BREAKING NEWS

৮ অগ্রহায়ণ  ১৪২৭  বুধবার ২৫ নভেম্বর ২০২০ 

Advertisement

বিদায় নিলেও শরীরের দীর্ঘকালীন ক্ষতি করবে করোনা, আশঙ্কা প্রকাশ সেরাম ইনস্টিটিউটের CEO’‌র

Published by: Abhisek Rakshit |    Posted: November 10, 2020 10:09 pm|    Updated: November 10, 2020 10:09 pm

An Images

‌সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক:‌ এখনও আসেনি করোনার ভ্যাকসিন (Corona Vaccine)। গোটা বিশ্ব তথা দেশে বেড়েই চলেছে আক্রান্তের সংখ্যা। ভারতে মঙ্গলবার পর্যন্ত মোট করোনা আক্রান্তের সংখ্যা ৮৫ লক্ষ ৯১ হাজার ৭৩১। তবে এর মধ্যে ইতিমধ্যেই সুস্থ হয়ে গিয়েছেন ৭৯ লক্ষ ৫৯ হাজার ৪০৬ জন।

পরিসংখ্যান আশা জাগালেও এই পরিস্থিতিতে আশঙ্কার কথাই কিন্তু শোনা গেল সেরাম ইনস্টিটিউটের (Serum Institute of India) সিইও আদার পুনাওয়ালার (Adar Poonawalla) গলায়। একবার সুস্থ হয়ে গেলেও ফের সংক্রমিত হওয়ার আশঙ্কা রয়েছে। বিশ্বজুড়ে এধরনের বেশ কিছু ঘটনা সামনে এসেছে। এছাড়া ভাইরাস মানব শরীরের দীর্ঘকালীন ক্ষতিও করে। মঙ্গলবার টুইট করে একথাই বললেন তিনি। পাশাপাশি কোভিড (Covid-19) সংক্রান্ত যাবতীয় বিধিনিষেধ মেনে চলার কথাও বললেন।

[আরও পড়ুন: স্বামীর রহস্য মৃত্যুতে কাঠগড়ায় টালিগঞ্জের হাসপাতাল, স্ত্রীর অনুরোধে হস্তক্ষেপ মুখ্যমন্ত্রীর]

এদিন টুইটে ব্লুমবার্গের (Bloomberg) একটি প্রতিবেদন শেয়ার করেন পুনাওয়ালা। তাতে ফের একবার করোনা আক্রান্ত হওয়ার একাধিক ঘটনার কথা উল্লেখ করা। পাশাপাশি আক্রান্তদের ভবিষ্যতে আরও কী কী সমস্যার সম্মুখীন হতে হবে, তাও বলা হয়েছে। এই রিপোর্টটি শেয়ার করার পাশাপাশিই পুনাওয়ালা লেখেন, ‘‌‘‌বর্তমানে বহু রিপোর্ট থেকে পরিষ্কার কোভিড–১৯ ভাইরাস মানবশরীরে দীর্ঘকালীন ক্ষতি করে। তাই ভাববেন না একবার সংক্রমিত হলেই আর হবেন না। কয়েকমাস পর ফের আক্রান্ত হতেই পারেন। তাই অবশ্যই সমস্ত সাবধানতা অবলম্বন করুন। নিচের প্রতিবেদনটি পড়ে দেখুন।’‌’

 

[আরও পড়ুন: ৯০% কার্যকরী প্রতিষেধক, কোভিড যুদ্ধে বড় সাফল্য দাবি ফাইজার-বায়োএনটেকের]

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement