৩ কার্তিক  ১৪২৬  সোমবার ২১ অক্টোবর ২০১৯ 

BREAKING NEWS

Menu Logo পুজো ২০১৯ মহানগর রাজ্য দেশ ওপার বাংলা বিদেশ খেলা বিনোদন লাইফস্টাইল এছাড়াও বাঁকা কথা ফটো গ্যালারি ভিডিও গ্যালারি ই-পেপার

৩ কার্তিক  ১৪২৬  সোমবার ২১ অক্টোবর ২০১৯ 

BREAKING NEWS

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: বিহারে মোদি বিরোধিতার বিউগল বাজিয়ে দিয়েছেন বামপন্থী নেতা কানহাইয়া কুমার। এবার জেএনইউয়ের প্রাক্তন ছাত্রনেতা পাশে পেয়ে গেলেন দু’জন প্রথম সারির সেলিব্রিটিকে। আগামী মঙ্গলবার থেকে পাটনায় ‘বিজেপি হারাও, দেশ বাঁচাও’ ব়্যালির আয়োজন করছেন বামপন্থী এই ছাত্রনেতা। সেখান থেকেই বিজেপিকে উচ্ছেদের ডাক দেবেন কানহাইয়া কুমার। পাটনার সেই ব়্যালিতে কানহাইয়ার হয়ে প্রচার করবেন শাবানা আজমি এবং জাভেদ আখতার।মোট ১৫ দিন ধরে বিহারজুড়ে এই প্রচারাভিযান চালাবেন কানহাইয়া। পাটনার সমাবেশে লক্ষাধিক মানুষ জড়ো করার ব্যপারেও আশাবাদী বামপন্থীরা। 

[পাকিস্তানের হাতে ব্রহ্মস মিসাইলের গুরুত্বপূর্ণ তথ্য! গ্রেপ্তার আইএসআই চর]

শাবানা এবং জাভেদ দুজনেই বেশ কিছুদিন ধরে সরকারের তীব্র সমালোচনা করে আসছেন। তাদের অভিযোগ, বিজেপি শাসনে দেশের ধর্মনিরপেক্ষতা বিপন্ন। এর আগে দুজনেই রাজ্যসভার সাংসদ ছিল। দেশের সংখ্যালঘু সম্প্রদায়ের বুদ্ধিজীবীমহলের অন্যতম সেরা দুই মুখই এবার কানহাইয়ার প্রচারে। শুধু তাই নয়, প্রাক্তন ছাত্রনেতার সপক্ষে প্রচার করবেন দক্ষিণী অভিনেতা প্রকাশ রাজও। এর আগেও একাধিক জায়গায় বামপন্থীদের হয়ে প্রচারে দেখা গিয়েছে প্রকাশ রাজকে। এবার কানহাইয়ার হয়েও গলা ফাটাবেন তিনি।

[গুজরাটিদের হামলার জের, মোদির রাজ্য ছাড়ছেন হাজার হাজার হিন্দিভাষী]

জওহরলাল নেহরু বিশ্ববিদ্যালয়ে বামপন্থী ছাত্র সংগঠনের নেতা থাকাকালীন প্রথম শিরোনামে আসেন কানহাইয়া। বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে দেশবিরোধী স্লোগান দেওয়ার অভিযোগ উঠেছিল তাঁর বিরুদ্ধে। পরে সে অভিযোগ প্রমাণিত হয়নি। নিঃশর্ত মুক্তি পেয়ে যান জেএনইউয়ের তথকালীন ছাত্র সংসদের সভাপতি। এরপরই দেশজুড়ে মোদিবিরোধী মুখ হিসেবে পরিচিত পান কানহাইয়া কুমার। আগামী লোকসভা নির্বাচনে তাঁর ঘরের কেন্দ্র বেগুসরাই থেকে তাঁকে ভোটে দাঁড় করানোর সিদ্ধান্ত নিয়েছে সিপিআই। বেগুসরাই লোকসভা কেন্দ্রেরই একটি ছোট গ্রামে থাকেন কানহাইয়া। তাই স্থানীয়দের ভাবাবেগকে কাজে লাগিয়ে এই বামপন্থী নেতাকে লোকসভায় পাঠাতে চাইছে সিপিআই। কানহাইয়া অত্যন্ত গরিব পরিবার থেকে উঠে আসায় স্থানীয়দের সহানুভূতিও পাবেন। তাই বেশ ভেবেচিন্তেই তাঁকে বেগুসরাই কেন্দ্র থেকে প্রার্থী করার সিদ্ধান্ত নিয়েছে বামেরা।

আরও পড়ুন

আরও পড়ুন

ট্রেন্ডিং