BREAKING NEWS

১০ শ্রাবণ  ১৪২৮  মঙ্গলবার ২৭ জুলাই ২০২১ 

READ IN APP

Advertisement

‘মিশন ২০২৪’? মাত্র ১০ দিনের ব্যবধানে পওয়ার-পিকের দ্বিতীয় বৈঠক নিয়ে তুঙ্গে জল্পনা

Published by: Abhisek Rakshit |    Posted: June 21, 2021 3:04 pm|    Updated: June 21, 2021 4:12 pm

Sharad Pawar Meets Prashant Kishor For Second Time In 2 Weeks | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: লক্ষ্য ২০২৪ সালের লোকসভা নির্বাচন। কেন্দ্রের বিজেপি সরকারের বিরুদ্ধে লড়াই করতে এখন থেকে প্রস্তুতি নিচ্ছে বিজেপি বিরোধী দলগুলি। এই পরিস্থিতিতে ‘মিশন ২০২৪’-এর কথা মাথায় রেখে ফের একবার NCP সুপ্রিমো শরদ পওয়ারের (Sharad Pawar) সঙ্গে বৈঠক করলেন ভোটকুশলী প্রশান্ত কিশোর (Prashant Kishor)। সোমবার সকালে দিল্লিতে বৈঠক সারেন শরদ পাওয়ার এবং পিকে। যদিও ঠিক কী নিয়ে দু’জনের মধ্যে আলোচনা হয়েছে তা জানা যায়নি। তবে সূত্রের খবর, এই বৈঠকে আসন্ন লোকসভা নির্বাচন নিয়েই আলোচনা হয়েছে। যদিও এই বৈঠকের কিছু পরেই শরদ পওয়ার বিরোধী দলগুলিকে নিয়ে বৈঠক ডেকেছেন। মঙ্গলবার নিজের বাসভবনে ১৫টি বিরোধী দলকে বৈঠকে থাকার আহ্বান জানিয়েছেন এনসিপি সুপ্রিমো। রাজনৈতিক বিশ্লেষকদের মতে, তাতে শুধু যোগ দেওয়াই নয়, গুরুত্বপূর্ণ ভূমিকাও গ্রহণ করতে চলেছে তৃণমূল কংগ্রেস।

২০২১ সালে বাংলার বিধানসভা নির্বাচনের দিকে নজর ছিল গোটা দেশের। একদিকে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি-অমিত শাহরা। অন্যদিকে, বাংলার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। আর এই ভোটেই তৃণমূলের ভোটকুশলী হিসেবে গুরুদায়িত্ব সফলভাবেই পালন করেছেন প্রশান্ত কিশোর। রাজনৈতিকদের মতে, বাংলায় বিজেপিকে হারানোর পর এবার পিকের লক্ষ্যই কেন্দ্রের মোদি সরকারের বিরুদ্ধে লড়াই। আর সেকারণেই অকংগ্রেসি তৃতীয় ফ্রন্ট গঠনের লক্ষ্যে নেমেছেন প্রশান্ত কিশোর। তাই মাত্র দশদিনের ব্যবধানে দ্বিতীয়বার শরদ পওয়ারের সঙ্গে বৈঠক সারলেন তিনি। এদিন দিল্লিতে আধঘণ্টা দু’জনের মধ্যে বৈঠক হয়েছে বলে খবর। সেখানেই তৃতীয় ফ্রন্ট গঠন এবং মোদির বিপক্ষে কে হবেন প্রধানমন্ত্রী পদপ্রার্থী? সেই নিয়েই মূলত আলোচনা হয়েছে পওয়ার এবং প্রশান্ত কিশোরের।

[আরও পড়ুন: ১২ দিনের মধ্যে ফের দিল্লিতে তলব শুভেন্দুকে, জেপি নাড্ডার সঙ্গে সাক্ষাৎ ঘিরে জল্পনা]

এর আগে গত ১১ জুন মুম্বইয়ে শরদ পওয়ারের বাসভবনে গিয়ে বর্ষীয়ান এই নেতার সঙ্গে দেখা করেছিলেন পিকে। যদিও সেই বৈঠকে লোকসভা নির্বাচন নিয়ে নয়, অন্য বিষয়েই আলোচনা হয়েছিল। প্রশান্ত জানিয়েছিলেন, পশ্চিমবঙ্গ ও তামিলনাড়ু নির্বাচনে মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee) ও এমকে স্টালিনকে সমর্থন জানিয়েছিলেন বর্ষীয়ান শরদ। সেই কারণেই নির্বাচনে মমতা-স্টালিনের সাফল্যের পর শরদ পাওয়ারকে ধন্যবাদ জানাতেই তাঁর বাড়ি গিয়েছেন। কিন্তু প্রশান্তের এমন দাবিকে উড়িয়ে দিয়েছিল ওয়াকিবহাল মহল। অনেকেই মনে করেছিলেন প্রশান্ত মুখে যাই বলুন রাজনীতির সঙ্গে তাঁর সংশ্রব এখনও শেষ হয়নি। শরদ পাওয়ারের বাড়িতে তাঁর ওই ঝটিকা সফর এবং এদিনের এই বৈঠক ঘিরেও তাই নতুন করে তৈরি হল জল্পনা।

[আরও পড়ুন: Corona: মৃতের সংখ্যায় কারচুপি রুখতে ডেথ সার্টিফিকেট ইস্যুর নিয়ম বদল কেন্দ্রের]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement