্ত্রণে আনার জন্য নানহে-কে বোঝানোর চেষ্টা করেন তার প্রতিবেশী ৬৫ বছরের বৃদ্ধ শান্তালাল। দেশে যখন মহামারি চলছে তখন এই ধরনের ছোটখাটো বিষয় নিয়ে গন্ডগোল না করার আবেদন করেন। কিন্তু, এতে আরও ক্ষিপ্ত হয়ে ওঠে নানহে। শান্তালালকে ধাক্কা দেওয়ার পাশাপাশি একটি লাঠি কুড়িয়ে তাঁর মাথায় সজোরে আঘাত করে। এর ফলে রক্তাক্ত অবস্থায় ঘটনাস্থলেই লুটিয়ে পড়েন শান্তালাল। সঙ্গে সঙ্গে তাঁকে হাসপাতালে নিয়ে গিয়ে ভরতি করেন ওখানে উপস্থিত মানুষরা। আর সেখানে চিকিৎসা চলাকালীনই মৃত্যু হয় ওই বৃদ্ধের।

[আরও পড়ুন: করোনা মোকাবিলা সকলের PPE’র প্রয়োজন নেই, জানাল কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রক ]

পুলিশ সূত্রে খবর, মৃত বৃদ্ধের স্থানীয় এলাকায় একটি ইলেকট্রিক সরঞ্জাম সারানোর দোকান ছিল। লকডাউনের ফলে তা বন্ধ থাকায় বিনামূল্যে ত্রাণসামগ্রী নিতে এসেছিলেন তিনি। আচমকা তাঁর প্রতিবেশী নানহে-এর সঙ্গে উদ্যোক্তাদের ঝামেলা জেরে ত্রাণ বিলির কাজ বন্ধ হয়ে যায়। তাই দেখা নানহে-কে বোঝানোর চেষ্টা করতে যান তিনি। কিন্তু, অভিযুক্ত কোনও কথা না শুনেই তাঁর মাথায় লাঠি দিয়ে সজোরে আঘাত করে। হাসপাতালে চিকিৎসার জন্য নিয়ে যাওয়া হলেও ওই বৃদ্ধকে বাঁচানো যায়নি। তদন্ত শুরু করার পাশাপাশি এই ঘটনার পর এলাকা থেকে পালিয়ে যাওয়া অভিযুক্তের সন্ধানে তল্লাশি চালানো হচ্ছে।

[আরও পড়ুন: হ্যান্ড স্যানিটাইজার না পেয়ে বিক্ষোভ, রেল কর্তৃপক্ষের রোষের মুখে ৩৫ জন ট্র্যাকম্যান]

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement